• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাম-কংগ্রেসের সঙ্গে জোট চেয়ে চিঠি, আব্বাসের সংকেতে আসন ভাগাভাগি নিয়ে বৈঠক

বাম-কংগ্রেসের সঙ্গে জোট চান পিরজাদা আব্বাস সিদ্দিকি। সম্প্রতি তিনি নতুন দল গড়েছেন। তার আগে মিমের সঙ্গে জোটের বার্তা দিয়ে গিয়েছেন আসাদউদ্দিন ওয়েইসি। এবার বাম-কংগ্রেসের সঙ্গে মিলে মহাজোট গড়ার পক্ষপাতী পিরজাদা আব্বাস সিদ্দিকি। তিনি চিঠিতে পরিষ্কার করে জানিয়েছেন সে কথা।

আব্বাসের দল রাজি বাম, কংগ্রেস জোটে, কি করবে মিম?
আব্বাস সিদ্দিকির সবুজ সংকেত মেলার পর

আব্বাস সিদ্দিকির সবুজ সংকেত মেলার পর

জোট নিয়ে সিদ্দিকির সবুজ সংকেত মেলার পর বৈঠক স্থগিত রাখার সিদ্ধান্ত থেকে সরছে বাম-কংগ্রেস। আব্বাস সিদ্দিকির জন্য অপেক্ষা করতে পূর্ব নির্ধারিত জোট বৈঠক স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন বিমান বসু বা অধীর চৌধুরীরা। এবার যখন সবুজ সংকেত মিলেছে, তখন বৈঠক নিয়ে আর কালবিলম্ব করতে চাইছে না বাম-কংগ্রেস।

বৈঠকে আলোচনা হবে আব্বাস সিদ্দিকির

বৈঠকে আলোচনা হবে আব্বাস সিদ্দিকির

বৈঠকে আলোচনা হবে আব্বাস সিদ্দিকির দলকে কতগুলি আসন ছাড়া হবে, তা নিয়ে। আব্বাস সিদ্দিকির দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট এই চিঠিতে ৪০টি আসনের দাবি করেছে। তাঁদেরকে ক-টি আসন ছাড়া যেতে পারে, তা নিয়ে বৈঠকে সিদ্ধান্ত নেবে বাম-কংগ্রেস। তবে তাঁরাও যে আব্বাসকে পাশে পেতে আগ্রহী, তা জানিয়েছে যৌথ নেতৃত্ব।

আব্বাসের দলকে পাশে পেতে আগ্রহী বাম-কংগ্রেস

আব্বাসের দলকে পাশে পেতে আগ্রহী বাম-কংগ্রেস

বাম-কংগ্রেস জোট ইতিমধ্যে ১৯৩টি আসনের ভাগাভাগি চূড়ান্ত করে ফেলেছে। আর ১০১টি আসনে আসন ভাগাভাগি বাকি। এরই মধ্যে আব্বাসের ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টকে পাশে পাওয়ার ব্যাপারে আগ্রহী বাম-কংগ্রেস। আবদুল মান্নান এ বিষয়ে চিঠিও লেখেন সোনিয়া গান্ধীকে। তারপর কংগ্রেস হাইকমান্ড রাজ্যে প্রতিনিধি পাঠিয়েছে।

আব্বাসের দল চাইছে ৪০, ২৫ আসন ছাড়তে রাজি

আব্বাসের দল চাইছে ৪০, ২৫ আসন ছাড়তে রাজি

বিশেষ সূত্রের খবর, আব্বাস সিদ্দিকি বাম-কংগ্রেস নেতৃত্বের কাছে ৪০টি আসনের দাবি জানিয়েছেন। বাম-কংগ্রেস ২৫টির বেশি আসন ছাড়তে রাজি নয়। আব্বাসের সদর্থক চিঠির পর এ ব্যাপারে বাম-কংগ্রেস নেতৃত্ব কী সিদ্ধান্ত পৌঁছয়, সেদিকেই তাকিয়ে আব্বাস সিদ্দিকি। তবে দু-পক্ষই জোট গড়ার ব্যাপারে আগ্রহী, তা একটা মাঝামাঝি অবস্থানে আসবে উভয়েই।

২৮ ফেব্রুয়ারির মধ্যেই রফা চূড়ান্ত চায় সব পক্ষ

২৮ ফেব্রুয়ারির মধ্যেই রফা চূড়ান্ত চায় সব পক্ষ

২৮ ফেব্রুয়ারি ব্রিগেডে সভার ডাক দিয়েছে বাম-কংগ্রেস শিবির। এর মধ্যে জোটের সমস্ত জট কাটিয়ে আসন রফা চূড়ান্ত করে ফেলাই লক্ষ্য। বাংলার মানুষের কাছে কোনও ভুল বার্তা যাক, তা চাইছে না কেউই। তাই ২৮ ফেব্রুয়ারির মধ্যে আসন ভাগাভাগি চূড়া্ন্ত করে জটিলতা কাটিয়ে ময়দানে নামতে চলেছে।

কেন কংগ্রেস একা আসন ছাড়বে, বামেরা কেন নয়

কেন কংগ্রেস একা আসন ছাড়বে, বামেরা কেন নয়

আব্বাস সিদ্দিকি যদি জোটে সামিল হন, তবে কংগ্রেসকে আর বাড়তি আসন ছাড়তে রাজি নয় বাম নেতৃত্ব। আব্বাস যদি ২৫টি আসনের শর্তে রাজি হয়ে যান, তবে সেগুলো কংগ্রেসকেই ছাড়তে হবে বলে দাবি করেছে বামফ্রন্ট। তা আবার মানতে নারাজ কংগ্রেস। কেন কংগ্রেস একা আসন ছাড়বে, কেন বামফ্রন্টের তরফে আসন ছাড়া হবে না, সে প্রশ্নও উঠতে শুরু করেছে।

বাম-কংগ্রেস জোটের জট কাটছেই না, আব্বাসের অপেক্ষায় স্থগিত রাখা হল বৈঠকবাম-কংগ্রেস জোটের জট কাটছেই না, আব্বাসের অপেক্ষায় স্থগিত রাখা হল বৈঠক

English summary
Left Front and Congress decide for alliance-meeting after Abbas Siddiki’s letter before West Bengal Election 2021,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X