• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চমক নিয়ে এবার একুশের ভোটের ময়দানে নামছে আলিমুদ্দিন, ব্রিগেড ঘিরে জোর পরিকল্পনায় বামেরা

তৃণমূল কংগ্রেসের হাত থেকে ক্ষমতা ছিনিয়ে নিয়ে বিজেপি নেতাদের কাছে হঠাৎ করে ভীষণভাবে প্রাসঙ্গিত হয়ে উঠেছে সিঙ্গুর, নন্দীগ্রাম। মুকুল রায় তো প্রকাশ্যেই বলেছেন সিঙ্গুর নিয়ে সঠিক ভেবেছিলেন বুদ্ধবাবু। মমতার সঙ্গে আন্দোলনে থেকে ভুল করেছেন স্বীকার করে নিেয়ছেন। ওদিকে আবার শুভেন্দু অধিকারী একের পর এক বাম নেতার গুণগান গাইতে শুরু করেছেন। কিন্তু বামেরা কি করছে? ভোটের প্রচাের তেমন করে ঝাঁপাতে দেখা যায়নি আলিমুদ্দিনকে। কংগ্রেসের সঙ্গে জোট গড়লেও ভোেটর রণক্ষেত্রে এখনও তেমন সক্রিয় হয়ে ওঠেননি বাম নেতারা। সামনেই ব্রিগেড সমাবেশ। এবার সেই ব্রিডেজ সমাবেশকে সামনে রেখে চমক আনার পরিকল্পনায় রয়েছেন বিমান-সূর্যরা। কী হতে চলেছে সেই চমক। আপাতত জল্পনার পারদ চড়ছে।

ব্রিগেডের সমাবেশে বুদ্ধবাবুকে কিভাবে উপস্থিত করানো হবে তা নিয়ে চলছে বাম শিবিরের জোর আলোচনা
সেই বুদ্ধই ভরসা

সেই বুদ্ধই ভরসা

বাম জমানার শেষ শাসক ছিলেন তিিন। এখন পাম অ্যাভিনিউয়ের আবাসনে অন্ধকার ঘরে বই আর লেখালেখিই ভরসা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। কয়েকদিন আগেই প্রবল অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসদের চেষ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন তিনি। বাড়িতেই রয়েছেন প্রবল নিয়মে। চোখের দৃষ্টিও তেমন স্পষ্ট নেই। তারসঙ্গে সিওপিডি সমস্যা তো রয়েইছে। কবে রাজনীতি খবর এখনও নেন তিনি। ইতিমধ্যে লিখে ফেলেছেন বেশ কয়েকটি বই। আবারও একটা ভোট এগিয়ে আসছে। এবার কী ভোট দিতে যাবেন তিনি? এই নিয়ে জল্পনা রয়েছে। এদিকে আবার বাম শিবির ফের সেই প্রাক্তন মুখ্যমন্ত্রীকেই একুশের ভোটে প্রাসঙ্গিক করে তুলতে চাইছে।

ব্রিডেগে চমক

ব্রিডেগে চমক

প্রচারে ময়দানে এখনও তেমন সক্রিয় হয়ে উঠতে পারেননি বামেরা। কংগ্রেসের সঙ্গে জোটে আসন রফা হয়েছে ঠিকই কিন্তু প্রচার তেমন ভাবে হচ্ছে। মােঝ মধ্যে সেলিম, সুজনরা বেরোচ্ছেন ঠিকই কিন্তু তাকে সেভাবে ভোটের প্রচার বলা যাচ্ছে না। তার চেয়ে ঢের বেশি মিটিং মিছিল করছে কংগ্রেস। আর দেরি করলে অনেকটাই দেরি হয়ে যাবে আঁচ করতে পেেরছে আলিমুদ্দিনও সেকারণেই ব্রিগেডকে সামনে রেখে পরিকল্পনায় শান দিতে শুরু করেছেন বিমান- সূর্যরা। ব্রিডেগে বড় চমক আনতে চান তাঁরা। কী সেই চমক? মনে করা হচ্ছে বাম জমানার শেষ মুখ্যমন্ত্রীকে ফের ব্রিডেগে সক্রিয় করতে চান তাঁরা। কীভাবে এই অসম্ভব সম্ভব হবে তার জোর পরিকল্পনা চলছে আলিমুদ্দিনে।

ভার্চুয়াল বার্তা

ভার্চুয়াল বার্তা

বুদ্ধবাবুর যা শরীরে অবস্থা তাতে তাঁকে ব্রিডেগে নিয়ে আসা কঠিন। শেষবার চিকিৎসকদের অনুমতি নিয়ে ব্রিগেডে এসেছিলেন তিনি। কিন্তু মঞ্চে ওঠেননি। তাতেই যা উন্মাদনা দেখা গিয়েছিল দলীয় কর্মী সমর্থকদের মধ্যে তা আর বলার অপেক্ষা রাখে না। বুদ্ধবাবুরে সেই ক্যারিশ্মাকে কাজে লাগাতেই ব্রিডেগে তাঁকে আনতে চাইছে আলিমুদ্দিন। তবে সশরীরে হয়তো তাঁকে আনা যাবে না। ভার্চুয়াল কিছুর আয়োজনের পরিকল্পনা করছেন বাম নেতারা। ভিডিও বার্তা না হলে অডিও বার্তা দুটি দিকই ভাবতে শুরু করেছেন তাঁরা।

গেরুয়া ঝড়ের মোকাবিলায় প্রস্তুতি বাম শিবিরে

গেরুয়া ঝড়ের মোকাবিলায় প্রস্তুতি বাম শিবিরে

এদিকে বিজেপিকে রুখতে সংখ্যালঘু ভোটকে পকেটে পুরতে চাইছে বামেরা। গতকালই আব্বাস সিদ্দিকির সঙ্গে জোটের কথা হয়েছে। তাতে অনেকটাই কাজ হয়েছে। আব্বাস হাত মেলাতে রাজি হয়েছে। এখন সোনিয়া গান্ধীর অনুমোদনের অপেক্ষা করছে কংগ্রেস। আব্বাস বাম-কংগ্রেস জোটের কাছে ৪০টি আসন দাবি করেছে। আপাতত তাঁকে ২০টি আসন দিয়েই তুষ্ট করতে চাইছে আলিমুদ্দিন। বাকিটা কংগ্রেসের হাতে।

মুখ্যমন্ত্রী বাজেট পেশ শুরু করতেই অধিবেশন ব্যাহত করার চেষ্টা বিজেপির! কড়া হুঁশিয়ারি স্পিকারেরমুখ্যমন্ত্রী বাজেট পেশ শুরু করতেই অধিবেশন ব্যাহত করার চেষ্টা বিজেপির! কড়া হুঁশিয়ারি স্পিকারের

English summary
Left front planning special for Brigad rally ahed of West Bengal assembly election 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X