আধারের তথ্য ফাঁস নিয়ে এই ভাষাতেই মোদী সরকারকে আক্রমণ মমতার

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

আধার নিয়ে ফের কেন্দ্রের পদক্ষেপের সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোন মানুষের মাথা থেকে পা পর্যন্ত কী আছে, বাড়িতে স্বামী-স্ত্রী কী কথা বলবে, সেগুলো পর্যন্ত বেরিয়ে যাচ্ছে বলে দাবি করেছেন মুখ্যমন্ত্রী।

আধারের তথ্য ফাঁস নিয়ে এই ভাষাতেই মোদী সরকারকে আক্রমণ মমতার

তথ্য জানার অধিকার মামলায় সম্প্রতি ইউআইডিএআই কর্তৃপক্ষ জানায়, প্রায় ২১০টি রাজ্য ও কেন্দ্রীয় সরকারি ওয়েবসাইটের মাধ্যমে আধারের তথ্য ফাঁস হয়েছে। আধার সুবিধাভোগীদের নাম, ঠিকানা ফাঁস হয়ে গিয়েছে, তা জানতে পেরেই অভিযুক্ত ওয়েবসাইটগুলি থেকে তা সরিয়ে দেওয়া হয়েছে বলেও জানিয়েছে ইউআইডিএআই কর্তৃপক্ষ।

আধারের নাম করে ওয়েবসাইটে দেওয়া তথ্য ব্যক্তি, সমাজ এবং দেশের পক্ষে বিপজ্জনক বলেই বর্ণনা করেছেন মুখ্যমন্ত্রী।

মোবাইলের সঙ্গে আধার সংযুক্ত করার প্রসঙ্গও এদিন টেনে আনেন মুখ্যমন্ত্রী। তিনি বিষয়টিকে বিপজ্জনক বলেই বর্ণনা করেন। মুখ্যমন্ত্রী বলেন, পরিচয়পত্র একটাই হওয়া উচিত। তিনি বলেন সকলেই ভোটার কার্ড আছে, প্যান কার্ড আছে। কিন্তু আধার কার্ডের নাম করে, তথ্য যেভাবে ওয়েবসাইটে দেওয়া হচ্ছে, তা মানুষের মত প্রকাশের স্বাধীনতার পক্ষে বিপজ্জনক বলেই মনে করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আধার নিয়ে কেন্দ্রের কাজকে উল্টো কাজ বলে কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আধার, নোট বাতিলসহ কেন্দ্রের বিভিন্ন পদক্ষেপকে মহম্মদ বিন তুঘলকের মতো কাজ বলে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী।

English summary
Mamata Banerjee again criticises the decision of Central Government on Aadhaar.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.