• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের আগে শিল্পবান্ধব মমতা! আরও জমি, নয়া কারখানা এবং কর্মসংস্থান বাংলায়

ভোটের আগে লগ্নি টানতে মহা উদ্যোগ নিল রাজ্যের তৃণমূল সরকার। মঙ্গলবার ক্যাবিনেট মিটিংয়ের পর বাংলায় শিল্পোদ্যোগের বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিল্পের জন্য আরও ১০০ একর জমি দেওয়ার কথা ঘোষণা করলেন তিনি। সেইসঙ্গে করোনা মহামারী কালে বকেয়া খাজনায় সুদ জুন পর্যন্ত দিতে হবে না বলেও জানালেন মুখ্যমন্ত্রী।

আরও ১০০ একর জমি দেওয়ার সিদ্ধান্ত

আরও ১০০ একর জমি দেওয়ার সিদ্ধান্ত

নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন, ২০টি আইটি সংস্থা জমি নিয়েছিল সিলিকন ভ্যালিতে। সিলিকল ভ্যালিতে ১০০ একর জমি দিয়েছিল রাজ্য সরকার। আরও ১০০ একর জমি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, এবছরই ইনফোসিসের নয়া প্রকল্প আসছে। তথ্য প্রযুক্তি ক্ষেত্রে আরও ১০০ একর জমি দেওয়া হল। উইপ্রো রাজ্যে অন্য প্রকল্প শুরু করেছে। জলপাইগুড়িতে স্টার সিমেন্টের বড় কারখানা করছে।

৬১৭টি মেলা করা হবে রাজ্যে, প্রদর্শনীও

৬১৭টি মেলা করা হবে রাজ্যে, প্রদর্শনীও

মমতা জানান, এবার ৬১৭টি মেলা করা হবে রাজ্যে, প্রদর্শনী করা হবে। এই মেলা ও প্রদর্শনীতে ১৫৬ কোটি টাকা কেনাবেচা হবে। ৩.৬৪ লক্ষ কর্মসংস্থান হবে। তিনি ঘোষণা করেন। জুনিয়র বিজ্ঞানী কন্যা মেধা বৃত্তি দেওয়া হত রাজ্যে। ২৫০০ টাকা করে মাসে দেওয়া হত। এবার সিনিয়র বিজ্ঞানী কন্যা মেধা বৃত্তি দেওয়া হবে প্রতি মাসে চার হাজার টাকা করে।

বাংলা পিছিয়ে নেই, বরং বঞ্চিত দিল্লির কাছে

বাংলা পিছিয়ে নেই, বরং বঞ্চিত দিল্লির কাছে

সেইসঙ্গে তিনি ঘোষণা করেন, মাঝের হাট ব্রিজের নাম পাল্টে জয় হিন্দ ব্রিজ করা হচ্ছে। বাংলার জন্য অনেক কিছু করা হয়েছে। কেউ বঞ্চিত নয় বাংলায়। বাংলা কোথাও পিছিয়ে নেই। বরং বাংলা বঞ্চিত দিল্লির কাছে। বাংলা প্রাপ্য পায়নি। এই বাংলার মাটি আমাদের কাজ-কর্মে উৎসাহ দেয়।

বাংলা আইনশৃঙ্খলায় সবার উপরে, সমীক্ষা

বাংলা আইনশৃঙ্খলায় সবার উপরে, সমীক্ষা

মমতা বলেন, বাংলা সারা বিশ্বে কালচারাল ক্যাপিটাল হয়ে উঠেছে। বিশ্বের অনেক দেশের কাছে বাংলা এখন মডেল। আর কেন্দ্রে সরকার শুধু কুৎসা করছেন। ওরা বাংলার আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন ছুঁড়ছেন। এদিনও সর্বভারতীয় সংবাদমাধ্যমের একটি সমীক্ষা দেখিয়ে দিয়েছে বাংলা আইনশৃঙ্খলা রক্ষায় সবার উপরে।

কলকাতাঃ আর্থিক প্রতারণা মামলায় আয়কর বিভাগের কর্তার হাজিরা লালবাজারে

'বহিরাগত'র পর বিজেপির পঞ্চ পাণ্ডবকে 'ট্যুরিস্ট গ্যাং' বলে আক্রমণ তৃণমূল কংগ্রেসের

English summary
Mamata Banerjee becomes industry friendly before 2021 Assembly Election in West Bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X