• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শুভেন্দুর 'অকর্মণ্যতা' তুলে ধরলেন মদন মিত্র, যেন পদেপদে 'খোঁচা' দেওয়াই মূল লক্ষ্য!

অবিলম্বে বাড়াতে হবে বাস ভাড়া নাহলে শুরু হবে বৃহত্তর আন্দোলন। এই দাবিতে বাস মালিকরা সরব হতেই দোষ গিয়ে পড়ল শুভেন্দু অধিকারীর ঘাড়ে। সারদা কাণ্ডে নাম জড়ানোর পরই মন্ত্রিত্ব হারিয়েছিলেন মদন মিত্র। তাঁর পরিবহণ মন্ত্রক গিয়েছিল শুভেন্দু অধিকারীর ঝুলিতে। সেই প্রসঙ্গ টেনে এবার মদন মিত্রের অভিযোগ, শুভেন্দু পরিবহণ ব্যবস্থা ভেঙে দিয়ে গিয়েছেন। বকলমে শুভেন্দুর প্রশাসনিক ক্ষমতাকে প্রশ্নের মুখে ফেলতেই এই অভিযোগ।

শুভেন্দুকে খোঁচা দিয়ে কী বললেন মদন মিত্র?

শুভেন্দুকে খোঁচা দিয়ে কী বললেন মদন মিত্র?

এই প্রসঙ্গে সরকারের নবগঠিক পরিবহণ বিষয়ক কমিটির সভাপতি মদন মিত্র বলেন, 'বিদায়ী পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী বাস সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কোনও কথাই বলেনি। তাই সমস্যার সমাধানও হয়নি। এই সমস্যা তাঁর তৈরি। আমি ওদের সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করবো।'

বাস মালিকদের বক্তব্য

বাস মালিকদের বক্তব্য

বাস মালিকদের বক্তব্য, অবিলম্বে বাড়াতে হবে বাস ভাড়া নাহলে শুরু হবে বৃহত্তর আন্দোলন। বন্ধ করে দেওয়া হতে পারে একাধিক বাস রুটও। এই কথাই সাফ জানিয়ে দিল বেসরকারি বাস মালিক সংগঠনগুলি। বাসমালিক সংগঠনগুলির এক বৈঠকে ন্যূনতম বাসভাড়া ১৪ টাকা করার দাবি জানানো হয়েছে। বাসভাড়া বৃদ্ধির ব্যাপারে সরকার সিদ্ধান্ত না নিলে ১৫ জানুয়ারির পর আন্দোলনে নামার সিদ্ধান্ত নিয়েছে তারা।

বর্ধিত জ্বালানির দাম সঙ্গে যাত্রী সংখ্যায় হ্রাস

বর্ধিত জ্বালানির দাম সঙ্গে যাত্রী সংখ্যায় হ্রাস

বর্ধিত জ্বালানির দাম সঙ্গে যাত্রী সংখ্যায় হ্রাস। দিনে দিনে লোকসানের বোঝা বেড়েই চলেছে মালিকদের। ৪ জানুয়ারি পরিবহন সচিবের কাছে এই মর্মে একটি স্বারকলিপি জমা দেওয়ার কথাও জানায় তারা। জ্বালানির দাম অগ্নিমূল্য তার উপর যাত্রী সংখ্যাও কম। এই অবস্থায় অবিলম্বে বাসের ভাড়া বৃদ্ধি করা ছাড়া আর কোনও বিকল্প দেখছে না বেসরকারি বাস মালিক সংগঠনগুলি। আজ ছটি বাস-মিনিবাস সংগঠন এই বিষয়টি নিয়ে একটি জরুরি বৈঠকে বসে।

বেশ কয়েকটি বাস ও মিনিবাস রুট বন্ধ

বেশ কয়েকটি বাস ও মিনিবাস রুট বন্ধ

ইতিমধ্যেই শহরের বেশ কয়েকটি বাস ও মিনিবাস রুট বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন মালিকরা। যদিও তার মধ্যে যাত্রী চাহিদায় আবার কয়েকটি রুট পুনরায় চালু করা হয়েছে। একই অবস্থা হাওড়া জেলাতেও। এর ফলে দ্বিগুণ ভাড়া দিয়ে যাত্রীদের টোটো ও অটো করে যাতায়াত করতে হচ্ছে।

একাধিক বিষয়ে শুভেন্দু অধিকারীকে খোঁচা

একাধিক বিষয়ে শুভেন্দু অধিকারীকে খোঁচা

এদিকে শুধু বাস ভাড়া বৃদ্ধি ইস্যু নয়, একাধিক বিষয়ে শুভেন্দু অধিকারীকে খোঁচা দিয়ে এসেছেন মদন মিত্র। ৭ জানুয়ারি নেতাইয়ে যাবেন মদন। সেদিন সেখানে ছত্রধন মাহাতকে নিয়ে সভা করবেন। বিজেপির শুভেন্দুকে চ্যালেঞ্জ করে তিনি বলেন, ক্ষমতা থাকে তো সেখানে পদ্ম ফুটিয়ে দেখাক।

স্পষ্ট হচ্ছে দেওয়াল লিখন! বিজেপি ঘনিষ্ঠতা বাড়তেই মহারাজের সঙ্গে দুরত্ব তৈরি মমতার

English summary
Madan Mitra accused Suvendu Adhikari for Bus transport crisis going on in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X