• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিয়ালদহ-দমদমে ১০ ঘন্টা বন্ধ থাকবে ট্রেন চলাচল! দুর্ভোগের আশঙ্কা

  • |
Google Oneindia Bengali News

ফের একবার যাত্রী দুর্ভোগের আশঙ্কা। প্রায় ১০ ঘন্টা বন্ধ থাকছে শিয়ালদহ এবং দমদমের মধ্যে ট্রেন চলাচল। আজ শনিবার রাত সাড়ে ১১ থেকেই বন্ধ করে দেওয়া হবে এই লাইনের ট্রেন চলাচল। রেল ব্রিজের কিছু কাজের জন্যেই বন্ধ করা হচ্ছে ওই লাইনের চলাচল।

আর এই লম্বা সময়ে কাজের ফলে একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে বলে জানা যাচ্ছে। একই সঙ্গে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেনের সময়সূচি বদল করা হয়েছে বলে জানা যাচ্ছে।

রপাল্লার ট্রেনও দেরিতে চলছে বলেও খবর

রপাল্লার ট্রেনও দেরিতে চলছে বলেও খবর

অন্যদিকে বেশ কয়েকটি দুরপাল্লার ট্রেনও দেরিতে চলছে বলেও খবর। এর ফলে যাত্রীদের সমস্যা বাড়বে বলেই মনে করা হচ্ছে। যদিও রেলের দাবি, শনিবার সাড়ে ১১ টার পর থেকে এই কজা শুরু হবে। আর তা রবিবার সকালের মধ্যেই সেরে ফেলা হবে। নির্ধারিত সময়ে সাড়ে ৯টার মধ্যেই কাজ সেরে ফেলা হবে বলে দাবি রেল আধিকারিকদের। মূলত যাতে যাত্রী দুর্ভোগ কম করা যায় সেই কারণেই এই সময়কে বেছে নেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে রেলের তরফে।

বাতিল একাধিক লোকাল

বাতিল একাধিক লোকাল

রেল জানাচ্ছে, শনিবার অফিস দ্রুত ছুটি হয়ে যায়। এবং রবিবার ছুটির দিন। তেমন ভিড় থাকে না। সবদিক ভেবে এহেন সিদ্ধান্ত হয়েছে বলে জানা যাচ্ছে। তবে কিছুটা হলেও যাত্রী সমস্যা হবে মেনে নিয়েই রেল জানাচ্ছে, যাত্রী স্বাচ্ছন্দ্যের কথা ভেবে এই কাজ করা হচ্ছে। তবে জানা যাচ্ছে, দীর্ঘ সময়ে কাজের জন্যে এখনও পর্যন্ত ৩৯টি লোকাল টড়েন বাতিল করা হয়েছে। যার মধ্যে ডানকুনি, হাবড়া, রানাঘাট সহ একাধিক লাইনে কার্যত স্তব্ধ থাকবে ট্রেন চলাচল। এমনটাই জানা যাচ্ছে। এছাড়াও দেরিতে চলবে আলিপুরদুয়ার-কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, মালদহ টাউন-শিয়ালদহ গৌড় এক্সপ্রেস, শিয়ালদহগামী দার্জিলিং মেল, আলিপুরদুয়ার-শিয়ালদহ পদাতিক এক্সপ্রেস, বালিয়া-শিয়ালদহ এক্সপ্রেস-সহ মোট ৬টি দূরপাল্লার ট্রেন।

দূরপাল্লা'র ট্রেন বেশ কিছুটা দেরিতে চলছে

দূরপাল্লা'র ট্রেন বেশ কিছুটা দেরিতে চলছে

এছাড়াও বেশ কয়েকটু দূরপাল্লা'র ট্রেন বেশ কিছুটা দেরিতে চলছে বলেও জানা যাচ্ছে। সেগুলিকে সাড়ে ৯টার পরেই হয়তো শিয়ালদহে ঢোকানো হবে বলে মনে করা হচ্ছে। তবে এই বিষয়ে আগেই যাত্রীদের জানিয়ে দেওয়া হয়। এমনকি স্টেশনেও বহুবার ঘোষণা করা হয়েছে। লম্বা সময়ের কাজে খুব একটা যাত্রীদের উপর প্রভাব পড়বে না বলেই মনে করা হচ্ছে। বলে রাখা প্রয়োজন, শিয়ালদহ এবং দমদমের মাঝে একটি রেলব্রিজ রয়েছে। সেই ব্রিজেরই কাজ রেলের তরফে করার কথা বলা হয়েছে। আর সেই এই কাজের জন্যে সাড়ে ১০ ঘণ্টার জন্যে পাওয়ার ব্লক করবে রেল।

শঙ্কায় যাত্রীরা।

শঙ্কায় যাত্রীরা।

কতদিন আগে সাঁতরাগাছিতে বেশ কিছু কাজের জন্যে দীর্ঘ কয়েকদিন বন্ধ ছিল ট্রেন চলাচল। যার জেরে একাধিক লোকাল এবং দূরপাল্লার ট্রেন বাতিল হয়। আর এর ফলে ব্যাপক প্রভাব পড়ে যাত্রী পরিষেবাতে। একেবারে বাদুর ঝোলা ভিড় নিয়েই লোকাল গুলি চলে। কার্যত বিভীষিকা হয়ে উঠেছিল সাধারণ ট্রেন যাত্রীদের কাছে। সেই স্মৃতি ফের ফিরবে না তো? শঙ্কায় যাত্রীরা।

English summary
Local train will service will be stopped for 10 hours from Saturday night
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X