• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উপনির্বাচনের ফলাফল: চার কেন্দ্রে গণনা শুরু হতেই প্রাথমিক ট্রেন্ডে দাপট ধরে রাখল তৃণমূল

  • |
Google Oneindia Bengali News

লোকসভা ও বিধানসভার মোট চার আসনে এদিন উপনির্বাচনের ফলাফল ঘোষণার পালা। গত শনিবার ৩০ অক্টোবর এই কেন্দ্রগুলিতে ভোট সম্পন্ন হয়। এরপর গোসাবা, দিনহাটা, শান্তিপুর এবং খড়দহে এদিন সকাল থেকেই বিভিন্ন গণনা কেন্দ্রে শুরু হয়ে গিয়েছে ভোট গণনা। প্রাথমিক ট্রেন্ডে দেখা যাচ্ছে দাপটের সঙ্গে নিশান উড়িয়ে যাচ্ছে তৃণমূল কংগ্রেস। এই কেন্দ্রগুলির মধ্যে দুটিতে বিজেপির দখল ছিল। তবে প্রাথমিক ট্রেন্ড বলছে, শুরু থেকেই কার্যত চালিয়ে ব্যাটিং করে যাচ্ছে ঘাসফুল শিবির।

এগিয়ে উদয়ন

এগিয়ে উদয়ন

দিনহাটায় এদিন গণনা শুরু হতেই দ্বিতীয় রাউন্ডের শেষে দেখা যাচ্ছে দাপটের সঙ্গে এগিয়ে রয়েছেন তৃণমূলের উদয়ন গুহ। পরবর্তীকালে দেখা যায়, তৃতীয় রাউন্ড সমাপ্ত হতেই উদয়ন গুহ বাকিদের ছাপিয়ে ২১ ৪৭৪ ভোটে এগিয়ে রয়েছেন। এদিন সকাল আটটা থেকে দিনহাটা বিধানসবা কেন্দ্রের উপনির্বাচনের ভোটের গণনা শুরু হয়ে যায়। এদিন ২২ টি টেবিলে এখানে ১৯ রাউন্ড গণনা হওয়ার কথা রয়েছে। উল্লেখ্য, এই কেন্দ্র এর আগে ছিল বিজেপির দখলে। সেখানে নিশীথ প্রামাণিক ৫৭ ভোটে জয়ী হন। এরপর এই কেন্দ্রে এবারের প্রার্থী বিজেপির অশোক মণ্ডলের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইতে নামেন তৃণমূলের উদয়ন গুহ। এদিন সকাল থেকেই এগিয়ে তিনি।

বাকি কেন্দ্রে এগিয়ে তৃণমূল

বাকি কেন্দ্রে এগিয়ে তৃণমূল

এদিকে গোসাবা থেকে শুরু করে খড়দহ, শান্তিপুরেও মোটের ওপর সকাল থেকে শান্তিপূ্র্ণভাব চলছে ভোট গণনা। অন্যদিকে, এই তিন কেন্দ্রেই এদিন ব্যালট আগে গণনা শুরু হতেই দেখা যায় প্রথম রাউন্জড থেকে বিজয় কেতন কার্যত এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে দাপটের সঙ্গে এগিয়ে চলেছে তৃণমূল। গোসাবায় দ্বিতীয় রাউন্ডের শেষে ২০ হাজারের বেশি ভোটে তৃণমূল এগিয়ে ছিল। জানা গিয়েছে ২- হাজার ৪৭৫ ভোটে দ্বিতীয় রাউন্ডের শেষে এগিয়ে গিয়েছে তৃণমূল।

 একাধিক কেন্দ্রে নির্বাচন

একাধিক কেন্দ্রে নির্বাচন

এদিকে দেশের একাধিক কেন্দ্রে এদিন উপনির্বাচন সম্পন্ন হয়ে তার ফলাফল প্রকাশিত হতে চলেছে। বাংলা ছাড়াও কর্ণাটক ও মধ্যপ্রদেশ সহ একাধিক রাজ্যে এদিন শক্তি পরীক্ষা হতে চলেছে বহু রাজনৈতিক দলের।দেশের ১৩ টি রাজ্যের লোকসভা ও বিধানসভা উপনির্বাচনে এদিন ফলাফল ঘোষণার পালা। সমস্ত কেন্দ্রেই এদিন সকাল থেকে শুরু হয়েছে গণনা। বিহার, মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলাঙ্গানার উপনির্বাচনে বিরোধী শক্তির সঙ্গে শাসকদলের লড়াইতে এই উপনির্বাচন ২০২২ সালে বিভিন্ন রাজ্যের বিধানসভা নির্বাচনের পিচ তৈরি করে দেবে বলেও মনে করা হচ্ছে।

শান্তিপুরের পরিস্থিতি

শান্তিপুরের পরিস্থিতি

এদিকে, এদিন সকাল থেকেই শান্তিপুরেও ভোট গণনা শুরু হতে দেখা গিয়েছে কার্যত বিজেপির দাপট শূন্য হয়েছে। সেখানে এদিন সকাল থেকেই পর পর রাউন্ডে এগিয়ে রয়েছে তৃণমূল। তবে সকালে গণনা কেন্দ্রে মহুয়া মৈত্রের উপস্থিতি নিয়ে প্রশ্ন তুলে সরব হতে দেখা যায় বিজেপিকে।

English summary
By poll 2021: TMC leades in all four seats of West Bengal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X