• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অফিস টাইমই বড় চ্যালেঞ্জ, কীভাবে চলবে লোকাল ট্রেন, রেলের সঙ্গে বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত, জেনে নিন

করোনা মহামারীর মধ্যে কোমন করে চলবে লোকাল ট্রেন রাজ্য সরকারের সঙ্গে রেলের বৈঠকে চূড়ান্ত সিদ্ধান্ত হল। তাতে সিদ্ধান্ত হয়েছে ২০০টি লোকাল ট্রেন চালানো হবে অফিস টাইমে। সেগুলির অধিকাংশই হবে গ্যলপিং অর্থাৎ সেই ট্রেনগুলি সব স্টেশনে দাঁড়াবে না।

রেল-রাজ্য বৈঠক

রেল-রাজ্য বৈঠক

লোকাল ট্রেন কীভাবে করোনা সংক্রমণের মধ্যে চলবে তা নিয়ে সিদ্ধান্ত নিতে নবান্নে পূর্ব রেলের আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেছিল। সংক্রমণ এড়াতে কীভাবে সাবধানতা নেওয়া হবে। কটা ট্রেন চালানো হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। কারণ অফিস টাইমে ভিড় নিয়ন্ত্রণে রেখে ট্রেন চালানোই এখন রেলের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

অফিস টাইমে ২০০টি ট্রেন

অফিস টাইমে ২০০টি ট্রেন

করোনা মহামারীর মধ্যে ভিড়ে ঠাসাঠাসি করে যাওয়া একেবারেই নিরাপদ নয়। সংক্রমণ মারাত্মক আকার নিতে পারে। সেকারণে অফিস টাইমে বেশি ট্রেন চালানোর প্রস্তাব দিয়েছিল রাজ্য। তাতে সম্মতি জানিয়েছে রেল। অফিস টাইমে ২০০টি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই সঙ্গে জানানো হয়েছে সেই ট্রেনগুলি হবে গ্যালপিং। সেকারণে লোকাল ট্রেনের নতুন একটি টাইম টেবিলও তৈরি করা হবে। হাওড়া শিয়ালদহ মিলিয়ে চলবে এই ২০০টি ট্রেন।

লোকাল ট্রেনের দাবিতে বিক্ষোভ

লোকাল ট্রেনের দাবিতে বিক্ষোভ

গত কয়েকদিন ধরে লোকাল ট্রেন চালানোর দাবি বাড়ছিল। সোমবার হুগলির একাধিক স্টেশনে বিক্ষোভ দেখান যাত্রীরা। বৈদ্যবাটী, রিষড়া, শেওড়াফুলি স্টেশনে স্টাফ স্পেশাল ট্রেন অবরোধ করে বিক্ষোভ দেখান তাঁরা। পরে জিটি রোডেও অবরোধ শুরু করা হয়। পরিস্থিতি সামাল দিতে হিমসিম খেতে হচ্ছে পুলিসকে। তারপরেই লোকাল ট্রেন চালানো নিেয় উদ্যোগী হয় রেল।

লোকাল চালােত প্রস্তুত পূর্বরেল

লোকাল চালােত প্রস্তুত পূর্বরেল

লোকাল ট্রেন চালাতে প্রস্তুত রয়েছে পূর্ব রেল চিঠি দিয়ে রাজ্য সরকারকে জানিয়েছিল। তারপরেই দুই দফায় বৈঠক হয়ে পূর্ব রেলের সঙ্গে রাজ্য সরকারের। নবান্নে পূর্ব রেলের আধিকারিকরা এসে বৈঠক করেন। তারপরেই দুই দফায় বৈঠকে সিদ্ধন্ত চূড়ান্ত হয়েছে। তবে কবে থেকে লোকাল চালানো হবে তা এখনও জানানো হয়নি।

কলকাতাঃ রাজ্যপালকে ছ্যাবলা বলে কটাক্ষ তৃণমূল সাংসদ সৌগত রায়ের

বিজেপি ক্ষমতায় এলে পাহাড় শান্ত হবে! বোমা, বন্দুক নিয়ে রাস্তা খুনোখুনি তৃণমূলের, বিস্ফোরক দিলীপ

English summary
Local train service in coronavirus pandamic situation meeting with railway
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X