• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাই ঘোষণা করে দিলেন শুভেন্দুর বিকল্পের নাম! ২০২১-এর নির্বাচনের আগে তৃণমূলে ফাটল আরও চওড়া

  • |

তৃণমূলের (trinamool congress) চূড়ান্ত ধাক্কাটা লেগেছিল বুধবার দিনের বেলায়। যখন শুভেন্দু অধিকারী (subhendu adhikari) সৌগত রায়কে (sougata roy) জানান একসঙ্গে কাজ করা সম্ভব নয়। এরপর থেকেই তৃণমূল শুভেন্দু অধিকারীর ব্যাপারে হাত গুটিয়ে নিয়েছে। বলেছে শুভেন্দুই পরবর্তী সিদ্ধান্ত নেবেন। এরপর এদিন তৃণমূল কর্মচারী ফেডারেশনের দায়িত্ব পার্থ চট্টোপাধ্যায়ের (partha chatterjee) হাতে তুলে দেওয়া হয়।

 জেলা পর্যবেক্ষকের দায়িত্ব থেকে সরানো হয়েছিল শুভেন্দু অধিকারীকে

জেলা পর্যবেক্ষকের দায়িত্ব থেকে সরানো হয়েছিল শুভেন্দু অধিকারীকে

মন্ত্রিসভায় পরিবহণ-সহ একাধিক দফতরের দায়িত্বের পাশাপাশি উত্তর দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, মোট ছয় জেলার পর্যবেক্ষকের দায়িত্ব ছিল শুভেন্দু অধিকারীর ওপরে। কিন্তু শেষবার সাংগঠনিক রদবদলের পর সেই পর্যবেক্ষকের পদ তুলে দেওয়া হয়। তখন থেকেই ক্ষুব্ধ হতে শুরু করেন শুভেন্দু অধিকারী। শুভেন্দু অধিকারীর অনুগামীরা বলে থাকেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং প্রশান্ত কিশোরের পরামর্শে পর্যবেক্ষণের পদ তুলে দেওয়া হয়েছিল। এব্যাপারে নানা প্রশ্ন উঠতে শুরু করায় সম্প্রতি বাঁকুড়া সফরে গিয়ে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো জানান, তিনি সারা বাংলার পর্যবেক্ষক।

ধীরে ধীরে ছেড়েছেন দায়িত্ব

ধীরে ধীরে ছেড়েছেন দায়িত্ব

গতমাসের শেষ বৃহস্পতিবার যাবতীয় জল্পনার মধ্যেই হুগলি রিভার ব্রিজ কমিশনার্স-এর চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন শুভেন্দু অধিকারী। প্রায় সঙ্গে সঙ্গেই সেখানে দায়িত্ব দেওয়া হয় কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে। সরে গিয়েছিলেন, হলদিয়া ডেভেলপমেন্ট অথরিটির চেয়ারম্যানের পদ থেকেও। পরের দিন শুক্রবার প্রথমে জেড ক্যাটেগরির নিরাপত্তা ছেড়ে দেন তিনি। পরে মন্ত্রিসভা থেকে পদত্যাগের চিঠি দেন মুখ্যমন্ত্রীর পাশাপাশি রাজ্যপালকে।

তৃণমূলের কর্মচারী ফেডারেশনের বৈঠক নবান্নে

তৃণমূলের কর্মচারী ফেডারেশনের বৈঠক নবান্নে

গত বছরের জুনে শুভেন্দু অধিকারীকে তৃণমূলের কর্মচারী ফেডারেশনের মেন্টর পদে বসানো হয়েছিল। শেষ বলতে তৃণমূলের কর্মচারী ফেডারেশনের মেন্টর পদে ছিলেন শুভেন্দু অধিকারী। কিন্তু বর্তমান রাজনৈতিক পরিস্থিতির কারণে রাজ্যের সব জেলা থেকে ফেডারেশনের নেতাদের নবান্নে বৈঠকে ডাকেন মুখ্যমন্ত্রী। বৈঠকে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়ও। সূত্রের খবর অনুযায়ী, তৃণমূলের কর্মচারী ফেডারেশনের নেতারা নাকি অভিযোগ করেছিলেন শুভেন্দু অধিকারী দীর্ঘদিন ধরেই নিষ্ক্রিয় ছিলেন।

পার্থ চট্টোপাধ্যায়কে দায়িত্ব

পার্থ চট্টোপাধ্যায়কে দায়িত্ব

এদিন তৃণমূলের কর্মচারী ফেডারেশনের জেলা নেতৃত্বের সঙ্গে বৈঠকের পর সাংবাদিক সম্মেলন করেন। সেখানে কর্মী সংগঠনের এক নেতা বলেন, তাঁদের মেন্টরের পদ ফাঁকা পড়ে রয়েছে। তখন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন পার্থ চট্টোপাধ্যায়ই দায়িত্ব নেবেন। প্রসঙ্গ উল্লেখ্য শুভেন্দু অধিকারীকে দায়িত্ব দেওয়ার আগে, সেই দায়িত্ব ছিল পার্থ চট্টোপাধ্যায়ের ওপরেই।

মাঝেরহাটে ৪ লেনের ব্রিজ উদ্বোধন মমতার! বিলম্বের জন্য দায়ী করলেন কেন্দ্রকে

English summary
Mamata Banerjee announces Partha Chatterjee's name in place of Subhendu in State Govt Employee organisation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X