• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার বাংলা ফের একবার জগৎসভায় শ্রেষ্ঠ আসন নিল, মাথায় বিশ্বসেরার মুকুট রাষ্ট্রসংঘে

বাংলা আবার জগৎসভায় শ্রেষ্ঠ আসন নিল। রাষ্টসংঘে ১০৮টি দেশকে হারিয়ে বিজয়ী হল বাংলা। বাংলার আবার দেশের নাম ঊজ্জ্বল করল। ভারত হল সবার সেরা। এবার রাষ্ট্রসংঘে সেরার পুরষ্কার ছিনিয়ে নিল মমতার সরকারের সবুজসাথী প্রকল্প। স্কিল ডেভেলপমেন্টেও চ্যাম্পিয়ন হল উৎকর্ষ বাংলা। জোড়া মুকুট উঠল মমতার বাংলার মাথায়।

সেরার স্বীকৃতি বাংলাকে

সেরার স্বীকৃতি বাংলাকে

২০২১ নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন রাজ্যের তৃণমূল কংগ্রেস সরকার বিরাট সাফল্য পেল। বাংলার এই সেরার স্বীকৃতি বাংলাকে নতুন করে অক্সিজেন জোগাবে। রাষ্ট্রসংঘের একটি সংস্থা ওয়ার্লড সামিট অন দ্য ইনফরমনেশন সোসাইটি ভার্চুয়াল প্রতিযোগিতায় ফলাফল ঘোষণা করে। সেখানেই চূড়ান্ত সাফল্য আসে।

১৬০০টি প্রকল্পের মধ্যে সেরা

১৬০০টি প্রকল্পের মধ্যে সেরা

মোট ১৬০টি দেশ অংশ নিয়েছিল এই প্রকল্প প্রতিযোগিতায়। প্রায় ১৬০০টি প্রকল্প মনোনয়ন পেয়েছিল এই লড়াইয়ে। তার মধ্যে সেরার শিরোপা পেল বাংলার দুটি প্রকল্প। এই দুটি প্রকল্প গত বছরেও বিশ্বের দরবারে সমাদৃত হয়েছিল। তার আগে কন্যাশ্রী প্রকল্প পেয়েছিল সেরার স্বীকৃতি। এবার জোড়া প্রকল্প সাফল্য নিয়ে এল বাংলার জন্য।

সবুজ সাথীর সেরার স্বীকৃতি

সবুজ সাথীর সেরার স্বীকৃতি

সবুজ সাথী রাজ্যের স্কুল ছাত্রছাত্রীদের মধ্যে এক আলোড়ন তুলে দিয়েছে। এই প্রকল্পের মাধ্যে বিনামূল্য সাইকেল পাচ্ছে ছাত্রছাত্রীরা। বাংলার বহু ছাত্রছাত্রীর কাছে এখনও দীর্ঘপথ হেঁটে স্কুলে যেতে হয়। প্রত্যন্ত এমন গ্রাম রয়েছে, যেখানে পরিবহণ পরিষেবা মেলে না। আর সহজে পরিবহনের জন্য সাইকেল কিনে দেওয়ার সামর্থ নেই অনেকের। তাঁদের জন্য আদর্শ হয়ে ওঠে এই প্রকল্প।

উৎকর্য বাংলা চ্যাম্পিয়ন

উৎকর্য বাংলা চ্যাম্পিয়ন

উৎকর্য বাংলার মাধ্যমে রাজ্যের লক্ষ লক্ষ বেকার যুবক-যুবতী নিখরচায় দক্ষতা উন্নয়নের প্রশিক্ষণ দেওয়া হয়। তরুণ প্রজন্মের কর্মদক্ষতা বৃদ্ধির কাজ করে এই উৎকর্ষ বাংলা প্রকল্প। কারিগরি প্রশিক্ষণ দফতরের সোসাইটি ফর স্কিল ডেভেলপমেন্ট এই প্রক্রিয়া পর্যবেক্ষণ করে। এই প্রকল্পে উদ্ভাবনী কোর্স ইতিমধ্যে জনপ্রিয়তা পেয়েছে।

তৃণমূলের ক্যাডারে পরিণত হয়েছে পুলিশ! পাল্টা নির্বাচন কমিশনের জুজু দেখালেন দিলীপ

English summary
Mamata Banerjee Bengal becomes best in world in judgment of United Nation. Sabuj Sathi and Utkarso Bangla get best prize within 1600 projects of 160 countries
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X