• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের নির্বাচনের মুখে মমতার ফের চমক! ‘মায়ের রান্নাঘরে’ই কি হবে স্বপ্নপূরণ

  • By অভীক
  • |

বাংলার মা-মাটি-মানুষের সরকারের মুখ্যমন্ত্রী হয়ে একুশের নির্বাচনের মুখে ফের একবার 'অন্নপূর্ণা' হয়ে ওঠার চেষ্টা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবার বাজেটেই তিনি ঘোষণা করেছেন এক স্বপ্নের প্রকল্পের। সাত দিন কাটতে না কাটতেই, সেই 'মায়ের রান্নাঘরে'র সূচনা করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

একুশের ভোটের মুখে ‘মায়ের রান্নাঘর’

একুশের ভোটের মুখে ‘মায়ের রান্নাঘর’

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কল্যাণে একুশের ভোটের মুখে বাংলা পেতে চলেছে এই প্রকল্পের সুবিধা। এই ‘মায়ের রান্নাঘর' প্রকল্পে মাত্র পাঁচ টাকায় মিলবে ডিম-ভাতের থালি। ২০০ গ্রাম চালের ভাতের সঙ্গে থাকবে সবজি ও ডাল। কলকাতার বুকে এই খাবার মিলবে। গরিবরা মাত্র পাঁচ টাকায় পেট পুরে খেতে পারবে।

মাত্র পাঁচ টাকায় ডিম-ভাতের থালি

মাত্র পাঁচ টাকায় ডিম-ভাতের থালি

কলকাতার ১৬টি বরোয় চালু হচ্ছে ‘মায়ের রান্নাঘর' প্রকল্প। এরপর কলকাতা পুরসভার ১৪৪টি ওয়ার্ডেই এই পরিষেবা চালু হবে। এই প্রথম সরকারি পর্যায়ে পাঁচ টাকায় আমিষ খাবার মিলবে কলকাতা। সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৬টি বরোয় এই পরিষেবা চালু করবেন ভার্চুয়ালি।

প্রতিদিন দুপুর ১টা থেকে ২টো পর্যন্ত

প্রতিদিন দুপুর ১টা থেকে ২টো পর্যন্ত

পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন সোমবার উদ্বোধন হবে। মঙ্গলবার দুপুর থেকে ‘মায়ের রান্নাঘরে' এই খাবারের থালি মিলবে। প্রতিদিন দুপুর ১টা থেকে ২টো পর্যন্ত বণ্টন করা হবে ডিম-ভাতের থালি। রান্না করা খাবারের থালি প্রদানের উদ্দেশ্যে ‘মায়ের রান্নাঘর' প্রকল্প চালু এবারের বাজেটের অন্যতম চমক ছিল।

স্কুলে স্কুলে মিড ডে মিলের পর...

স্কুলে স্কুলে মিড ডে মিলের পর...

মুখ্যমন্ত্রী একুশের বোট অন অ্যাকাউন্ট বা অন্তর্বর্তীকালীন বাজেটে গরিবদের জন্য রান্না করা খাবার চালুর কথা ঘোষণা করেছিলেন। তিনি বলেন, এতদিন স্কুলে স্কুলে মিড ডে মিল হিসেবে রান্না করা খাবার সরবরাহ করেছে রাজ্য সরকার। করোনার সময় স্কুল বন্ধ থাকায় প্যাকেট চাল-ডাল-আলু ছাত্রছাত্রীদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। এবার গরিবদের জন্য করা খাবার দেবে মাত্র পাঁচ টাকায়। মাত্র পাঁচ টাকায় মিলবে ডিম-ভাত। সৌজন্যে মমতা।

Unlock : কলকাতাঃ সাউথ পয়েন্ট স্কুলে থার্মাল চেকিং, জীবাণু মুক্তকরণ

মুকুলের সঙ্গে দ্বন্দ্ব মেটাতেন মমতা! দীনেশ এবার বিজেপিতে গেলে কী হবে, জল্পনা

English summary
Mamata Banergee gives a strange project to eat poor persons before West Bengal Assembly Election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X