• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিএএ ও এনআরসি-র বিরুদ্ধে যৌথভাবে পথে নামছে বাম-কংগ্রেস

  • By Aveek Banerjee
  • |
শুক্রবার বাম কংগ্রেসের যৌথ প্রতিবাদ মিছিল

নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসির বিরুদ্ধে আগামীকাল যৌথভাবে পথে নামছে বাম ও কংগ্রেস। বৃহস্পতিবার বিধান ভবনে সাংবাদিক সম্মেলন করে প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র বলেন, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেদের বক্তব্যের মধ্যে দ্বিচারিতা করে চলেছেন। একদিকে প্রধানমন্ত্রী বলছেন দেশে এনআরসি নিয়ে কোন আলোচনা হয়নি অন্যদিকে অমিত শাহ সভা বলছেন দেশে এনআরসি হবেই। কে ঠিক বলছেন তা নিয়ে প্রশ্ন তোলেন সোমেন মিত্র।

সিএএ ও এনআরসি-র বিরুদ্ধে যৌথভাবে পথে নামছে বাম-কংগ্রেস

নাগরিকত্ব সংশোধনী আইন এনআরসির বিরুদ্ধে বামেদের সঙ্গে যৌথ কর্মসূচিতে যেমন তারা খাচ্ছেন পাশাপাশি আগামী ৮ জানুয়ারি সারা ভারত ধর্মঘটে সামিল হচ্ছেন তারা। নাগরিকত্ব সংশোধনী আইন এবং এনআরসির বিরুদ্ধে এই ভারত বনধ বলে সোমেনবাবু জানান।

কংগ্রেসের রাজ্যসভার সাংসদ প্রদীপ ভট্টাচার্য এদিনের সাংবাদিক সম্মেলনে মন্তব্য করেন এনপিআর আসলে এনআরসি লাগু করার অভিসন্ধি। কেন্দ্রের মোদি সরকার কৌশলে এনপিআর-এর নামে এনআরসি করে নেওয়ার অভিসন্ধি করেছে। এনপিআর ফর্মে বাবা-মা আগে কোথায় বাস করতেন, সেই ঠিকানা এবং তাদের জন্ম তারিখও লিপিবদ্ধ করার বয়ান রাখা হয়েছে। কিসের উদ্দেশ্যে এই বয়ান তা নিয়ে প্রশ্ন তোলেন প্রদীপ ভট্টাচার্য।

কুয়াশার বাধা, রাজ্যে বেশিরভাগ এলাকাতেই গ্রহণ দেখা গেল না ঠিকভাবে

English summary
Left Congress to march street against NRC and CAA combined
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X