বামেদের ধর্মঘটে অশান্তি ৩ জেলায়, দুর্গাপুরে গ্রেফতার বহু সমর্থক, স্বাভাবিক কলকাতা

Subscribe to Oneindia News

বামেদের ডাকা ৬ ঘণ্টা বনধ ঘিরে উত্তেজনা ছড়াল রাজ্যের কয়েকটি এলাকায়। পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে বামেদের মিছিল ঘিরে উত্তেজনা ছড়ায়। সেখানে ধর্মঘটকারীরা মিছিল করে এগোতে থাকলে ,তাঁদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে পুলিশকে। চলে মৃদু লাঠিচার্জ। ঘটনা গ্রেফতার হয়েছেন শতাধিক বামকর্মী।

বামেদের ধর্মঘটে অশান্তি ৩ জেলায়, দুর্গাপুরে গ্রেফতার বহু সমর্থক, স্বাভাবিক কলকাতা

[আরও পড়ুন:চলছে বামেদের ৬ ঘণ্টার ধর্মঘট, দাশনগরে মিছিল ঘিরে উত্তেজনা]

পঞ্চায়েতে নির্বাচ ঘিরে রাজ্যে হিংসার প্রতিবাদে বামেদের এই ধর্মঘটে রাজ্যে সেভাবে সাড়া না পড়লেও সকালে কলকাতার যাদবপুর থেকেও বের হয় বামেদের মিছিল। তবে কলকাতার বেশিরভাগ এলাকা কার্যত স্বাভাবিক। উত্তর ২৪ পরগনার বারাসাতে ধর্মঘটের সমর্থনে মিছিল করে বামেরা। চাঁপাডালি মোড়ে যশোর রোড অবরোধ করে তারা। সকালে স্থানীয় বড়বাজার এলাকা থেকে বামেদের মিছিল বের হয়। ধর্মঘটের সমর্থনে আন্দোলনকারীদের মিছিল ঘিরে উত্তেজনা ছড়ায় হাওয়ার দাশনগরে। এদিকে, বনধের দিন সকালে যাঁরা ধর্মঘট অমান্য করে রাস্তায় বেরিয়েছেন তাঁদের মিষ্টি মুখ করান মন্ত্রী ব্রাত্য বসু।

তবে উত্তর ২৪ পরগনা, হাওড়া ও দুর্গাপুর ছাড়া সেভাবে কোনও জায়গা থেকে এখনও মেলেনি অশান্তির খবর। শিয়লদহে ট্রেন একটু দেরিতে ছাড়লেও, স্বাভাবিক হাওড়ার ট্রেন চলাচল। বিমাবন্দরেও বনধের কোনও প্রবাব দেখা যায়নি এখনও। একসময়ে সিপিএম-এর আঁতুর ঘর বালিতেও কোনও প্রভাব পডেনি বনধের। উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় বনধের প্রতিবাদে চলে তৃণমূলের পাল্টা মিছিলও। অশান্তি এড়াতে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন রয়েছে কলকাতায়। দিকে দিকে ৩৫৭ টি পুলিশ পিকেট রয়েছে শহরে। স্বাভিবক রয়েছে তথ্য প্রযুক্তি সেক্টরও।

English summary
Left parties Bandh opn panchayat violence creats tension in some parts on west bengal

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.