• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলায় লকডাউন এ রাস্তার কুকুর ও ভবঘুরেদের পাশেও পুলিশ

  • By অভীক
  • |

খাবার ও পথ চলতি মানুষের দেওয়া খাবার। লক ডাউন পরিস্থিতিতে যখন জন জীবন স্তব্ধ। নেই রাস্তায় একটাও জনপ্রানি। বন্ধ চায়ের দোকান, রেস্টুরেন্ট ও খাবারের দোকানগুলো। তখন রাস্তার কুকুর, ভবঘুরে ও ক্ষুধার্তদের পাশে পুলিশ প্রশাসন।

বাংলায় লকডাউন এ রাস্তার কুকুর ও ভবঘুরেদের পাশেও পুলিশ

ভাটপাড়া থানার উদ্যোগে যেরকম ভবঘুরে বা ক্ষুদার্তদের খাবার ও প্রয়োজনীয় জিনিস বিতরন করছেন তার পাশাপাশি রাস্তার সারমেয়দের জন্য মাংস ভাত রান্না করে বিভিন্ন এলাকায় ঘুরে তাদের মুখে তুলে দিচ্ছেন তারা। ক্ষুদার্ত সারমেয়দের উতসাহ ছিল চোখে পড়ার মতন।

বলার অপেক্ষা রাখেনা ভোটের সময় এই ভাটপাড়া থানার কিছু এলাকা যখন উত্তপ্ত সে সময় থানায় একটি মূমুর্ষ ছোট্ট সারমেয় কোথা থেকে এসে আশ্রয় নিয়ে ছিল। তার শারীরিক অবস্থা ছিল আশঙ্কাজনক।

তার চিকিৎসা করে এখন বড় করে তুলছেন ভাটপাড়া থানার প্রধান আধিকারিক রাজর্ষি দত্ত।

সেই থেকে আধকারিকের ঘড়েই তার আস্তানা। ঘড় থেকে মোটের ওপর বের হয় না। যত বড়ই আধিকারিক হন না কেন ও না চাইলে তাকে কেউ বার করতে পারবেনা। আর সেই সময় থেকে সেই সারমেয় থানার আরেকজন সদস্য। সেই ভালবাসা থেকে এই সকল সারমেয়দের আজ তাদের পেট ভরানোর ব্যবস্থা করেছেন।

তবে তিনি মনে করেন এটা কোনো কর্মসূচি নয়। এই সকল ক্ষুদার্ত জীব যারা বলতে পারেনা। অথচ সমাজের ভারসাম্য রক্ষাকরে চলছে। এত ব্যস্ততার মধ্যে যেটুকু পারি তাদের জন্য করার চেষ্টা করলাম মাত্র।

English summary
Lockdown news in west bengal, How Police helping Dogs and beggers.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X