• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর ৫ মাস, মমতার ১২ মাস! করোনা আবহে ফ্রি-রেশন দেওয়ার লড়াই কেন্দ্র-রাজ্যের

জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী নভেম্বর পর্যন্ত ফ্রি রেশন দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। তারপরই মমতা বন্দ্যোপাধ্যায় পাল্টা ঘোষণা করলেন, কেন্দ্রে নভেম্বর পর্যন্ত দেবে তো! আমরা ২০২১ সালের জুন মাস পর্যন্ত রাজ্যবাসীকে ফ্রি-তে রেশন দেব। ভালো চাল, আটা সবই পাবেন রাজ্যের মানুষ।

রাজ্যবাসীকে ১২ মাস ফ্রি-তে পাবেন চাল-আটা

রাজ্যবাসীকে ১২ মাস ফ্রি-তে পাবেন চাল-আটা

ক্যাবিনেট বৈঠকে ব্যস্ত থাকায় মোদীর ভাষণ শোনেননি। কিন্তু সাংবাদিকদের মুখে মোদীর ফ্রি-রেশনের ঘোষণা শুনেই চটজলদি ২০২১ সালের জুন পর্যন্ত রাজ্যের তরফে তা দেওয়া হবে বলে জানিয়ে দিলেন মমতা। মোদী দেশের ৮০ কোটি মানুষকে পাঁচ মাস দেবেন চাল, ডাল, ছোলা। আর মমতা রাজ্যবাসীকে ১২ মাস দেবেন চাল-আটা।

মোদীর ৫ মাস, মমতার ১২ মাস

মোদীর ৫ মাস, মমতার ১২ মাস

মোদীকে চ্যালেঞ্জ জানিয়েই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বছরভর রেশন ফ্রি রেশন দেওয়ার কথা ঘোষণা করে দিলেনষ করোনা আবহে মানুষের মুখে অন্ন তুলে দিতে দুই সরকারই রেশেনর মাধ্যমে শস্য সরবরাদ করছিল বিগত তিনমাস ধরে। বর্তমানে করোনা পরিস্থিতি আরও ভয়াবহ। মানুষের কাজ নেি। তাই মোদী জাতির উদ্দেশ্যে ভাষণে পাঁচ মাস ফ্রি রেশনের কথা জানান। তারপর মমতা বলেন তিনি ১২ মাস দেবেন ফ্রি রেশন।

প্রসঙ্গ এক দেশ এক রেশন কার্ড

প্রসঙ্গ এক দেশ এক রেশন কার্ড

এদিন একইসঙ্গে মোদী ঘোষণা করেছেন এক দেশ এক রেশন কার্ডের পরিকল্পনা। তিনি বলেন, এটাই উপযুক্ত সময় এক দেশ এক রেশন কার্ডের পদক্ষেপ নেওয়ার। সেই কারণেই বিনামূল্যে রেসনের মেয়াদ বাড়িয়ে দিচ্ছে কেন্দ্র সরকার। এ ব্যাপারে মুখ্যমন্ত্রী বলেন, এক দেশ এক রেশন কার্ডের ব্যাপারটা কী, তা আগে বুঝতে হবে আমাকে। কেন্দ্র ঠিক কী চাইছে, তা না জেনে কোনও প্রতিক্রিয়া দিতে পারব না।

রাজ্যের ১০ কোটি মানুষকে ফ্রি রেশন ১২ মাস

রাজ্যের ১০ কোটি মানুষকে ফ্রি রেশন ১২ মাস

এরপর মমতা বলেন, কেন্দ্রের চালের থেকে আমাদের চাল অনেক ভালো। আমরা চাষিদের কাছ থেকে চাল নিই। আর ওরা দেয় এফসিআইয়ের চাল। আমরা সরাসরি চাষিদের কাছ থেকে চাল নিই বলে, চালের মান অনেক ভালো হয়। এবার থেকে আটাও দেওয়া হবে। কেননা রাজ্যে্র মানুষ চালের সঙ্গে আটাও খায়। জুন মাস পর্যন্ত রাজ্যের ১০ কোটি মানুষ ফ্রি রেশন পাবেন।

বিয়ে বাড়িতে ৫০ জন জমায়েত হওয়া যাবে, জানালেন মুখ্যমন্ত্রী

বেসরকারি বাস রাস্তায় না নামলে কড়া হবেন মুখ্যমন্ত্রী, জানিয়ে দিলেন বিকল্প কী ব্যবস্থা

English summary
Mamata Banerjee announces free ration in West Bengal during 12 months
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X