• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিজেপি থেকে মুখ ফেরা্চ্ছেন মতুয়ারা! সিএএ-এনআরসির বিরুদ্ধে আন্দোলনের ডাক মমতাবালার

বিজেপি থেকে মুখ ফেরা্চ্ছেন মতুয়ারা! সিএএ-এনআরসির বিরুদ্ধে আন্দোলনের ডাক মমতাবালার
Google Oneindia Bengali News

সিএএ ও এনআরসি নিয়ে মতুয়া মহল দু-ভাগ। একদল চাইছে অবিলম্বে প্রয়োগ হোক নাগরিকত্ব আইন। অন্যদল বলছে, কীসের নাগরিকত্ব। আমরা তো নাগরিক, নাগরিকদের আবার নাগরিকত্ব কী! তাই সিএএ ও এনআরসি চালু হলে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটবে মতুয়ারা। এদিন সিএএ ও এনআরসি নিয়ে হুঁশিয়ারি দিলেন মতুয়া মহাসঙ্ঘের সঙ্ঘাধিপতি তথা প্রাক্তন তৃণমূল সাংসদ মমতাবালা ঠাকুর।

Recommended Video

এসএসসি মামলায় ভুয়ো মেধাতালিকা! রিপোর্ট জমা পড়লো হাইকোর্টে
সিএএ ও এনআরসি চালু হলে আন্দোলনে মতুয়ারা

সিএএ ও এনআরসি চালু হলে আন্দোলনে মতুয়ারা

মঙ্গলবার মতুয়া মহাসঙ্ঘের সঙ্ঘাধিপতি মমতাবালা ঠাকুর উত্তর ২৪ পরগনার বনগাঁয় একটি মতুয়া মহাসম্মেলনে অংশ নিয়েছিলেন। সখানেই তিনি বলেন যদি বাংলায় সিএএ ও এনআরসি চালু হয়, তবে সমস্ত মতুয়ারাই এর বিরুদ্ধে আন্দোলন শুরু করবে। এই আন্দোলনকে আরও বৃহত্তর রূপ দেওয়ার কথা বলেন মমতাবালা ঠাকুর।

২০২১-এর নির্বাচনেও মতুয়ারা বিজেপির দিকেই ছিল

২০২১-এর নির্বাচনেও মতুয়ারা বিজেপির দিকেই ছিল

২০১৯-এর নির্বাচনে মতুয়ারা এনআরসি ও সিএএ-র দাবিতে বিজেপিকে সমর্থন করেছিল। এমনকী বিজেপির প্রতিশ্রুতি পূরণ না হওয়া সত্ত্বেও ২০২১-এর বিধানসভা নির্বাচনেও মতুয়ারা বিজেপির দিকেই ছিল। তার ফলে মতুয়া মহলে জয়জয়কার হয়েছিল বিজেপিরই। রাজ্যে তৃণমূল বিপুল জয় তুলে নিলেও মতুয়াদের ভোটের বেশিরভাগ অংশই তাঁদের দিকে যায়নি।

সিএএ বা এনআরসি- সবই ভোট নেওয়ার অছিলা

সিএএ বা এনআরসি- সবই ভোট নেওয়ার অছিলা

কিন্তু ২০২১-এর বিধানসভা নির্বাচনের এক বছর যেতে না যেতেই মতুয়াদের মন পরিবর্তন হয়ে গিয়েছে বলে দাবি তৃণমূলের প্রাক্তন সাংসদ তথা মতুয়া মহাসঙ্ঘের সঙ্ঘাধিপতি মমতাবালা ঠাকুরের। বিজেপি যে তাঁদের সঙ্গে প্রতারণা করেছে, মিথায় প্রতিশ্রুতিতে ভুলিয়ে ভোট নিয়েছে তা প্রমাণিত। এখন সিএএ হোক বা এনআরসি- সবই ভাঁওতা। শুধু ভোট নেওয়ার অছিলা বলে বুঝতে পেরেছেন মতুয়ারা।

২০২৪-এও একই টোপ! জবাব দিতে তৈরি মতুয়ারা

২০২৪-এও একই টোপ! জবাব দিতে তৈরি মতুয়ারা

মমতা বালা ঠাকুর এদিন সাফ জানিয়ে দেন, তাঁরা বাংলায় নাগরিক হিসেবেই বাস করছেন। সমস্ত পরিষেবা তাঁরা পেয়ে আসছেন। তাহলে নাগরিকত্ব দেওয়ার কথাটাই ভাঁওতা। বিজেপি ২০১৯-এ নাগরিকত্বের লোভ দেখিয়েছিল মতুয়াদের। আবার ২০২৪-এও একই টোপ দেবে। এটা ভোটের আগে চাঁদ দেখানোর মতো। বিজেপিকে জিতিয়ে এই তিন বছরে কী পেয়েছেন মতুয়ারা, সেই প্রশ্নও এদিন তোলেন মমতাবালা ঠাকুর।

মতুয়ারা বিজেপির থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন : তৃণমূল

মতুয়ারা বিজেপির থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন : তৃণমূল

মমতাবালা ঠাকুরের দাবি, বিজেপির প্রতি মন ভেঙে গিয়েছে মতুয়াদের। মতুয়া বিধায়কদের সঙ্গেও বিজেপির দূরত্ব বেড়ে গিয়েছে। ধীরে ধীরে মতুয়ারা বিজেপির থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন। আর বিজেপির মিথ্যা প্রতিশ্রুতিতে তাঁরা ভোলার পাত্র নন। এবার তাঁরা বিজেপিকে জবাব দেবেন। আর সিএএ ও এআরসি চালু করলেও আন্দোলনে নামবেন তাঁরা।

মতুয়া মহলে বিজেপিরই জয়জয়কার হবে, তৃণমূলকে পাল্টা

মতুয়া মহলে বিজেপিরই জয়জয়কার হবে, তৃণমূলকে পাল্টা

তবে বিজেপির পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, যাঁরা মতুয়া ধর্মপ্রাণ মানুষ, তাঁরা বিজেপির সঙ্গেই রয়েছেন। তাঁর বিজেপির সঙ্গেই ছিলেন, থাকবেনও। তৃণমূল যতই আন্দোলনের কথা বলুক, ২০২৪-এর লোকসভা নির্বাচনে আবার প্রমাণ করে দেবে মতুয়ারা বিজেপির সঙ্গেই রয়েছেন। মতুয়া মহলে বিজেপিরই জয়জয়কার হবে।

সিবিআই নির্দেশ নিয়ে এটা কী বললেন পার্থ চট্টোপাধ্যায়? কুণাল প্রসঙ্গেও জবাব ফিরহাদের সিবিআই নির্দেশ নিয়ে এটা কী বললেন পার্থ চট্টোপাধ্যায়? কুণাল প্রসঙ্গেও জবাব ফিরহাদের

English summary
Mamata Bala Tahkur says Matua are prepare to give reply to BJP in 2024 election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X