India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দেউচায় হবে স্কুল-রাস্তা, ১০ হাজার কোটি টাকার প্যাকেজ! চাকরি দিয়ে বড় ঘোষণা মমতার

Google Oneindia Bengali News

আগামিদিনে বাংলাই শিল্পের গন্তব্য হয়ে উঠবে। আর সেই লক্ষ্যেই কাজ করছে সরকার। শিল্প বৈঠকের মাধ্যমে এমনটাই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বুধবার নবান্নে শিল্পপতিদের নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

চাকরি দিয়ে বড় ঘোষণা মমতার

আর সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট জানিয়ে দেন, বাংলায় শিল্প আনাই লক্ষ্য। আর সেই লক্ষ্যেই কাজ করছে সরকার। অন্যদিকে আজ বুধবার থেকেই দেউচা-পাচামিতে জমি দাতাদের চাকরি দেওয়া শুরু করে দেওয়া হল।

এদিন নবান্নে মুখ্যমন্ত্রীদের হাত ধরে বেশ কয়েকজন জমিদাতাদের হাতে চাকরি এবং পাট্টা তুলে দেওয়া হয়। নবান্নে কিছু লোকের হাতে এই ক্ষতিপূরণের টাকা এবং হোম গার্ডে চাকরি'র নিয়োগপত্র তুলে দেওয়া হয়েছে। বাকিদের বীরভূমে একটি অনুষ্ঠানের মাধ্যমে জমিদাতাদের হাতে ক্ষতিপূরণ দেওয়া হয়েছে।

এদিন মমতা বলেন, বিশ্বের দ্বিতীয় কয়লাখনি হচ্ছে বীরভূমের এই দেউচা-পাচামিতে। এখানে বহু স্থানীয়দের চাকরি হবে বলে জানান মুখ্যমন্ত্রী। আর এই চাকরি যাতে স্থানীয়রাই পান সেটা তিনি দেখবেন বলে জানান।

শুধু তাই নয়, এদিন মমতা আরও বলেন, পুনর্বাসনের জন্য ১০ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছে সরকার। শুধু তাই নয়, বর্তমান জমির দামের থেকে জমিদাতাদের দ্বিগুণ টাকা দেওয়া হবে বলেও এদিন জানিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। তবে এই কাজের জন্যে কেউ যাতে বঞ্চিত না হয় তা প্রশাসনের আধিকারিকদের নিশ্চিত করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তবে তাঁর অভিযোগ, বেশ কিছু খাদানের মালিক মানুষকে ভুল বোঝাচ্ছে। তবে এদিন যাদের হাতে ক্ষতিপূরণের টাকা এবং চাকরি তুলে দেন মমতা, তাঁদের বলেন ফিরে গিয়ে অন্যদেরও বলবে এই সুবিধার কথা।

মুখ্যমন্ত্রী আরও বলেন, বাংলায় শিল্প আনাই লক্ষ্য। আর সেই লক্ষ্যেই সরকার কাজ করছে বলে জানান তিনি। এদিন সাংবাদিক সম্মেলনে তিনি আরও জানান, দেউচা পাঁচামিতে ৩০,০০০ কোটি টাকা বিনিয়োগ হবে। আর সবটাই সরকার করছে বলে এদিন জানান তিনি।

অন্যদিকে নবান্ন সূত্রে জানা গিয়েছে বীরভূম যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৩ মার্চ বীরভূমে যাওয়ার কথা রয়েছে তাঁর। এমনকি দেউচা-পাচামিতেও যেতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই শোনা যায়। যদিও এই বিষয়ে সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি।

তবে শোনা যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বীরভূম সফরে গিয়ে দেউচা-পাচামিতে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে নিজে কথা বলতে পারেন মুখ্যমন্ত্রী। কেন এই প্রকল্প প্রয়োজন সে বিষয়ে বক্তব্য রাখতে পারেন তিনি।

আনিস-কাণ্ডে গ্রেফতার দুই পুলিশকর্মী, নবান্নে জানালেন পুলিশমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

অন্যদিকে সরকারি জটিলতায় আর জমি আটকে থাকবে না। স্পষ্ট জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, আবেদনের দু'মাসের মধ্যেই সংস্থাকে জমি দেওয়া হবে। আর সময় নষ্ট করা যায় না। এছাড়াও শিল্পপতিদের কাছ থেকে তাঁদের সমস্যা এবং সুবিধার কথাও আলোচনায় উঠে আসে এদিন।

English summary
Mamata Banerjee announces school and road will be built in Deocha Pachami, gives money and job to land owners
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X