• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পশ্চিমবঙ্গে বামপন্থীরাই তৃণমূলের বিরুদ্ধে প্রধান শক্তি, সবং-এর ফল নিয়ে আর কী বললেন সূর্যকান্ত

সবং বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফলাফলে আবারও স্পষ্ট হয়েছে যে পশ্চিমবঙ্গে বামপন্থীরাই তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে প্রধান শক্তি। যারা তৃণমূল এবং বি জে পি-র বিরুদ্ধে একটি প্রকৃত বিকল্প দিতে পারে। রবিবার জলপাইগুড়িতে এমনটাই বললেন সিপিএম-র রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

সুষ্ঠু ভোট নিয়ে মমতাকে চ্যালেঞ্জ সূর্যর

জলপাইগুড়িতে সূর্যকান্ত মিশ্র বলেন, নির্বাচনী ফলাফলের পর্যালোচনা তারা করেননি। তবে প্রাথমিকভাবে বলা যায়, বামপন্থীরাই তৃণমূলের বিরুদ্ধে প্রধান শক্তি। বামপন্থীরাই তৃণমূল এবং বি জে পি-র বিরুদ্ধে প্রকৃত বিকল্প দিতে পারে। এমনটাই দাবি করেছেন সূর্যকান্ত মিশ্র। তৃণমূল হঠাও বাংলা বাঁচাও, বি জে পি হঠাও দেশ বাঁচাও- তাদের এই স্লোগান বর্তমান পরিস্থিতিতে আরও বেশি করে প্রাসঙ্গিক বলে দাবি করেছেন সূর্যকান্ত। একইসঙ্গে রাজ্যবাসীর কাছে তাঁর আবেদন, যাঁরাই তৃণমূল এবং বি জে পি-কে পরাস্ত করতে চান তাঁরা এই লড়াইয়ে বামপন্থীদের সঙ্গে আসুন। তাঁরাই প্রকৃত বিকল্প দিতে পারবেন বলে দাবি করেছেন সূর্যকান্ত মিশ্র।

সুষ্ঠু ভোট নিয়ে মমতাকে চ্যালেঞ্জ সূর্যর

তৃণমূলের বিরাট ব্যবধানে জয় সম্পর্কে সিপিএম রাজ্য সম্পাদক সন্ত্রাসে অভিযোগ করেছেন। তিনি বলেছেন, সবংয়ে ভোট কীভাবে হয়েছে, তা সবাই দেখেছেন। ৬৯টি বুথে তৃণমূলের সন্ত্রাসের ফলে তাঁদের পোলিং এজেন্ট বসতে পারেনি বলে অভিযোগ করেছেন সূর্যকান্ত মিশ্র। ভোটের আগের রাত থেকে তৃণমূলের বিরুদ্ধে হামলার অভিযোগও ফের একবার করেছেন সূর্যকান্ত মিশ্র। তাঁর অভিযোগ, হামলায় কারও হাত ভেঙেছে, কারও পা ভেঙেছে। মহিলারাও রেহাই পাননি। আক্রান্তদের কয়েকজনকে হাসপাতালে ভর্তি করতে হয়েছে, একজনের অস্ত্রোপচার হয়েছে, বলে জানিয়েছেন সূর্যকান্ত মিশ্র। হামলা সত্ত্বেও বিভিন্ন জায়গায় প্রতিরোধ হয়েছে বলে জানিয়ে, সূর্যকান্ত মিশ্র অভিযোগ করেছেন, ৮০টি বুথে ভোট লুঠ হয়েছে। প্রতিরোধের মধ্য দিয়েই তৃণমূল এবং বি জে পি-র বিরুদ্ধে মানুষকে সমবেত করার আহ্বান জানিয়েছেন সূর্যকান্ত মিশ্র।

সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের চ্যালেঞ্জ, মুখ্যমন্ত্রীর যদি ক্ষমতা থাকে তাহলে অবাধ ও সুষ্ঠু নির্বাচন করে দেখান। তা না হলে পঞ্চায়েত নির্বাচন-সহ আগামী নির্বাচনগুলিতে মানুষকে সঙ্গে নিয়ে তারা আরও তীব্র প্রতিরোধের মাধ্যমে মোকাবিলায় নামবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি। যদি খারাপ কোনও পরিস্থিতি তৈরি হয়, তার দায়িত্বও সম্পূর্ণভাবে সরকারের ওপরেই বর্তাবে বলে জানিয়েছেন সূর্যকান্ত মিশ্র।

English summary
Leftists are the main force to fight against TMC in West Bengal, claimed CPM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X