• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২১-এর লক্ষ্যে মাস্টারস্ট্রোক মমতার, ভাতা পাবেন পুরোহিতরাও! সঙ্গে বাংলার আবাসও

মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগের পর ওয়াকফ বোর্ডের তরফে ভাতা দেওয়া হয় ইমাম-মোয়াজ্জিমদের। কিন্তু দরিদ্র পুরোহিতরা এতদিন কিছুই পেতেন না। এবার সনাতন ব্রাহ্মণদের কথাও ভাবলেন বাংলার মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় এদিন নবান্ন থেকে পুরোহিতদের ভাতা ও ঘর দেওয়ার কথা ঘোষণা করেন।

মমতা ভাতা ও ঘর দেবেন পুরোহিতদের

মমতা ভাতা ও ঘর দেবেন পুরোহিতদের

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন নবান্ন থেকে ঘোষণা করেন, রাজ্যের ৮০০০ পুরোহিতকে এক হাজার টাকা করে ভাতা দেবে রাজ্য। তিনি বলেন সনাতনী ব্রাহ্মণরা পুজোর মাস থেকেই ভাতা পাবেন। সেইসঙ্গে বাংলার আবাস যোজনায় ঘরও পাবেন পুরোহিতরা।

পুরোহিত ভাতা ঘোষণার পর মমতা

পুরোহিত ভাতা ঘোষণার পর মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় এদিন পুরোহিত ভাতা ঘোষণার পরই ফলাও করে জানিয়ে দেন, এর মধ্যে অন্য কোনও কারণ খোঁজার চেষ্টা করবেন না। অনেক পুরোহিত রয়েছে যাঁরা নিয়মিত কাজের বরাত পান না। তাঁদের দিন চলে খুব কষ্টের মধ্যে। তাঁদের কথা চিন্তা করেই তিনি সামান্য ভাতা দেওয়া বন্দোবস্ত করেছেন। এবং মাতা গোঁজবার একটা ঠাঁই দেওয়ার চেষ্টা করছেন।

যাজক-পাদরিরা চাইলেও পাশে মমতা

যাজক-পাদরিরা চাইলেও পাশে মমতা

মমতা বলেন, ইমাম-মোয়াজ্জিনরা একটা ভাতা পান ওয়াকফ বোর্ডের তরফ থেকে। এখন হিন্দুধর্মের আট হাজার পুরোহিতও ভাতা পাবেন পুজোর মাস থেকে। এই সংখ্যাটা আরও বাড়বে। খ্রিষ্ট ধর্মের যাজক-পাদরিরা চাইলেও তাঁদের পাশে দাঁড়াবেন তিনি। মমতা মনে করিয়ে দেন, পুরোহিত তথা ব্রাহ্মণদের দুরবস্থা নিয়ে তিনি চারবার বৈঠক করেছেন। তারপর এই সিদ্ধান্ত নিলেন।

বিজেপি পরিকল্পনায় জল দিলেন মমতা

বিজেপি পরিকল্পনায় জল দিলেন মমতা

তবে মমতা বললেও, রাজনৈতিক মহল মনে করছে, এর মধ্যে গূঢ় রহস্য রয়েছে। সামনেই বিধানসভা ভোট। বিজেপি ইমাম-মোয়াজ্জিনদের ভাতা প্রদান নিয়ে মমতাকে কাঠগড়ায় তুলে প্রচারের জন্য মুখিয়ে রয়েছে। তার আগে পুরোহিতদের ভাতা ঘোষণা করে তিনি বিজেপি পরিকল্পনায় জল ঢেলে দিলেন। এটা ২০২১ নির্বাচনের আগে মাস্টারস্ট্রোক মমতার।

করোনার আবহে পুজোর জন্য সতর্কতা

করোনার আবহে পুজোর জন্য সতর্কতা

করোনার পাশাপাশি ডেঙ্গি নিয়েও এদিন সতর্ক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, এই পরিস্থিতিতেও বাংলার বড় উৎসব দুর্গাপুজো হবে। এজন্য বিশেষ সতর্কতা নিতে হবে। প্রয়োজনে খোলা প্যান্ডেল করতে হবে। দর্শনার্থীদের ভিড় জমতে দিলে হবে না। করোনা বিধা মনেনেই পুজো করতে হবে। এজন্য প্রয়োজনীয় সমস্ত গাইডলাইন দেবে রাজ্য সরকার।

Positive Story : ব্যারাকপুর মহকুমায় চতুর্থ কোভিড হাসপাতালের উদ্বোধন

বাংলায় হিন্দি অ্যাকাডেমি গঠনের ঘোষণা, আঞ্চলিক ভাষাকেও স্বীকৃতি প্রদান মমতার

English summary
Mamata Banerjee announces grant for priests of West Bengal before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X