• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিতর্কিত দুই কেন্দ্রে লোকসভার প্রার্থী ঘোষণা বামফ্রন্টের, কংগ্রেসকে ‘সৌজন্য’ বিমানের

কংগ্রেসকে বার্তা দিতে বিতর্কিত দুটি আসনে প্রার্থী ঘোষণা করে দিল বামফ্রন্ট। শুক্রবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু রায়গঞ্জ ও মুর্শিদাবাদ কেন্দ্রের প্রার্থীর নাম ঘোষণা করে দেন। রায়গঞ্জে প্রার্থী হচ্ছেন মহম্মদ সেলিম আর মুর্শিদাবাদের টিকিপ পাচ্ছেন বদরুদ্দোজা খান। উভয়েই দুই কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন।

বিতর্কিত দুই কেন্দ্রে লোকসভার প্রার্থী ঘোষণা বামফ্রন্টের, কংগ্রেসকে ‘সৌজন্য’ বিমানের

লোকসভা নির্বাচনের আগে কংগ্রেসের সঙ্গে জোট এখনও চূড়ান্ত হয়নি। জোট প্রক্রিয়া স্তব্ধ হয়ে আছে রায়গঞ্জ ও মুর্শিদাবাদ নিয়ে বিতর্কে। কংগ্রেস এই দুইটি কেন্দ্রে প্রার্থী দিতে চায়। আর সিপিএমও নাছোড়বান্দা জেতা আসন তারা কোনওমতেই ছাড়বে না। এই অবস্থায় তড়িঘড়ি দুই কেন্দ্রে প্রার্থীর নাম ঘোষণা করে কংগ্রেসকে মোক্ষম 'জবাব' দিল সিপিএম।

এদিন বামফ্রন্ট চেয়ারম্যান একইসঙ্গে জানিয়ে দিয়েছেন, তাঁরা কংগ্রেসের জেতা চারটি আসনে প্রার্থী দেবে না। তিনি বলেন, আশা করি কংগ্রেস এই সৌজন্যটুকু বজায় রাখবে। উল্লেখ্য, সিপিএম একপ্রকার নিশ্চিত করে ফেলেছে প্রার্থী তালিকা। বাম-শরিক ও কংগ্রেসের আসন বাদ দিয়ে ২০ আসনের প্রার্থী দিতে চাইছে সিপিএম। বিতর্কিত দুটি আসন- রায়গঞ্জ ও মুর্শিদাবাদে প্রার্থী দিয়ে সেই প্রক্রিয়া তারা শুরু করে দিল।

[আরও পড়ুন: বিজেপির সদর দফতরে দুই শহিদ পরিবার! নারী দিবসে মোক্ষম 'বার্তা' গেরুয়া শিবিরের]

সিপিএম তথা বামফ্রন্ট চায় না বিরোধী ভোট ভাগ হোক। এরপর কংগ্রেস যদি তাঁদের জেতা আসন দুটিতে প্রার্থী দেয়, তবে কংগ্রেসের জেতা চারটি আসনের মধ্যে অন্তত দুটি আসনে প্রার্থী দিয়ে তাঁরা যুদ্ধ জারি রাখতেও তৈরি বলে ইঙ্গিত মিলেছিল। তবে বিমান বসু এদিন সেই বিতর্কে না গিয়ে শুধু দুই আসনে প্রার্থী ঘোষণা করলেন এবং কংগ্রেসের জেতা আসনে কোনও প্রার্থী দেওয়া হবে না বলে ঘোষণা করলেন।

[আরও পড়ুন: কংগ্রেসের জন্য আসন ছেড়ে প্রার্থী তালিকা তৈরি সিপিএমের, কোথায় কে হচ্ছেন প্রার্থী]

English summary
CPM announces candidate’s name of Roygunj and Murshidanad. Biman Basu gives message of courtesy to congress for seat sharing in Lok Sabha Election 2019.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X