• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার ‘নতুন তৃণমূল’ তৈরি ২০২১-এর লক্ষ্যে! মুকুল নয়, এবার মূল কারিগর পিকে

২০২১-এর লক্ষ্যে বিগত এক বছর ধরে নতুন তৃণমূল কংগ্রেস গড়ে তোলার কাজ চালিয়ে যাচ্ছেন মমতা বন্যোবিপাধ্যায়। ২০১৯-এর ভোটে ধাক্কা খাওয়ার পরই প্রশান্ত কিশোরকে এনে পশ্চিম পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের জন্য একটি সুনির্দিষ্ট পরিকল্পনার মাধ্যমে 'নতুন টিএমসি' তৈরি করছেন তিনি।

করোনা-দুর্যোগে একা মমতা কাণ্ডারি

করোনা-দুর্যোগে একা মমতা কাণ্ডারি

করোনার আবহে যখন কোনও নেতারা সামনে আসেননি, একা মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা জুড়ে সাধারণ মানুষের পাশে থেকেছেন। তার আগে এনআরসি বিরোধী ও সিএএ-বিরোধী সমাবেশে অংশ নিয়ে দৃষ্টি আকর্ষণ করেছে রাজনৈতিক বিশেষজ্ঞদের। সব মিলিয়ে তৃণমূল নেত্রীকে যে সমস্ত দুর্যোগেই সামনে পাওয়া যায় বাংলার মানুষকে তা বুঝিয়ে দিয়েছেন নেত্রী।

দলকে শুদ্ধিকরণের রাস্তা দেখান মমতা-পিকে

দলকে শুদ্ধিকরণের রাস্তা দেখান মমতা-পিকে

এরপর তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে যখন সরকারি প্রকল্প এবং ত্রাণ-বণ্টনে দুর্নীতির অভিযোগ উঠেছিল, কাটমানি, পঞ্চায়েত স্তরে দুর্নীতি এবং সিন্ডিকেট-রাজের অভিযোগে অভিযুক্ত হয়েছিল, মমতা বন্দ্যোপাধ্যায় তখন দলকে শুদ্ধিকরণের রাস্তায় নামেন। এবং তৃণমূলকে ট্র্যাকে আনার জন্য কঠোর পরিশ্রম করেছিলেন। আগামী বছরের নির্বাচনে সম্পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা পাওয়াই তাঁর লক্ষ্য।

‘নতুন তৃণমূলকে' এক ধাপ এগিয়ে রাখছে উন্নয়ন

‘নতুন তৃণমূলকে' এক ধাপ এগিয়ে রাখছে উন্নয়ন

এখন তিনি ‘নতুন তৃণমূলকে' এক ধাপ এগিয়ে রাখার কাজ চালাচ্ছেন পঞ্চায়েত-স্তরে রাস্তা, বিদ্যুতায়ন, সরকারি ভবন এবং স্যানিটেশন সম্পর্কিত গুরুত্বপূর্ণ প্রকল্পের মাধ্যমে। মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি পথশ্রী প্রকল্পের জন্য পঞ্চায়েত বা জেলা পর্যায়ে অভিযান চালাচ্ছেন। প্রত্যন্ত এলাকায় রাস্তা নির্মাণের কাজ চলছে। রাজ্যজুড়ে ১২ হাজার কিলোমিটারের সাত হাজার রাস্তা তৈরি করা হচ্ছে।

প্রশান্ত কিশোরের ‘দিদিকে বলো' দেখাল পথ

প্রশান্ত কিশোরের ‘দিদিকে বলো' দেখাল পথ

প্রশান্ত কিশোরের মস্তিষ্কপ্রসূত ‘দিদিকে বলো' অভিযানের মাধ্যমেই মমতা বন্দ্যোপাধ্যায় জেনেছিলেন মানুষের এই ক্ষোভের কথা। তারপরই এই উদ্যোগ নেওয়া হয়। এবং পাড়ায় পাড়ায় রাস্তা নির্মাণ শুরু হয়। সম্প্রতি, পশ্চিম মেদিনীপুরে প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেছিলেন, "আমরা দরপত্রের প্রক্রিয়াটিকে কেন্দ্রীয়ভাবে পর্যবেক্ষণ করছি। পঞ্চায়েত সিদ্ধান্ত নেবে না। আমরা এটি কেন্দ্রীয়ভাবে তদারকি করব। বিভিন্ন অনুষ্ঠানে তিনি দলীয় নেতাদের বিরুদ্ধে সরকারি প্রকল্প থেকে কাটমানি নেওয়ার অভিযোগ পেয়েছেন। তাই তিনি কঠোর হচ্ছেন এবার

সাবধানী মমতার 'নতুন তৃণমূল কংগ্রেস'

সাবধানী মমতার 'নতুন তৃণমূল কংগ্রেস'

আসন্ন বিধানসভা নির্বাচনের কখা বিবেচনা করে তৃণমূল অনেকগুলি পরিবর্তন করার উদ্যোগ নিয়েছে। এমনকী রাজ্যের মুখ্যমন্ত্রী বিরোধী নেতাদের এবং কেন্দ্রীয় মন্ত্রীদের প্রতিক্রিয়া জানাতে গিয়ে তাঁর সুর বদলেছেন। এটা স্পষ্ট যে, মমতা বুঝতে পেরেছেন যে দুর্নীতির বিষয়ে মানুষ ক্ষুব্ধ এবং কাটমানিতে তাঁরা ইস্যু করেছে। সেইসব কারণেই সাবধানী মমতা নতুন তৃণমূল গড়ে এগনোর চেষ্টা করছেন।

English summary
Mamata Banerjee builds ‘new TMC’ with Prashant Kishor, not accept Mukul Roy’s plan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X