ধর্মের সুড়সুড়ি দিয়ে দেশ চলে না, দলিত-প্রশ্নে মোদী-অমিতদের খোঁচা মমতার

Subscribe to Oneindia News

ধর্মের সুড়সুড়ি দিয়ে দেশ চালাচ্ছে বিজেপি। দেশজুড়ে দাঙ্গা বাধানোর চেষ্টা চালানো হচ্ছে। বুধবার সংহতি দিবসে মোদী সরকারকে একহাত নিয়ে অভিযোগ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি এদিন নাম না করে খোঁচা দিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে। দলিত প্রশ্নে মোদী-অমিত শাহদের বিদ্ধ করে কেন্দ্রের সরকারের জাতপাতের রাজনীতির অভিযোগ তুললেন মমতা।

ধর্মের সুড়সুড়ি দিয়ে দেশ চলে না, দলিত-প্রশ্নে মোদী-অমিতদের খোঁচা মমতার

[আরও পড়ুন:আচ্ছে দিন আনতে পারেননি মোদী, মমতাকে দেখে শিখুন! বার্তা 'যুবরাজ' অভিষেকের]

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'গুজরাটে দলিতদের পেটাচ্ছে, আর বাংলায় এসে ওঁরা দলিতদের বাড়িতে পাত পেতে খাচ্ছেন। এই ঘটনাকে জাতপাতের রাজনীতি ছাড়া আর কী-বা বলা যেতে পারে। দেশজুড়ে তোষণের রাজনীতি করছে বিজেপি। বিজেপি সরকার বুঝছে না যে, ধর্ম-বর্ণ-জাতের সুড়সুড়ি দিয়ে দেশ চালানো যায় না।'

দেশ চালাতে বিজেপি ধর্মের তাস খেলছে বলে অভিযোগ মমতার। কে কী খাবে তাও ঠিক করে দিচ্ছে এই সরকার। মমতা বলেন, 'কে কী খাবে, সেটা তাঁর একান্তই নিজস্ব ব্যাপার। ওঁরা এটা ঠিক করার কে।' যারা ধর্ম নিয়ে রাজনীতি করছে, তারা দেশ চালানোর যোগ্য কি না সেই প্রশ্নও তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি বলেন, 'ধর্ম কাউকে ঘৃণা করতে শেখায় না। সব ধর্মকে নিয়ে চলাই সংস্কৃতি। আমি সমস্ত ধর্মের মানুষকে নিয়ে চলতে পছন্দ করি। বিভেদের রাজনীতিতে বিশ্বাসী নই আমি। তাই বিজেপির এই কুৎসা-অপপ্রচার রুখবই আমরা।'

উল্লেখ্য, এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের নিশানায় ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি রাজ্যে এসে পাত পেড়ে দলিতদের বাড়িতে খেয়েছিলেন। বোঝাতে চেয়েছিলেন তাঁদের দলিত প্রেম। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বিজেপির সেই দলিত-রাজনীতির কড়া সমালোচনা করেন মুখ্যমন্ত্রী।

English summary
Chief Minister of West Bengal Mamata Banerjee attacks Amit Shah on dalit issue, দলিত
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.