• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একমাসের প্রচেষ্টায় খাঁচাবন্দি চিতাবাঘ, স্বস্তিতে চা বাগানের শ্রমিকেরা

  • |

জলপাইগুড়ি জেলার বানারহাটের লক্ষ্মী পাড়ার চা বাগানে খাঁচাবন্দি করা হয় একটি পূর্ণবয়স্ক চিতাবাঘকে। চিতাবাঘটি খাঁচাবন্দি হওয়ার পর চা বাগানের শ্রমিকরা একটু স্বস্তি পেলেন। দীর্ঘ এক মাস ধরে চিতাবাঘটিকে ধরার জন্য এই চা বাগানে খাঁচা পেতে রাখা হয়েছিল।

একমাসের প্রচেষ্টায় খাঁচাবন্দি চিতাবাঘ, স্বস্তিতে চা বাগানের শ্রমিকেরা

আজ সকালে বাগানের শ্রমিকরা যখন চা বাগানে কাজ করতে যান তখন তারা দেখতে পান খাঁচার ভেতর থেকে চিতা বাঘের গর্জন শোনা যাচ্ছে। এরপর শ্রমিকরা সামনে গিয়ে দেখতে পায় একটি পূর্ণবয়স্ক চিতাবাঘ খাঁচার মধ্যে বন্দি হয়ে আছে।

শ্রমিকরা সঙ্গে সঙ্গে খবর দেয় বনদপ্তরকে। বনদপ্তরের আধিকারিকরা এসে খাঁচা বন্দি অবস্থায় চিতাবাঘটিকে উদ্ধার করে নিয়ে যায়।বনদপ্তরের সূত্রে জানাগেছে গরুমারা জঙ্গলে এই চিতাবাঘটিকে প্রাথমিক চিকিৎসার পর পুনরায় গরুমারা জঙ্গলে আবার ছেড়ে দেওয়া হবে। চিতাবাঘ খাঁচাবন্দী হওয়ায় লক্ষ্মী পাড়ার চা বাগানের শ্রমিকরা অত্যন্ত খুশি এর আগেও একাধিকবার এই চা বাগান থেকে চিতা বাঘ ধরা পড়েছে।

বাগানে চিতাবাঘ থাকার কারণে সবসময়ই আতঙ্কে থাকতে চা বাগানের শ্রমিকরা। বিন্নাগুড়ির ওয়াইল্ড লাইফ স্কোয়াড়ে বনকর্মীরা চিতাবাঘটিকে উদ্ধার করে নিয়ে যায়। তারা চিতা বাঘটিকে চিকিৎসা করার পর গরুমারা জঙ্গলে ছেড়ে দেবে বলে জানাগেছে।

English summary
Leopard caged in Jalpaiguri tea garden area
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X