• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহিষাদলে সকলের কথা পরিবারের মানবিক উদ্যোগ

  • By Abheek
  • |

লকডাউনের বিধিনিষেধ মেনে সকলের কথা-র কবি প্রণাম ও মানবিক উদ্যোগের প্রশংসা সব মহলেই। উদ্যোগে সামিল এলাকার সাধারণ মানুষজনও। লকডাউনের কঠিন দিনে আজ সময় যখন বিপন্ন, জীবন তখন বিষণ্ণই। সেই কঠিন সময়ে কবিগুরুর জন্মদিনেই সকলের কথা পরিবারের উদ্যোগে মহিষাদল জুড়ে কষ্টে থাকা মানুষজনদের জন্য অন্নদান কর্মসূচির সূচনা হয়েছে।

 মহিষাদলে সকলের কথা পরিবারের মানবিক উদ্যোগ

মহিষাদলের এক সেচ্ছাসেবী সংস্থা সাহিত্য সাংস্কৃতিক গোষ্ঠী সকলের কথার উদ্যোগে কবি প্রণম উপলক্ষে অনাড়ম্বর এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো প্রয়াত স্বাধীনতা সংগ্রামীর নামাঙ্কিত স্থানীয় কুমুদিনী ডাকুয়া মুক্ত মঞ্চে। যে মঞ্চে কবি শিল্পী সাহিত্যিকদের পাশাপাশি সাধারণ মানুষজনও উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন মহিষাদলের বিডিও জয়ন্ত দে এবং পঞ্চায়েত সমিতির সভাপতি শিউলি দাস সহ অন্যান্যরা। করোনা লকডাউনের এই কঠিন সময়ে এদিন একমঞ্চেই উপস্থিত হয়েছিলেন এলাকার ডান-বাম, গেরুয়া-সবুজ অর্থাৎ তৃনমুল, বিজেপি, কংগ্রেস সহ সব রাজনৈতিক দলের স্থানীয় নেতারাই। তাদের উপস্থিতিতেই কষ্টে থাকা মানুষদের জন্য অন্নদান কর্মসূচির সূচনা হয়। কর্মসূচি চলবে তিনদিন ধরে। উদ্যোক্তাদের কথায়, বর্তমান সময়ের সর্বার্থে জড়িয়ে পড়েছে অনিশ্চয়তার সংকট, তবুও "জীবন"-কে অস্বীকার করার স্পর্ধা আমাদের নেই। জীবনযুদ্ধের কথাযাত্রায় আমরা সকলের কথাও সাথী।সেকারণেই তিনিদিনের প্রতিদিনই ২০০০ সমস্যদীর্ণ মানুষের হাতে অন্ন-ব্যাঞ্জন তুলে দেওয়ার উদ্যোগ নিয়েছে সকলের কথা পরিবার। প্রতিদিন স্থানীয় পাঁচটি ক্লাবের হাতে মহিষাদল কুমুদিনী ডাকুয়া মুক্তমঞ্চ থেকে রান্না খাওয়ার বিতরণ চলবে। এই তিনদিনে বিভিন্ন অঞ্চলের মোট ১৬ টি ক্লাব কর্তৃপক্ষের মাধ্যমে এই আহার্য সামগ্রী বিতরণ চলবে।

 মহিষাদলে সকলের কথা পরিবারের মানবিক উদ্যোগ

লকডাউন পর্বের সমস্ত বিধি-নিষেধ মান্য করে সকলকে সাথে নিয়েই উদ্যোগ চালিয়ে যাবে সকলের কথা পরিবার। কবিগুরুর জন্মদিনে তারই সুচনা হলো কবিকে স্মরণ করে। সকলের কথা পরিবারের উপদেষ্টা মণ্ডলীর গুরুত্বপূর্ণ সদস্য মন্ত্রী শুভেন্দু অধিকারীর উৎসাহদানে এই কর্মসূচি শুরু হয়েছে। লকডাউন পর্বে আগামী দিনগুলিতেও এই উদ্যোগ চালু থাকবে বলে উদ্যোক্তারা জানিয়েছেন। এদিকে সকলের কথার উদ্যোগে খুশি মহিষাদলের বিভিন্ন ক্লাবের কর্তারাই। মহিষাদল কোচিং সেন্টার, কসমস ক্লাব থেকে গাজীপুরের হঠাৎ সংঘ, এই কর্মসূচিতে সামিল সকলেই সাধুবাদ জানিয়েছেন সকলের কথা পরিবারকে।

করোনা সচেতনতায় আরও কড়া নির্দেশ সিপির

English summary
Mahishadal's Sakaler Katha NGO help several in Coronavirus Lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X