• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহুয়া বাদ তৃণমূলের তালিকায়! মুখপাত্রের তালিকায় চমকের পর চমক একুশের আগে

২০২১ বিধানসভা নির্বাচন মহুয়া মৈত্রকে রাজ্যস্তরে গুরুত্বপূর্ণ ভূমিকা দেওয়া হবে, লোকসভা নির্বাচনের সাফল্যের পর এমনটাই মনে করেছিল রাজ্যনৈতিক মহল। মঙ্গলবার রাজ্য ও জাতীয়স্তরের যে মুখপাত্রদের নামের তালিকা ঘোষণা করা হয়েছে, সেখান থেকে বাদ পড়েছেন তিনি। মহুয়াকে বাদ দিয়ে আনা হয়েছেন কিছু চমকপ্রদ নাম।

মহুয়া মুখ হয়ে উঠছিলেন রাজ্যে

মহুয়া মুখ হয়ে উঠছিলেন রাজ্যে

নদিয়ার কৃষ্ণনগর থেকে সাংসদ নির্বাচিত হন মহুয়া মৈত্র। তিনি এবার যে লড়াই দেখিয়েছিলেন তাতে এক লহমায় উঠেছিলেন রাজ্যের মুখ হিসেবে। তাঁকে রাজ্যস্তরের মুখপাত্রও করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সংসদে বহু ক্ষেত্রে তিনি বিতর্কতে অংশ নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে সরব হন।

মহুয়া যেন নদিয়াকেই গুরুত্ব দেন

মহুয়া যেন নদিয়াকেই গুরুত্ব দেন

এবার ২০২১-এর পরিকল্পনায় মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে জেলাতেই সীমাবদ্ধ রাখলেন। নদিয়ার পূর্ণাঙ্গ দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। কিন্তু রাজ্যস্তরের মুখপাত্রের ভূমিকা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এই সিদ্ধান্ত নিয়ে বুঝিয়ে দিয়েছেন মহুয়া যেন নদিয়াকেই গুরুত্ব দেন সবথেকে বেশি।

মুখপাত্রের তালিকায় চমকপ্রদ নাম

মুখপাত্রের তালিকায় চমকপ্রদ নাম

তৃণমূল কংগ্রেসের সংগঠনে ব্যাপক রদবদলের পর মমতা বন্দ্যোপাধ্যায় যে জাতীয় ও রাজ্যস্তরের মুখপাত্রের তালিকাতেও ব্যাপক রদবদল করলেন, সেখানে এমন কিছু নাম রাখা হয়েছে, যা বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে রীতিমতো চমকপ্রদ। তিনটি নাম নিয়ে তো চর্চা চলছে বিস্তর। তাঁরা হলেন কুণাল ঘোষ, দেবাংশু ভট্টাচার্য ও নুসরত জাহান।

মহুয়া আউট, ওমপ্রকাশ-নির্বেদ ইন

মহুয়া আউট, ওমপ্রকাশ-নির্বেদ ইন

আরও কয়েকটি নাম রয়েছে, যা উল্লেখযোগ্য। মহুয়াকে বাদ দিয়ে রাজ্যস্তরের তালিকায় স্থান দেওয়া হয়েছে ওমপ্রকাশ মিশ্র, নির্বেদ রায়দের। পার্থ চট্টোপাধ্যায়কে জাতীয় স্তরের মুখপাত্র করা হয়েছে। এটাও বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। একইসঙ্গে পুরনো মুখদের সম্মান দেওয়া হয়েছে, গুরুত্ব দেওয়া হয়েছে নবীনদের।

৩৪ জন মুখপাত্র একুশের আগে

৩৪ জন মুখপাত্র একুশের আগে

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় জাতীয় ও রাজ্যস্তরের মুখপাত্র হিসেবে নামগুলি বেছে নিয়েছেন খুবই বুদ্ধি করে। তিনি ২০২১ নির্বাচনের আগে রাজ্য ও জাতীয়স্তরের মুখপাত্র হিসেবে পুরনো মুখের সঙ্গে নতুন মুখের মিশেল ঘটিয়েছেন। জাতীয় স্তরে ১২ জন ও রাজ্যস্তরে ২২ জন মুখপাত্রকে এনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

জাতীয় স্তরে মুখপাত্র

জাতীয় স্তরে মুখপাত্র

তৃণমূল জানিয়েছেন যে ১২ জনকে জাতীয় স্তরের মুখপাত্র করা হয়েছে, তাঁরা হলেন, ডেরেক ও'ব্রায়েন, সৌগত রায়, সুখেন্দুশেখর রায়, দীনেশ ত্রিবেদী, কাকলী ঘোষ দস্তিদার, মণীশ গুপ্ত, অমিত মিত্র, পার্থ চট্টোপাধ্যায়, নাদিম উল হক, শশী পাঁজা, সুগত বসু, বিবেক গুপ্তা।

রাজ্যস্তরের মুখপাত্র

রাজ্যস্তরের মুখপাত্র

রাজ্যস্তরের মুখপাত্রের তালিকায় যে ২২ জন ঠাঁই পেয়েছেন, তাঁরা হলেন- সুব্রত মুখোপাধ্যায়, তাপস রায়, রাজীব বন্দ্যোপাধ্যায়, সমীর চক্রবর্তী, ব্রাত্য বসু, চন্দ্রিমা ভট্টাচার্য, অরূপ চক্রবর্তী, বিজয় উপাধ্যায়, বিশ্বজিৎ দেব, দেব টুডু, দীনেশ বাজাজ, কুণাল ঘোষ, নয়না বন্দ্যোপাধ্যায়, নির্বেদ রায়, নুসরত জাহান, ওমপ্রকাশ মিশ্র, পার্থ ভৌমিক, শান্তনু সেন, শীলভদ্র দত্ত, সুদীপ রাহা, সুপ্রিয় চন্দ ও দেবাংশু ভট্টাচার্য।

করোনায় আক্রান্ত সাংসদ শতাব্দী রায়ের বাবা, ভর্তি হলেন বেসরকারি হাসপাতালে

English summary
Mahua Moitra excludes from TMC’s spoke persons list before 2021 Assembly Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X