• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউন ৪.০: আধঘণ্টা অন্তর চলবে বাস, প্রতিশ্রুতিই সার, যাত্রী দুর্ভোগে শিকেয় উঠল সোশ্যাল ডিসট্যান্সিং

বেসরকারি বাস না চললেও সোমবার থেকে কলকাতার রাস্তায় আধঘণ্টা অন্তর বাস চালানোর প্রতিশ্রুতি দিয়েছিল মমতা সরকার। কিন্তু সকাল থেকেই শহরের রাস্তায় ধরা পড়ল অন্য ছবি। আধঘণ্টা অন্তর তো দূরের কথা, দুঘণ্টা অন্তরও বাসের দেখা মিলছে না। বেলা বাড়তেই বেড়েছে যাত্রী সংখ্যা। দুর্ভোগের জেরে শিকেয় উঠেছে সোশ্যাল ডিসট্যান্সিং।

বাস নেই রাস্তায়

বাস নেই রাস্তায়

করোনা লকডাউনের চতুর্থ দফার প্রথম দিনেই সেই পুরনো কলকাতার ছবিটা ভেসে উঠেছে আবার। বাসস্যান্ডে সারি সারি যাত্রীর ভিড়। দেখে বোঝার উপায় নেই লকডাউন চলছে। সর্বোপরি মারণ ভাইরাস থাবা বসিয়েছে শহরে। বাসের ওঠার জন্য চরম হুড়োহুড়ি চলছে মোড়ে মোড়ে। উল্টোডাঙা, কাঁকুড়গাছি, মানিকতলা সর্বত্র একই ছবি। যাত্রীদের অভিযোগ এতোদিন পর বাস চলার কথা কিন্তু বাস পাচ্ছেন না তাঁরা। দুঘণ্টা অন্তরও বাসের দেখা পাওয়া যাচ্ছে না।

শিকেয় সোশ্যাল ডিসট্যান্সিং

শিকেয় সোশ্যাল ডিসট্যান্সিং

আধঘণ্টা অন্তর বিভিন্ন রুটে সরকারি বাস চালানোর কথা দিয়েছিল রাজ্য সরকার। কিন্তু বাস্তবে দেখা গিয়েছে আধঘণ্টা অন্তর তো দূরের কথা আড়াই ঘণ্টা অন্তরও মিলছে না বাস পরিষেবা। যার জেরে ২০ জন যাত্রী ওঠার নির্দেশিকা শিকেয় উঠেছে। বাসে ওঠার জন্য হুড়োহুড়ি পড়ে যাচ্ছে শহরের রাস্তায়। সোশ্যাল ডিসট্যান্সিং না মেনেই সেই আগের নিয়মে ফিরে গেছেন যাত্রীরা।

ড্রাইভার সংকট

ড্রাইভার সংকট

বাস চালানোর প্রতিশ্রুতি গিলেও ড্রাইভাররা অনেক জায়গাতেই এসে পৌঁছতে পারেনি। কারণ লোকাল ট্রেন চলছে না। মেট্রো পরিষেবাও বন্ধ। ফলে কাজে যোগ দিতে পােরনি সিংহভাগ বাস ড্রাইভার। তার জেরে বাস সংকট দেখা দিয়েছে। ট্রাম কোম্পানির বাস সংখ্যাও সীমিত। কারণ ১০ শতাংশ বাস জরুরি পরিষেবার জন্য রাখা হয়েছে। বাকি দিয়ে কাজ চালানো হচ্ছে।

রাস্তায় নামবে ট্রাম

রাস্তায় নামবে ট্রাম

এরই মধ্যে আবার ২১ মে থেকে শহরের রাস্তায় চারটি রুটে ট্রাম চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চালু করা হবে লঞ্চ পরিষেবাও। এমনকী শহরতলী এবং জেলাতেও বাস চালানো শুরু করার কথা ঘোষণা করা হয়েছে।

18-05-2020 কোভিড ১৯ আপডেট - দক্ষিণ ২৪ পরগণা - ফের করোনায় আক্রান্ত মহিলা

লকডাউনে প্রবল ধাক্কা জিডিপিতে, জুনের ত্রৈমাসিক হিসেবে ৪৫ শতাংশ পড়বে দেশের আর্থিক বৃদ্ধি

English summary
Lockdown 4.0: Chaos in Kolkata city as buses are nor enough on road
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X