• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জয়প্রকাশের তৃণমূলে যোগদানের পর কারা রয়েছেন লাইনে, বিজেপিতে ভাঙন-জল্পনা প্রকট

জয়প্রকাশের তৃণমূলে যোগদানের পর কারা রয়েছেন লাইনে, বিজেপিতে ভাঙন-জল্পনা প্রকট
Google Oneindia Bengali News

অবশেষে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন জয়প্রকাশ মজুমদার। এখন জল্পনা শুরু হয়েছে, জয়প্রকাশের পর কোন বিদ্রোহী নেতা বিজেপি ছাড়তে চলেছেন। রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন, লকেট চট্টোপাধ্যায়ও বিজেপি ছেড়ে তৃণমূলের পথে পা বাড়াতে পারেন। পা বাড়াতে পারেন বিজেপির বিক্ষুব্ধ অন্যান্য নেতারাও।

বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে নিয়ে জল্পনা

বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে নিয়ে জল্পনা

কয়েকদিন ধরেই বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়কে নিয়ে জল্পনা শুরু হয়েছে। চিন্তন বৈঠকে প্রকাশ্যেই বিজেপির সমালোচনা করেছেন লকেট। তিনি বঙ্গ বিজেপির শীর্ষ দুইনেতার সমালোচনা করছেন। আবার তাঁদের পরামর্শ দিয়েছেন আত্মসমালোচনা করার। তা নিয়ে দলের অন্দরে পাল্টা সমালোচনার মুখে পড়তে হয়েছে তাঁকে।

বিজেপির বিদ্রোহী নেতা-নেত্রীদের নিয়ে জল্পনা

বিজেপির বিদ্রোহী নেতা-নেত্রীদের নিয়ে জল্পনা

আর তারপরই তিনি বিজেপির বিক্ষুব্ধ নেতাদের নিয়ে বৈঠক করেছেন। গোপন স্থানে সেই বৈঠক হয়েছে। সেখানে লকেট চট্টোপাধ্যায়ের সঙ্গে উপস্থিত ছিলেন জয়প্রকাশ মজুমদার, রীতেশ তিওয়ারি, সায়ন্তন বসু, রাজু বন্দ্যোপাধ্যায় প্রমুখ। তারপর থেকে জল্পনার পারদ আরও চড়তে থাকে। বিজেপির বিদ্রোহী নেতা-নেত্রীদের নিয়ে জল্পনা বাড়তে থাকে।

জয়প্রকাশ ও রীতেশ তিওয়ারিদের নিয়ে চর্চা

জয়প্রকাশ ও রীতেশ তিওয়ারিদের নিয়ে চর্চা

কিছুদিন আগে কেন্দ্রীয়মন্ত্রী সাংসদ শান্তনু ঠাকুরের নেতৃত্বে বিজেপির বিদ্রোহীরা একত্রিত হচ্ছিলেন। জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিদের সময়িক বরখাস্ত হওয়ার পর সেই বিদ্রোহ অন্য মাত্রা পেয়েছিল। তারপর শান্তনু ঠাকুর ও মতুয়া-গড়ের বিধায়কদের বিদ্রোহ একটু স্তিমিত হলেও জয়প্রকাশ ও রীতেশ তিওয়ারিদের নিয়ে চর্চা লেগেই ছিল।

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান নিয়ে জল্পনা

বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান নিয়ে জল্পনা

বিদ্রোহীদের একজন জয়প্রকাশ মজুমদার লকেট চট্টোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করার পরদিনই সটান তৃণমূলের সাংগঠনিক বৈঠকে হাজির হওয়া এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগদানের পর থেকে আরও বড় ভাঙনের জল্পনা চলছে বিজেপিতে। তারপর লকেটকে নিয়েও জল্পনা তৈরি হয়েছে। তিনিও বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে পারেন জল্পনা শুরু হয়েছে।

বিজেপি ছাড়ার সম্ভাবনা ওড়ালেন লকেট

বিজেপি ছাড়ার সম্ভাবনা ওড়ালেন লকেট

জয়প্রকাশের তৃণমূলে যোগদানের পর লকেট অবশ্য সাফ জানিয়ে দিয়েছেন, তাঁকে নিয়ে এই গুঞ্জন ভিত্তিহীন। তিনি বিজেপিতেই আছেন। বিজেপি ছাড়ার সম্ভাবনা তিনি উড়িয়ে দিয়েছেন। লকেট বলেন, যাঁরা এসব বলছেন, তাঁরা নিজেরাই হয়তো তৃণমূলের থেকে টাকাপয়সা নিয়ে বসে আছেন। আর এমন ভিত্তিহীন কথা রটিয়ে চলেছেন। যাঁরা দলের স্বার্থে লড়বেন, লকেট চট্টোপাধ্যায় তাঁর সঙ্গে আছেন। আর যাঁরা তৃণমূলের স্বার্থে লড়াই করবেন, তাঁরা তৃণমূলে যেতে পারেন।

জয়প্রকাশের মতো লকেট দল ছাড়তে চান না

জয়প্রকাশের মতো লকেট দল ছাড়তে চান না

দলের অন্দরে অনেক বিষয়েই লকেটের বিস্তর ক্ষোভ রয়েছে। লকেটের ক্ষোভের সঞ্চার হয় কেন্দ্রীয় মন্ত্রিত্বের রদবদলে বাংলা থেকে সুযোগ না পাওয়ার পর। তারপর দলের বর্তমান সভাপতি ও প্রাক্তন সভাপতির বিরুদ্ধেও তাঁর অনুযোগ রয়েছে। বিজেপির সাংগঠনিক সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তীর বিরুদ্ধেও তাঁর ক্ষোভ রয়েছে। একই ক্ষোভ জয়প্রকাশ-সহ বিক্ষুব্ধদের। কিন্তু জয়প্রকাশের মতো লকেট দল ছাড়তে চান না। লকেট বলেন, আমরা জয়প্রকাশবাবুকে বলেছিলাম দল না ছাড়তে। কিন্তু উনি কোনও কথা শোনেননি।

English summary
Lockert Chatterjee increases speculation to leave BJP after Jay Prakash Majumdar’s TMC joining
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X