• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতার বিশ্ববঙ্গ সম্মেলন লাটে! ফি বছর হবে না শিল্প সম্মেলন, বিধানসভায় ঘোষণা মুখ্যমন্ত্রীর

এবার আর ফি বছর শিল্প সম্মেলনের আসর বসছে না বাংলায়। লোকসভা ভোটে হারের ধাক্কার পরই মমতা বন্দ্যোপাধ্যায় এই সিদ্ধান্ত নিলেন। বুধবার তিনি বিধানসভায় জানান, বাংলায় আর বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আসর বসবে না প্রতি বছর। এবার থেকে এক বছর অন্তর হবে শিল্প সম্মেলন। তিনি জানান, চলতি বছরে ইতিমধ্যেই শিল্প সম্মেলন হয়ে গিয়েছে।

মমতার বিশ্ববঙ্গ সম্মেলন কি তবে লাটে! বিধানসভায় শিল্প নিয়ে ঘোষণায় জল্পনা তুঙ্গে

অর্থাৎ মুখ্যমন্ত্রী তাঁর এই কথার মাধ্যমেই স্পষ্ট করে দিলেন আগামী বছর আর শিল্প সম্মেলন হবে না। ২০২০ সালেও শিল্প সম্মেলন হবে না। পরের শিল্প সম্মেলন হবে ২০২১-এ। বিধানসভা নির্বাচনের বছরেই হবে শিল্প সম্মেলন। অর্থাৎ শিল্প সম্বন্ধীয় যাবতীয় পরিকল্পনা ফের একুশেই রচান করবেন তিনি।

এদিন বিধানসভার বাজেট অধিবেশনে রাজ্যপালের জবাবি ভাষণে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলন প্রতিবছর করা হবে না। কিন্তু কেন এই সিদ্ধান্ত তা অবশ্য বিস্তারিত জানাননি মুখ্যমন্ত্রী। রাজ্যে পালাবদলের পর থেকে প্রতিবছর হয়ে আসছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। লোকসভায় বিজেপির উত্থানের পর তা আবার থমকে দেওয়া হচ্ছে।

এর আগে বিরোধীরা বহুবার অভিযোগ করেছেন, রাজ্যে প্রতিবছর শিল্প সম্মেলন হলেও শিল্প আসেনি। সমালোচনা চললেও, তা বন্ধ হয়নি। এবার সেই সম্মেলন এক বছর অন্তর করার সিদ্ধান্ত নেওয়া হল। মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্তের সঙ্গে রাজ্যে তৃণমূলের রাজনৈতিকভাবে কোণঠাসা হয়ে পড়ার সম্পর্ক রয়েছে বলে মনে করা হচ্ছে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সিদ্ধান্তের পর বিধানসভার বিরোধী দলনেতা কংগ্রেসের আব্দুল মান্নান বলেন, শিল্প সম্মেলন একেবারেই বন্ধ করে দেওয়া উচিত। তার কারণ শিল্প সম্মেলন করে আখেরে কোনও লাভই হয়নি। আট বছরে কোনও শিল্প আসেন। শিল্প সম্মেলন করে কী কাজ হয়েছে তা কেউ জানে না। শুধু শিল্প সম্মেলনের নামে কোটি কোটি টাকা খরচ হয়েছে।

English summary
Mamata Banerjee announces Bengal global summit no every year. She informs in assembly the summit will held on one year after
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X