• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লোকাল ট্রেন চালানোতে ছাড় রাজ্যের! অনুমতি মিলতেই পরিষেবা স্বাভাবিক করতে নামল রেল

রাজ্যে বাড়তে চলেছে করোনা পরিস্থিতি। একাধিক জেলাতেই করোনা গ্রাফ ক্রমশ উপরের দিকে। আর এই অবস্থায় ফের একগুচ্ছ নির্দেশিকা জারি করল নবান্ন। তবে আগামী ১৬ তারিখ থেকে রাজ্যে খুলছে স্কুল-কলেজ। আর তা খুলতেই লোকাল ট্রেন চালানোতে
  • |
Google Oneindia Bengali News

রাজ্যে বাড়তে চলেছে করোনা পরিস্থিতি। একাধিক জেলাতেই করোনা গ্রাফ ক্রমশ উপরের দিকে। আর এই অবস্থায় ফের একগুচ্ছ নির্দেশিকা জারি করল নবান্ন। তবে আগামী ১৬ তারিখ থেকে রাজ্যে খুলছে স্কুল-কলেজ।

আর তা খুলতেই লোকাল ট্রেন চালানোতে অনুমতি রাজ্যের। এছাড়াও নয়া নির্দেশিকাতে একগুচ্ছ নির্দেশ জারি করল নবান্ন।

পাশাপাশি কিছু ক্ষেত্রে ছাড় দেওয়ার কথাও নবান্নের তরফে ঘোষণা করা হয়েছে। তবে রাত ১১ টা থেকে আইট কার্ফু কড়া ভাবে মানার কথা বলা হয়েছে।

অবশেষে চলবে লোকাল ট্রেন!

অবশেষে চলবে লোকাল ট্রেন!

সব হচ্ছে কিন্তু লোকাল ট্রেন চলছে না। ক্ষোভ তৈরি হচ্ছিল সাধারণ মানুষের মধ্যে। এমনকি পুজোতেই লোকাল ট্রেন চালানোর জল্পনা তৈরি হলেও শেষ পর্যন্ত হয়নি। তবে আমজনতার দাবি মেনে নীল রাজ্য। অবশেষে লোকাল ট্রেন গড়াতে চলেছে রাজ্যে। প্রায় পাঁচ মাসেরও বেশি সময় রাজ্যে বন্ধ ছিল লোকাল। কিন্তু শুক্রবার নবান্নের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে রাজ্যে লোকাল ট্রেন চলবে। তবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে বলে জানানো হয়েছে। রবিবার থেকেই মিলবে পরিষেবা।

তৈরি রেল!

তৈরি রেল!

রাজ্যের লাইফলাইন লোকাল ট্রেন। প্রত্যেকদিন বহু মানুষ ট্রেনে করে কলকাতা সহ একাধিক জায়গাতে কাজে যান। এমনকি কলকাতা থেকেও বহু মানুষ শহরতলি কিংবা গ্রামের দিকে যান। প্রতি দিন লক্ষ লক্ষ মানুষ হাওড়া ও শিয়ালদহ শাখা দিয়ে যাতায়াত করেন দীর্ঘদিন ট্রেন পরিষেবা বন্ধ থাকাতে সমস্যার মধ্যে পড়তে হয় মানুষকে। যদিও দীর্ঘদিন ধরেই স্টাফ স্পেশাল চালাচ্ছে রেল। ফলে একপ্রকার তৈরি রেল। আর এই নির্দেশিকা সামণে আসার পরেই রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, বাংলাতেও তারা লোকাল ট্রেন চালানোর জন্য তৈরিই ছিল। এখন রাজ্য সরকার বিধি নিষেধ তুলে নেওয়ায় লোকাল পরিষেবা স্বাভাবিক করার প্রস্তুতি শুরু হয়েছে।

খুলতে চলেছে স্কুল

খুলতে চলেছে স্কুল

অবশেষে স্কুল খুলতে চলেছে রাজ্যে। দীর্ঘদিন ধরে রাজ্যে বন্ধ ছিল স্কুল। কিন্তু অবশেষে স্কুল খোলার নির্দেশ। আগামী ১৬ তারিখ থেকেই রাজ্যে খুলছে স্কুল। তবে আপাতত নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস শুরু হবে। করোনা আবহে ক্লাস শুরু করতে তাই নতুন বিধি প্রকাশ করল মধ্যশিক্ষা পর্ষদ। সেই মেনেই আপাতত স্কুল খোলার কথা বলা হয়েছে নবান্নের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে।

কালীপুজোতে নাইট কার্ফুতে ছাড়

কালীপুজোতে নাইট কার্ফুতে ছাড়

দুর্গাপুজোর পর এবার কালীপুজোতেও নাইট কার্ফু শীথিল করার কথা ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার। কালীপুজোতেও সারারাত ঠাকুর দেখতে পারবেন সকলে। ছটপুজোর জন্যেও নাইট কার্ফু শীথিল করা হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য দুর্গাপুজোয় নাইট কার্ফু শীথিল করার জন্য করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে রাজ্যে। গতকালই রাজ্যে দৈনিক করোনা সংক্রমণ ছিল প্রায় হাজারের কাছাকাছি। ফলে এই সিদ্ধান্ত ঘিরে উঠছে প্রশ্ন। তবে অন্যান্য দিনে কড়া ভাবে নাইট কার্ফু পালনের ছাড় দেওয়া হয়েছে।

Recommended Video

Unlock : দীর্ঘ টালবাহানার পর অবশেষে সকলের জন্য চালু হচ্ছে লোকাল ট্রেন, সবুজ সঙ্কেত নবান্নের

English summary
Local train service to resume in West Bengal after months, announces Govt
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X