• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতা-শুভেন্দু সম্মুখ সমর আসন্ন! অধিকারী দূর্গের 'ফুল'-যুদ্ধে নন্দীগ্রাম কী দেখতে চলেছে

তাঁদের রাজনৈতিক সম্পর্কের শুরুর দিকেও নন্দীগ্রাম একটা বড় ভূমি পালন করে, আর আজ যখন শুভেন্দু অধিকারীর সঙ্গে প্রায় মমতার সম্পর্ক ছিন্ন রাজনৈতিকভাবে, তখনও সেই নন্দীগ্রামই উঠে আসছে প্রেক্ষাপটে! বাংলা রাজনীতিতে তৃণমূল বনাম বিজেপির যে সংঘাত দেখা গিয়েছে এতদিন তা ১৯ ডিসেম্বরের পর থেকে ধীরে ধীরে শুভেন্দু বনাম মমতায় পর্যবসিত হতে শুরু করেছে। এমন এক পরিস্থিতিতে দুই নেতা নেত্রীর সম্মুখ সমর আসন্ন বলে খবর।

 মমতা বনাম শুভেন্দুর যুদ্ধ

মমতা বনাম শুভেন্দুর যুদ্ধ

শান্তিকুঞ্জের অন্দরমলে ঠিক কী চলছে তার জল মাপতে বহু চেষ্টা করে চলেছে রাজনৈতিক মহল। এক অধিকারী হাত ছাড়লেও বাকি তিন অধিকারীর হাত তৃণমূলের পতাকাতেই রয়েছে কি না , তা নিয়ে জল্পনাও রয়েছে। এরমধ্যে শুভেন্দুর বিজেপি যোগের পর কার্যত কাঁথির অধিকারী দুর্গের মাটিতে তৃণমূলের সভা এক তাৎপর্যবাহী বার্তা দিয়ে গিয়েছে জেলার রাজনীতিতে। যার পর এবার মমতা-শুভেন্দু সম্মুখ সমর আসন্ন।

শুভেন্দু ধীরে ধীরে টার্গেটে

শুভেন্দু ধীরে ধীরে টার্গেটে

মূলত বিজেপির যদি থাকে শুভেন্দু , তাহলে তৃণমূলের প্রশান্ত কিশোর রয়েছেন, বলে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে আলোচনা শুরু হয়েছে। যদিও মেদিনীপুরের বুকে প্রেস্টিজ ফাইটে মমতার প্রতিপক্ষ হিসাবে শুভেন্দুর নামই বারবার উঠছে। এদিকে, তৃণমূল বারবার শুভেন্দুকে টার্গেট করেই আক্রমণ শানাচ্ছে। আর তা আরও স্পষ্ট হয়েছে সৌমিত্র খাঁয়ের স্ত্রী সুজাতার তৃণমূলের যোগরে পর। যিনি শুরুর থেকেই তৃণমূলে যোগ দিয়ে শুভেন্দু বিরোধিতায় সরব।

কবে মমতা-শুভেন্দুর সম্মুখ সমর!

কবে মমতা-শুভেন্দুর সম্মুখ সমর!

জানা গিয়েছে ৭ জানুয়ারি যেখানে নন্দীগ্রামে মমতার হাইভোল্টেজ সভা করার কথা রয়েছে, সেই নন্দীগ্রামেই সেদিন শুভেন্দুরও একটি সভার কর্মসূচি ছিল। ফলে তাবড় দুই নেতা নেত্রীর সম্মুখ সংঘাত ২০২১ সালের প্রথমেই নন্দীগ্রাম দেখতে চলেছে। পরে শুভেন্দু নিজে জানান যে, ৭ তারিখ মমতার সভার পর দিন ৮ তারিখ তিনি নন্দীগ্রামে সভা করবেন।

ঘরের ছেলে বনাম জননেত্রী

ঘরের ছেলে বনাম জননেত্রী

একদিকে নন্দীগ্রামের ঘরের ছেলে শুভেন্দু অধিকারী, অন্যদিকে নন্দীগ্রামে ২০০৭ সালের দাপুটে আন্দোলন এগিয়ে নিয়ে যাওয়া মমতা বন্দ্যোপাধ্যায়। যে মমতাকে ২০১১ , ২০১৬ সাফল্যের ঝুলি ভরিয়ে দেয় নন্দীগ্রাম। এদিকে, ঘরের ছেলে শুভেন্দু ততদিনে নন্দীগ্রামের তৃণমূলের বিধায়ক। এমন দুই ব্যক্তিত্ব আজ বিপরীত মঞ্চে। ফলে ৭ জানুয়ারি নন্দীগ্রামের শক্তি পরীক্ষার লিটমাস টেস্ট আসন্ন বলে মনে করছেন অনেকেই।

বিশ্বভারতীর শতবর্ষে মোদীর মুখে রবীন্দ্রনাথের গুজরাত যোগ! প্রধানমন্ত্রীকে খোঁচা ব্রাত্যর

English summary
Mamata and Suvendu to hold separate rally in Nandigram on 7th January according to sources
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X