• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আধার কার্ড এখন আঁধারে পাঠিয়েছে! মানুষকে কলের পুতুল ভেবেছে বিজেপি, তোপ মমতার

ছাত্রদের গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করার চেষ্টা করছে বিজেপি : মমতা বন্দ্যোপাধ্যায়

মানুষকে বিজেপি কলের পুতুল ভেবেছে! উত্তর ২৪ পরগনার নৈহাটি উৎসবের মঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, মতুয়াদের ভুল বোঝানো হচ্ছে। নাগরিকত্ব নিয়ে মিথ্যা প্রচার চালানো হচ্ছে। এক বছর আগে আধার কার্ড নিয়ে মোদী সরকার কী না করেছে। এখন আবার আধারকে অন্ধকারে পাঠিয়ে দিয়েছে।

আধার কার্ডকে অন্ধকারে পাঠিয়ে দিয়েছে

আধার কার্ডকে অন্ধকারে পাঠিয়ে দিয়েছে

সব কিছুর সঙ্গে আধার লিঙ্ক করতে হবে। তা না হলে অ্যাকাউন্ট খুলতে পারবেন না কেউ, ভর্তি হতে পারবে না স্কুলে, কত কিছুই না বলেছিল মোদী সরকার। এখন সেই আধার-প্রেম শেষ। আধার কার্ডকে অন্ধকারে পাঠিয়ে দিয়েছে বিজেপি। এখন বলছে নাগরিকত্বের সার্টিফিকেট চাই।

‘তুমি কে হে নাগরিকত্ব দেওয়ার’

‘তুমি কে হে নাগরিকত্ব দেওয়ার’

বিজেপিকে নিশানায় মমতা বলেন, তুমি কে হে নাগরিকত্ব দেওয়ার। আমাদের এতদিন কি কোনও নাগরিকত্বের সার্টিফিকেট ছিল? আমরা কী জানতাম, এদেশে জন্মেছি, এদেশে ভোটাধিকার রয়েছে, ভোটার কার্ড রয়েছে, ভোটার তালিকায় নাম রয়েছে, এ দেশের স্কুলে পড়েছি, এ দেশে বড় হয়েছি, এ দেশ আমার। আমরা এদেশের নাগরিক।

দেশের মানুষকে বিদেশি বানানোর ছক

দেশের মানুষকে বিদেশি বানানোর ছক

আর বিজেপি সেসব ভুলিয়ে দিতে চাইছে। দেশের মানুষকে বিদেশি বানানোর ছক কষছে। বলছে, আমরা যাদের সার্টিফিকেট দেব, তারা শুধু নাগরিক, বাকিরা নয়। এটা কি বিজেপির একার দেশ! প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তিনি বললেন, আপনারা ভাববেন না। আপনাদের সব ভার আমাকে দিন।

মানুষকে লাইনে দাঁড় করানো যাবে না

মানুষকে লাইনে দাঁড় করানো যাবে না

মমতা বলেন, মানুষকে লাইনে দাঁড় করানো যাবে না। এখানে এনআরসি হবে না। কারণ এখানে আমাদের সরকার রয়েছে। অসমে এনআরসি হয়েছে, তার কারণ অসমে বিজেপির সরকার রয়েছে। বঙ্গবাসীর উদ্দেশ্য, মমতার বার্তা আপনারা শুধু ভোটার লিস্টে নামটা ঠিকঠাক করে তুলে রাখুন। তারপর দেখব বিজেপি কী করে দেশের মানুষকে বিদেশি বানায়।

বিজেপির মাদুলি ঝোলালে নাগরিক!

বিজেপির মাদুলি ঝোলালে নাগরিক!

মমতা বলেন, বিজেপি এমন একটা ফাঁদ পেতেছে যে, দেশের মানুষকে এরা বিদেশি বানিয়ে দেবে, তারপর নাগরিকত্বের জন্য আবেদন করতে বলবে। এবং এদের সরকার ঠিক করবে কে নাগরিক হবে। অর্থাৎ যাদের গলায় বিজেপির মাদুলি ঝোলানো থাকবে, তারাই নাগরিক। সে হবে না। মানুষ তোমাদের অভিসন্ধি পূরণ করতে দেবে না।

বিজেপির অপচেষ্টা রুখবই আমরা

বিজেপির অপচেষ্টা রুখবই আমরা

মমতা বলেন, রাজ্যে সব উদ্বাস্তু কলোনিকে স্বীকৃতি দেওয়া হয়েছে। অতএব কোনও ভয় নেই। বাংলার সরকার মানুষের পাশে রয়েছে। বিজেপির অপচেষ্টা রুখবই আমরা। মানুষ সঙ্গে থাকলে, মোদী-শাহদের ক্ষমতা নেই অধিকার কেড়ে নেওয়ার। অধিকার কেড়ে নিতে দিচ্ছি না দেব না। আমাদের অধিকার আমাদেরই থাকবে। বিজেপিকেই বিদায় নিতে হবে।

বিজেপি-মুক্ত ভারত গড়তে এগোচ্ছে দেশবাসী! বুমেরাং হতে চলেছে নিজেদের স্লোগানই

English summary
Mamata Banerjee attacks BJP on NRC and CAA from Naihati festival. She says BJP sends Aadhar card in darkness,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X