• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

একুশের রণকৌশল নির্ধারণে পুজোর অবসরে জোট বৈঠক, মহাসপ্তমীর সন্ধ্যায় মুখোমুখি বাম-কংগ্রেস

পুজোর পরেই বঙ্গে ভোেটর দামামা বেজে যাবে। আগে থেকেই অনেকটা ঘর গুছিেয় ফেলেছে তৃণমূল কংগ্রেস, বিজেপি। সেই দৌড়ে অনেকটাই পিছিয়ে বাম-কংগ্রেস। সৌমেন মিত্রর মৃত্যুর পর কংগ্রেসের প্রদেশ সভাপতি নির্বাচনে বিলম্ব অনেকটাই পিছিয়ে দিয়েছে বাম কংগ্রেস জোট আলোচনা। পুজোর অবসরের সুযোগে তাই একুশের রণকৌশন নির্ধানে বৈঠকে বসছে কংগ্রেস-সিপিএম। মহাসপ্তমীর সন্ধ্যাতেই হতে চলেছে সেই হাইভোল্টেজ বৈঠক।

মুখোমুখি বাম-কংগ্রেস

মুখোমুখি বাম-কংগ্রেস

মহাসপ্তমীর সন্ধ্যায় মুখোমুখি আলোচনায় বসছে বাম-কংগ্রেস। বামেদের তরফে বৈঠকে থাকবেন সূর্য মিশ্র, বিমান বসু, সুজন চক্রবর্তীরা। অন্যদিকে কংগ্রেেসর পক্ষে থাকবেন অধীর চৌধুরী, প্রদীপ ভট্টাচার্য, আবদুল মান্নানরা। একুশোর ভোটে জোটের রণকৌশন কী হবে তা নিয়েই মূলত আলোচনা হওয়ার কথা এই বৈঠকে। যদিও আগের বৈঠক একরকম নিস্ফলা হয়েছিল। আসন ভাগাভাগি নিয়ে রফা হয়নি দুই দলের মধ্যে।

ঘর গোছাতে তৎপরতা

ঘর গোছাতে তৎপরতা

একুশের ভোটের ঘর গোছানোর দৌড়ে অনেকটাই পিছিয়ে বাম - কংগ্রেস। এখনও পর্যন্ত শাসক বিরোধী আন্দোলনে তেমন শান দিতে পারেনি দুই দল। কোন অস্ত্র তৃণমূল বিজেপিকে বিঁধবেন তাঁরা এই নিয়েও কোনও সিদ্ধান্ত হয়নি। এদিকে ভোট যত এগিয়ে আসছে তত দলবদলের হুজুগ বাড়ছে। তাই ঘর আগলে রাখাটাই এখন কঠিন কাজ হয়ে দাঁড়িয়েছে। সেকারণেই পুজোর অবসরে এই বৈঠক করতে চাইছে দুই দল।

করোনা কাঁটা

করোনা কাঁটা

করোনা সংক্রমণের কারণে একাধিক কর্মসূচি করে উঠতে পারছে না বাম কংগ্রেস। কারণ দলের অধিকাংশ নেতাই প্রবীণ। সম্প্রতি করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন শ্রমিক নেতা শ্যামল চক্রবর্তী। কংগ্রেসের নেতারাও প্রবীণ। তারাও করোনা সংক্রমণের ঝুঁকি তেমন নিতে পারছেন না। কয়েকদিন আগেই আলিমুদ্দিনে পার্টির সদস্যদের প্রবেশ করতে নিষেধ করা হয়েছিল করোনা সংক্রমণের কারণে।

জোটে জটিলতা

জোটে জটিলতা

গত বিধানসভা ভোটে তৃণমূলের বিরুদ্ধে জোট বেঁধে লড়াইয়ে প্রবল বিপত্তি ঘটিয়েছিল আরএসপি। আর এসপির সঙ্গে কংগ্রেসের নেতাদের প্রবল মত বিরোধ তৈরি হয়েছিল। অসন্তোষ তৈরি হয়েছিল আসন বণ্টনেও। তার সুযোগ নিয়েছিল শাসক দল। এবার আর সেই সুযোগ দিতে চাইছেন না নেতারা। সেকারণেই আগে থেকে পরিকল্পনা সাজিয়ে নিতে চাইছেন তাঁরা। কোনও রকম জটিলতা যাতে নির্বাচনের সময় তৈরি না হয় সেই সব ক্ষেত্রেও বিস্তারিত আলোচনা হওয়ার কথা বৈঠকে।

নীতীশকে পাশে বসিয়ে মোদী বুঝিয়ে দিলেন এনডিএ ছাড়া বিহারের গতি বাঁচানো মুশকিল! জল্পনা তুঙ্গে

English summary
Left front and Congress meet today in Durga Pujo
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X