India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহারাষ্ট্রে কেন সরকার ফেলা'র চেষ্টা হচ্ছে? বিজেপি'র 'ষড়যন্ত্র ফাঁস' করলেন মমতা

Google Oneindia Bengali News

সঙ্কটে মহারাষ্ট্র সরকার! যে কোনও মুহূর্তে গদি উল্টোতে পারে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে'র। অন্যদিকে ৪৯ জন বিধায়কের সমর্থন নিয়ে বিজেপি শাসিত রাজ্যে বসে সেনা'র বিদ্রোহী সাংসদ একনাথ শিন্ডে।

জানা যাচ্ছে, সন্ধ্যাতেই সম্ভবত মহারাষ্ট্রের রাজ্যপালকে চিঠি দিয়ে সরকার গঠনের দাবি জানাতে পারে শিন্ডে। এমনকি ইতিমধ্যে উদ্ধব ঠাকরে'কে জোট ছেড়ে বেরিয়ে ইস্তফা দেওয়ারও হুঁশিয়ারি শিন্ডে শিবিরের তরফে দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। কার্যত গোটা দেশের নজরে এখন মহারাষ্ট্রের পরিস্থিতি।

অবশেষে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা'র

অবশেষে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা'র

আর এই টালমাটাল পরিস্থিতি নিয়ে অবশেষে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কার্যত এই অবস্থার মধ্যে সরকারি বিজেপিকে টার্গেট করলেন তিনি। তাঁর দাবি, গণতন্ত্রকে শেষ করে দেওয়া হচ্ছে। এই অবস্থায় উদ্ধব ঠাকরে পাশে দাঁড়ানোর বার্তাও এদিন দেন রাজ্যের প্রশাসনিক প্রধান। একই সঙ্গে ত্রিপুরা উপনির্বাচন নিয়ে মুখ খোলেন তিনি। তাঁর দাবি, ত্রিপুরা'র মানুষকে ভোট দিতে দেওয়া হচ্ছে না। প্রতিবাদ করলেই বুলডোজ করা হচ্ছে বলেও মন্তব্য মমতার।

অনৈতিক ভাবে সরকার ফেলে দেওয়ার চেষ্টা

অনৈতিক ভাবে সরকার ফেলে দেওয়ার চেষ্টা

অন্যদিকে মহারাষ্ট্রের পরিস্থিতি নিয়ে মমতার দাবি, অনৈতিক ভাবে সরকার ফেলে দেওয়ার চেষ্টা করছে বিজেপি। যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে কোনও ভাবেই মানা হচ্ছে। সম্পূর্ণ ভাবে গণতন্ত্র আজ বিপন্ন বলেও এদিন মহারাষ্ট্র ইস্যুতে দাবি মুখ্যমন্ত্রী'র। শুধু তাই নয়, তাঁর মতে, মহারাষ্ট্রে হচ্ছে আজ, কাল অন্য রাজ্যেও একই ভাবে বিজেপি সরকার ফেলবে। যা একটা গণতান্ত্রিক দেশে মোটেই কাম্য নয় বলেও দাবি। অসমে'র বন্যা প্রসঙ্গে মমতা বলেন, সেখানে এখন ভয়ঙ্কর বন্য হচ্ছে। আর এর মধ্যেই টাকার খেলা চলছে বলে দাবি তাঁর। বলে রাখা প্রয়োজন, আজ এই ঘটনার প্রতিবাদে অসমে যে হোটেলে সেনা বিধায়করা রয়েছে সেখানে বিক্ষোভ দেখান তৃণমূল নেতা-কর্মীরা।

অনেকটাই পিছিয়ে রয়েছে বিজেপি

অনেকটাই পিছিয়ে রয়েছে বিজেপি

তবে এদিন গুরুত্বপূর্ণ একটি বক্তব্য তুলে আনেন মমতা। বলেন, সামনেই রাষ্ট্রপতি নির্বাচন। সেখানে সংখ্যায় অনেকটাই পিছিয়ে রয়েছে বিজেপি। আর সেই কারণেই মহারাষ্ট্রে সরকার ফেলার ষড়যন্ত্র চলছে বলে দাবি মুখ্যমন্ত্রীর। আর তা অসংবিধানিক ভাবে করা হচ্ছে বলেও অভিযোগ তাঁর। আর এর পিছনে হাওয়ালার টাকা আছে বলেও এদিন অভিযোগ করেন মমতা। এদিন বিজেপির টাকা'র উৎস নিয়েও প্রশ্ন তোলেন প্রশাসনিক প্রধান। এমনকি এর পিছনে অনেক বড় দুর্নীতি আছে বলেও মনে করছেন তিনি।

কার্যত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে এই বিষয়ে একমত কংগ্রেসও।

English summary
maharashtra political crisis: want justice for Uddhav Thackeray & all: CM mamata banerjee on Maharashtra situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X