• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তৃণমূলের চিন্তা 'তৃণমূলী'দের নিয়েই! ৪৮ ঘন্টার চূড়ান্ত সময়সীমা বেঁধে দিলেন সুপ্রিমো

  • |
Google Oneindia Bengali News

একেবারে কড়া হাতে দলের দলের শৃঙ্খলারক্ষায় ময়দানে নামলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের নির্দেশ অমান্যকারী নির্দলদের সরতে হবে প্রার্থী পদ থেকে। এজন্যে চূড়ান্ত সময়সীমা বেঁধে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮ পুরসভায় ভোট রয়েছে।

চূড়ান্ত সময়সীমা বেঁধে দিলেন সুপ্রিমো মমতা

কিন্তু একাধিক পুরসভায় কার্যত কাঁটা হয়ে দাঁড়িয়েছে তৃণমূলের গোঁজ প্রার্থীরাই। টিকিট না পেয়েই অনেকেই এবার নির্দল হয়ে দাঁড়িয়েছেন। যা ক্রমশ চিন্তার কারণ হয়ে উঠেছে শাসকদলের কাছে। এবার এই অবস্থায় ময়দানে নামলেন খোদ দলনেত্রী।

প্রার্থী তালিকা প্রকাশের পর থেকেই কার্যত ল্যাজে গোবরে অবস্থা তৃণমূলের। বিশেষত প্রার্থী তালিকা নিয়ে অসন্তোষের মধ্যে পড়তে হয়েছে নেতৃত্বকে। বিভিন্ন জায়গাতে বিক্ষোভ-আগুন জ্বলতেও দেখা গিয়েছে। যদিও এই বিষয়ে প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের বিরুদ্ধে দায় চাপায় শীর্ষ নেতৃত্ব। যা নিয়ে দুপক্ষের সংঘাত তুঙ্গে।

কিন্তু এবার প্রার্থী তালিকাতে একাধিক নাম বাদ গিয়েছে। বিশেষ করে দক্ষিণ ২৪ পরগণা, মালদহ সহ একাধিক পুরসভাতে নির্দল প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন একাধিক তৃণমূল নেতা। আর সেটাই ভয়ের কারণ হয়ে উঠছে শাসকদলের কাছে।

যদিও এই বিষয়ে বারবার বার্তা দেওয়া হয়েছে তৃণমূল শীর্ষ নেতৃত্বের তরফে। গত কয়েকদিন আগেই তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমোদন অনুযায়ী প্রার্থী তালিকা হয়েছে। যেখানে যে প্রার্থী হয়েছেন তাঁকেই সমর্থন করতে হবে বলেও স্পষ্ট জানান মহাসচিব।

এই অবস্থায় প্রত্যেকটি ক্ষেত্রে কোর্ডিনেটরও নিয়োগ করা হয়। কিন্তু এরপরেও চিন্তা কাটছে না। এমনকি গত কয়েকদিন আগেই ফিরহাদ হাকিমও এই বিষয়ে বক্তব্য রাখেন। নির্দল হিসাবে যে যেখানে দাঁড়িয়েছেন তাঁদের প্রার্থী পদ প্রত্যাহার করে নেওয়ার আবেদন রাখেন। কিন্তু কিছুতে সংঘাত মেটানো যাচ্ছে না। বরং জেলায় ফাটল ক্রমশ চওড়া হচ্ছে।

এই অবস্থায় খোদ পরিস্থিতি সামলাতে নামলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের শৃঙ্খলা ইস্যুতে চরম বার্তা তাঁর। বিশেষ করে নির্দল প্রার্থীদের জন্যে চরম বার্তা নেত্রীর।

মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পষ্ট নির্দেশ ৪৮ ঘণ্টার মধ্যে প্রার্থী পদ থেকে সরতে হবে নির্দলদের। শুধু তাই নয়, দলীয় প্রার্থীদের হয়ে নামতে হবে ভোটের ময়দানে নামারও নির্দেশ দেওয়া হয়েছে। আজ তৃণমূলের শৃঙ্খলারক্ষা কমিটির একটি বৈঠক হয়। সেখানে নির্দলের নিয়ে বিশেষ গুরুত্ব দিয়ে আলোচনা হয়।

সেখানেই এহেন স্পষ্ট বার্তা মমতা বন্দ্যোপাধ্যায় দিয়েছেন বলে জানা যাচ্ছে। অন্যদিকে নির্দেশ অমান্য করলে দলবিরোধী কাজের অভিযোগে বহিষ্কার করা হবে বলেও স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে। তৃণমূল সুত্রের খবর, এই বিষয়ে খুব শিঘ্রই জেলায় জেলায় নির্দেশ পাঠানো হচ্ছে বলেও জানা যাচ্ছে।

তৃণমূল সূত্রের খবর, গোঁজ কিংবা নির্দল প্রার্থীদের কোনও ভাবে সহ্য করা হবে না।

English summary
Mamata Banerjee asks independent candidates to remove nomination within 48 hours
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X