• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‌সব সম্প্রদায়ের মানুষ মিলে আলিপুরদুয়ারে দলসিংপাড়ার শ্যামাপুজোয় মেতে ওঠেন

  • |

কোনও উৎসবই নির্দিষ্ট কোনও ধর্মের বেড়াজালে আর আটকে নেই। বরং সব সম্প্রদায়ের মানুষই মেতে ওঠেন যে কোনও উৎসবে। দুর্গোৎসবের মত কালীপুজোতেও দেখা যায় সাম্প্রদায়িক সম্প্রীতি। আর তাই তো সব উৎসব হয়ে ওঠে এত সুন্দর। আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকে হিন্দু-মুসলিম মিলে করেন শ্যামা পুজো। যা অভিনব নজির এখনকার সমাজে।

‌সব সম্প্রদায়ের মানুষ মিলে আলিপুরদুয়ারে দলসিংপাড়ার শ্যামাপুজোয় মেতে ওঠেন

এখানকার দলসিংপাড়া এলাকার বিভিন্ন সম্প্রদায়ের মানুষদের নিয়ে এই পুজো হয়। চা বাগান ও বনবস্তি অধ্যুষিত এলাকাতে বিভিন্ন সম্প্রদায়ের মানুষেরা একসঙ্গে কাজ করে থাকেন। বিভিন্ন উৎসবই তাঁরা পালন করেন একসঙ্গে। এই এলাকার শ্যামা পুজো আয়োজন করে থাকেন এখানকার বাসিন্দারা। দলসিংপাড়ার এ বছরের কালীপুজো ৫৬ তম বর্ষে পদার্পণ করলো। কালচিনি ব্লকের মধ্যে অন্যতম এই পুজো।

পুজো কমিটির সম্পাদক শুভাশীষ বোস জানান, তাঁদের এই পুজোর বিশেষত্ব হচ্ছে এখানকার বাসিন্দারা হিন্দু, মুসলিম, বাঙালি, নেপালি, বিহারী। সকলে মিলে পুজোর কাজ করেন। এখানকার সমস্ত সম্প্রদায়ের মানুষরা মিলে এই পুজো করে থাকে। চাঁদা থেকে শুরু করে পুজোর আয়োজন সবকিছু সবাই মিলে করে। এই পুজোকে কেন্দ্র করে দু'‌দিনের সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়া বাইরে থেকে শিল্পীরাও এই অনুষ্ঠানে আসেন। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে দলসিংপাড়া বাজার কালীপুজো যেন এক মিলন ক্ষেত্র হয়ে ওঠে ।

English summary
Maa kali worships Hindu-Muslims in Kalchini block of Alipurduar district
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X