প্রার্থী তালিকা প্রকাশ হতেই জোট চিত্র স্পষ্ট, নেতৃত্ব বলছে- সমঝোতা নয় সহযোগিতা

Subscribe to Oneindia News

দুই দলের শীর্ষ নেতৃত্বই দূরত্ব বজায় রেখে চলার পক্ষে। কিন্তু পঞ্চায়েত ভোট এগিয়ে আসতেই জেলা নেতৃত্ব ভাবছে অন্যরকম। তার ছাপ পড়ল মালদহ জেলা পরিষদের প্রার্থী তালিকায়। কংগ্রেসের ঘোষিত প্রার্থী তালিকায় বামেদের সঙ্গে জোটচিত্র স্পষ্ট। মালদহের কংগ্রেস সভানেত্রী মৌসম বেনজির নুরের বক্তব্যেও সেই সম্ভাবনা ফুটে উঠেছে।

তৃণমূল ও বিজেপিকে রুখতে মালদহে সিপিএমের সঙ্গে যে অলিখিত জোটের রাস্তা খোলা রাখতে চাইছে কংগ্রেস, রাখঢাক না করে তা স্পষ্টই করে দেওয়া হল। সিপিএম বরং রাখঢাক রেখে চলছে। কিন্তু কংগ্রেস চাইছে তৃণমূল ও বিজেপিকে রুখতে বামফ্রন্টের সঙ্গে জোট করে জেলা পরিষদে লড়তে।

প্রার্থী তালিকা প্রকাশ হতেই জোট চিত্র স্পষ্ট

নিচুতলায় মানুষ তো জোট বাঁধছেই, এবার জেলা পরিষদেও জোটের রাস্তা খোলা রেখে দিল কংগ্রেস। শুক্রবার কংগ্রেস নেতৃত্ব জেলা পরিষদের ৩৮ আসনের মধ্যে ২৬টিতে প্রার্থীর নাম ঘোষণা করেছে। বাকি ১২টি আসনে প্রার্থী ঘোষণা করা হয়নি। ওই আসনগুলি ফাঁকা রেখে বাম নেতৃত্বকে বার্তা দিয়েছে কংগ্রেস।

জেলা কংগ্রেস সভানেত্রী মৌসম বেনজির নুর এ প্রসঙ্গে জানিয়েছেন, তৃণমূল ও বিজেপিকে রুখতে আমরা কিছু আসনে সিপিএমকে সহযোগিতা করার সিদ্ধান্ত নিয়েছি। এই সহযোগিতাকে জোট বা সমঝোতা বলা ঠিক হবে না। আমরা আনুষ্ঠানিকভাবে সিপিএমের সঙ্গে জোট করতে চাই না। মানুষের চাহিদা মেনে কিছু কিছু জায়গায় বোঝাপড়ার মাধ্যমে সহযোগিতার চেষ্টা করা হচ্ছে।

English summary
Malda Congress gives message to CPM to build unity in Panchayat election. They announces candidate list for Zila parisad to leave some seat.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.