• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজ্যে হাওড়া, শিয়ালদা থেকে ট্রেন চলাচল ঘিরে কোন বার্তা নবান্নের বৈঠকে! বড় বিধিনিষেধের ইঙ্গিত

  • |

'নিশ্চিতভাবে সমস্ত সেকশনে লোকাল ট্রেন চালানো হবে', রাজ্য রেল বৈঠকের পর এই বার্তা দেওয়া হয়েছে। তবে করোনার আবহে নিউ নর্মালের মধ্যে আগের মতো করে লোকাল ট্রেন সম্ভবত চালানো হবে না। নতুনভাবে লোকাল ট্রেন চালু করা নিয়ে একাধিক পদক্ষেপের তথ্য উঠে এসেছে।

 ৬০০ জনকে নিয়ে লোকাল ট্রেন চলবে

৬০০ জনকে নিয়ে লোকাল ট্রেন চলবে

এদিনের বৈঠকের শেষে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, করোনা পরিস্থিতিতে রাজ্যে রেল চালাতে গেলে স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে তা করতে হবে। এদিন নবান্নে রাজ্যের মুখ্যসচিবের সঙ্গে পূর্ব ও দক্ষিণ রেলের আধিকারিকদের বৈঠক হয়। তবে জানা গিয়েছে লোকাল ট্রেনগুলিতে আপাতত ১২ ০০ এর জায়গায় ৬০০ জন যাত্রী চড়তে পারবেন।

 রেল নিয়ে নজরে বৃহস্পতিবার

রেল নিয়ে নজরে বৃহস্পতিবার

এদিকে খবর, ঠিক কবে থেকে রাজ্যে রেল চালু করা হবে,তা আগামী বৃহস্পতিবার আরও একটি বৈঠকে স্থির হবে। ট্রেন কোন কোন স্টেশনে থামবে, বা কোথায় গ্যালপিন হবে , তা নিয়ে সেদিন চূড়ান্ত রূপরেখা তৈরি হবে।

টিকিট কাটা নিয়ে কোন বার্তা

টিকিট কাটা নিয়ে কোন বার্তা

এদিনের বৈঠক শেষে দুপক্ষের তরফেই যে বার্তা মিলেছে, তাতে লোকাল ট্রেনে আপাতত ই টিকিটের মাধ্যমে যাত্রীরা যাতায়াত করতে পারবেন। তবে বৃহস্পতিবারের বৈঠকে এই নিয়ে সিদ্ধান্ত হবে। রেল চাইছে ১০ শতাংশ লোকল ট্রেনের পরিষেবা চালু করতে আপাতত। এরপর কালীপুজোর পর ২৫ শতাংশ চালু হবে।

 হাওড়া, শিয়ালদা থেকে ট্রেন চলাচলের তথ্য

হাওড়া, শিয়ালদা থেকে ট্রেন চলাচলের তথ্য

জানা গিয়েছে, আপাতত হাওড়া থেকে ৫০ টি ট্রেন চালাতে চায় রেল। আর শিয়ালদহ থেকে ১০০ টি ট্রেন চালানোর পরিকল্পনা নিচ্ছে তারা।

করোনার আবহে রেল নিয়ে কোন বিধি

করোনার আবহে রেল নিয়ে কোন বিধি

জনস্বাস্থ্যের দিকে নজর রেখে, স্টেশনে থার্মাল চেকিং , মাস্ক ব্যবহার বাধ্যতা মূলক হচ্ছে। এই বিষয়ে রাজ্যসরকার ও রেল কার্যত সহমত। কোভিড পরিস্থিতি মাথায় রেখেই এমন পদক্ষেপের ভাবনাচিন্তা বলে খবর।

English summary
Local Trains will run in west bengal with 600 passengers ,Know the rules
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X