• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ম্যালেরিয়া-ডেঙ্গুর পরিসংখ্যান তুলে করোনার সংক্রমণে বাংলাকে আশ্বস্ত করলেন মমতা

ম্যালেরিয়া-ডেঙ্গুর পরিসংখ্যান তুলে ধরে করোনা ভাইরাস সংক্রমণ নিয়ে বাংলাকে আশ্বস্ত করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বললেন, ভয়ের কিছু নেই, চিন্তা করবেন না। রাজ্য আপনাদের সঙ্গে আছে। এই মারণ ভাইরাস রোধে রাজ্য কাজ করে চলেছে। আপনারা সতর্ক থাকলেই আমাদের জয় অবশ্যম্ভাবী। আমরা করোনা তাড়াবই।

ম্যালেরিয়া-ডেঙ্গুর পরিসংখ্যান তুলে করোনায় আশ্বস্ত করলেন মমতা

মুখ্যমন্ত্রী মমতা বলেন, আমরা করোনা মোকাবিলায় তৎপর। সমস্তরকম ব্যবস্থা নিয়েছি আমরা। তাই আমাদের রাজ্যে করোনা সংক্রমণ একেবারেই নিয়ন্ত্রণে রয়েছে। মাত্র ৬১ জন আক্রান্ত রয়েছেন বর্তমান। ১৩ জন করোনা আক্রান্ত রোগী সংক্রমণ সারিয়ে ঘরে ফিরে গিয়েছেন। আর মৃত্যু হয়েছে তিনজনের।

এদিকে মমতা পরিসংখ্যান দিয়ে বোঝান রাজ্যে ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা ২০১৯-এ ছিল ৪৭ হাজার ৩৯০। আর ডেঙ্গুতে মৃত্যু হয়েছিল ২৭ জনের। ২০০৫ থেকে ২০১৯ সাল পর্যন্ত পরিসংখ্যান ঘাঁটলে দেখা যায় ২০০৯ ও ২০১১ বাদে প্রতিবছরই প্রাণ কেড়েছিল। ২০১৬ সালে সবথেকে বেশি ৫০ জনের মৃত্যু হয়েছিল।

একইভাবে ম্যালেরিয়া লাখ লাখ মানুষ আক্রান্ত হতেন। এখনও আক্রান্ত হন, তবে সংখ্যাটা অনেকটাই কমেছে। মৃত্যুও হয় ম্যালেরিয়া সংক্রমণে। ২০১৮ ও ১৯-এ আক্রান্ত হয়েছেন যতাক্রেম ২৬ হাজার ও ১৮ হাজার। মৃত্যু হয়েছে যথাক্রেম ৮ ও ৩ জনের। অথচ ২০০০ সালের আশেপাশে কয়েক বছর প্রতি বছরই লক্ষাধিক মানুষ আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছিল শতাধিক, দুই শতাধিক মানুষের।

মুখ্যমন্ত্রীর কথায় সেই নিরিখে করোনার সংক্রমণ এখনও নিয়ন্ত্রণেই বলা যায়। আর করোনায় এখনও কোনও প্রতিষেধক তৈরি হয়নি। সবেমাত্র এই ভাইরাসের প্রাদুর্ভাব দেখা গিয়েছে। অচিরেই এই ভাইরাসও জব্দ হবে। ম্যালেরিয়া ও ডেঙ্গু প্রথমে ভয়ের বাতাবরণ তৈরি করেছিল। কেউ ভয় করবেন না। ভয় কাটালেই জয় মিলবে।

English summary
Mamata assures Bengal against corona infection by malaria-dengue statistics.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X