• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবছর মাধ্যমিকের ফলে চমকপ্রদ সাফল্য পূর্ব মেদিনীপুরের, কলকাতাকে হারিয়ে সাফল্য জেলার

এবছর ১৩৯ দিনের মাথায় প্রকাশিত হল মাধ্যমিকের ফল। ২০২০-র মাধ্যমিকে পূর্ব মেদিনীপুরে সাফল্যের হাত সর্বাধিক। এরপর রয়েছে পশ্চিম মেদিনীপুর ও কলকাতা। মধ্যশিক্ষা পর্যদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানান পূর্ব মেদিনীপুরে সাফল্যের হার ৯৬.৫৯ শতাংশ। রাজ্যে মাধ্যমিকে সাফল্যের হার ৮৬.৩৪ শতাংশ।

মাধ্যমিকে পাসের হারে এবার সর্বকালীন রেকর্ড

মাধ্যমিকে পাসের হারে এবার সর্বকালীন রেকর্ড

মাধ্যমিকে এ বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লক্ষ ১৫ হাজার ৮৮৮। তার মধ্যে উত্তীর্ণ হয়েছে ৮ লক্ষ ৪৩ হাজার ৩০৫ জন। এই পাসের হার ৮৬.৩৪ শতাংশ। মাধ্যমিকে পাসের হারে এবার সর্বকালীন রেকর্ড হল। গতবারের রেকর্ড ভেঙে সর্বকালীন রেকর্ড তৈরি হল এবার।

মাধ্যমিকে জেলার জয়জয়কার

মাধ্যমিকে জেলার জয়জয়কার

মাধ্যমিকে প্রথম হয়েছে অরিত্র পাল। মেমারি বিদ্যাসাগর মেমোরিয়াল হাইস্কুলের ছাত্র সে। তার প্রাপ্ত নম্বর ৭০০-র মধ্যে ৬৯৪। দ্বিতীয় হয়েছে দুজন। একজন বাঁকুড়ার সায়ন্তন গড়াই, দ্বিতীয় জন পূর্ব বর্ধমানের অভীক দাস। তৃতীয় হয়েছেন তিনজন। সৌম পাঠক, দেবস্মিতা মহাপাত্র, অরিত্র মাইতি। চতুর্থ হয়েছে বীরভূমের অগ্নিভ পাঠক।

মার্কশিট পেতে এখনও সাতদিন

মার্কশিট পেতে এখনও সাতদিন

বুধবার মাধ্যমিকের ফল প্রকাশ হলেও হাতে মার্কশিট পেতে এখনও সাতদিন অপেক্ষা করতে হবে পরীক্ষার্থীদের। মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানিয়েছেন ২২ জুলাই মার্কিশিট দেওয়া হবে অভিভাবকদের হাতে। তবে ওয়েবসাইয়ে পূর্ণাঙ্গ ফলই দেখবে পাবে ছাত্রছাত্রীরা। মেধাতালিকাও প্রকাশ হবে বলে জানিয়েছেন পর্যদ সভাপতি।

স্বাস্থ্যবিধি মেনেই মার্কশিট

স্বাস্থ্যবিধি মেনেই মার্কশিট

যেহেতু রাজ্যের বেশিরভাগ স্কুলেই কোয়ারেন্টাইন সেন্টার হয়েছিল, সেহেতু স্কুলগুলি স্যানিটাইজেশনের পর মার্কশিট দেওয়া হবে। রাজ্য সরকারের তরফে এমনই নির্দেশিকা দেওয়া হয়েছে। তাও কোনও ছাত্রছাত্রী মার্কশিট আনতে যেতে পারবেন না। মার্কশিট তুলে দেওয়া হবে এবার অভিভাবকদের হাতে। স্বাস্থ্যবিধি মেনেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

শুভকামনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী

শুভকামনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী

বুধবার মাধ্যমিকের ফলাফল প্রকাশের আগেই ছাত্রছাত্রীদের আগাম শুভেচ্ছা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। শুক্রবার উচ্চমাধ্যমিকের ফলাফল প্রকাশ হবে। উচ্চমাধ্যমিক ছাত্রছাত্রীদের জন্যও শুভকামনা জানিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে উচ্চমাধ্যমিকের কয়েকটি পরীক্ষা বাকি ছিল, তাই মেধাতালিকা প্রকাশ হবে না।

কোথায় দেখবেন মাধ্যমিকের ফল

কোথায় দেখবেন মাধ্যমিকের ফল

এ বছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয় ১ ফেব্রুয়ারি, শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। এ বছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১০ লক্ষ ১৫ হাজার ৮৮৮। গতবারের তুলনায় কম পরীক্ষার্থী ছিল এবার। ছাত্রীদের সংখ্যা এবারও বেশি ছিল। পরীক্ষার প্রায় সাড়ে চার মাস পর ফলাফল প্রকাশ হচ্ছে। করোনা সংক্রমণের জন্য বিলম্ব ফলপ্রকাশে।

মেধা তালিকায় প্রথম দশে ৮৪ জন, কোন জেলার কারা স্থান পেলেন তালিকায় একনজরে

English summary
Madhyamik Examination result published and East Midnapur gets great success in Result.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X