• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বুধবার থেকেই রাজ্যে চলবে লোকাল ট্রেন, নবান্নে রেল-রাজ্য বৈঠকে সিদ্ধান্ত চূড়ান্ত

অপেক্ষার অবসান। আগামী সপ্তাহ থেকেই রাজ্যে শুরু হতে চলেছে লোকাল ট্রেন পরিষেবা। সম্ভবত বুধবার থেকেই শুরু হয়ে যাবে ট্রেন চলাচল। নবান্নে কেন্দ্র-রাজ্য বৈঠকে এমনই সিদ্ধান্ত হয়েছে বলে জানা গিয়েছে। কোনও গ্যালপিং নয় সব স্টেশনেই আগের মতো দাঁড়াবে লোকাল ট্রেন। তবে ট্রেনের সংখ্যা বাড়িয়ে ভিড় নিয়ন্ত্রণের কথা ভাবা হচ্ছে। টাইম টেবিলেও কোনও বদল আনা হচ্ছে না।

লোকাল ট্রেন কবে

লোকাল ট্রেন কবে

রেল-রাজ্য বৈঠকে চূড়ান্ত হল লোকাল ট্রেন পরিষেবার চালু করার দিনক্ষণ। আগামী সপ্তাহের বুধবার থেকেই রাজ্যে চলবে লোকাল ট্রেন। আজ নবান্নের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোনও গ্যালপিং নয়। সব স্টেশনেই আগের মতো দাঁড়াবে লোকাল ট্রেন। তবে ছোট বড় সবস্টেশনে থার্মাল স্ক্যানিং এবং স্যানিটাইজেশনে বাড়তি জোর থাকবে।

অবশেষে মধ্যবিত্তের স্বস্তি

অবশেষে মধ্যবিত্তের স্বস্তি

অবশেষে স্বস্তি পেলেন নিত্য যাত্রীরা। এতোদিন স্টাফ স্পেশাল ট্রেনে অনেকটা লুকিয়ে চুরিয়েই হাওড়া এবং শিয়ালদহে আসতেন অফিস যাত্রীরা। লোকাল ট্রেন চালু করার এই সিদ্ধান্তে খুশি অফিস যাত্রীরা। রেল এবং রাজ্যের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন তাঁরা। ১১ নভেম্বর থেকে হাওড়া এবং শিয়ালদহ দুই শাখাতেই লোকাল ট্রেন চালু হওয়ায় অনেকটাই রেহাই পাবেন তাঁরা।

ভিড় নিয়ন্ত্রণই বড় চ্যালেঞ্জ

ভিড় নিয়ন্ত্রণই বড় চ্যালেঞ্জ

সিদ্ধান্ত গ্রহণের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবার স্যানিটাইজেশনের উপর জোড় দিয়েছে। একই সঙ্গে লোকাল ট্রেনের ভিড় নিয়ন্ত্রণের উপরেও জোর দিয়েছেন তিনি। সেই বিষয়গুলি রেলকে বেশি করে খতিয়ে দেখার কথা বলেছেন তিনি। গত কয়েকদিন ধরেই লোকাল ট্রেন চালানোর দাবিতে বিভিন্ন স্টেশনে বিক্ষোভ দেখান

কত ট্রেন চলবে

কত ট্রেন চলবে

বুধবার থেকেই মোট ৩৬২টি ট্রেন চলবে হাওড়া ও শিয়ালদহ শাখায়। শিয়ালদহ ডিভিশনে চলবে ২২৮টি লোকাল ট্রেন। হাওড়া ডিভিশনে চলবে ১০১টা ট্রেন চালানো হবে। তবে অফিস টাইমের ভিড় নিয়ন্ত্রণই বড় চ্যালেঞ্জ বলে মনে করা হচ্ছে। সোমবারই এই নিয়ে ফের বৈঠকে বসবে রেল- রাজ্য। সেখানে এই নিয়ে আরও একাধিক সিদ্ধান্ত নেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

Unlock 6.0 : কলকাতাঃ আগামী বুধবার থেকে চলতে পারে লোকাল ট্রেন, রেল-রাজ্য বৈঠকে আলোচনা

English summary
Local train service will be start from next week in Kolkata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X