• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিযায়ী শ্রমিকদের দ্রুত রাজ্য ফেরানোর দাবিতে মমতাকে চিঠি বাম-কংগ্রেসের

  • |

শনিবারই রেল জানিয়েছে ১৫ই মে মধ্যেরাত প্রায় এক হাজারের বেশি শ্রমিক স্পেশাল ট্রেন চালিয়েছে রেল মন্ত্রক। এই শ্রমিক স্পেশাল গুলিতেই এখনও পর্যন্ত প্রায় ১৫ লক্ষের বেশি অভিবাসী শ্রমিক নিজ রাজ্যে ফিরে গেছেন। এদিক কয়েকদিন আগেই বাংলার অভিবাসী শ্রমিকদের ঘরে ফেরানো নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে তোপ দাগেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

অভিবাসী শ্রমিকদের রাজ্যে ফেরাতে মমতাকে চিঠি বাম-কংগ্রেসের

এবার অভিবাসী শ্রমিকদের দ্রুত ঘরে ফেরানোর দাবিতে মমতাকে যৌথ উদ্যোগে চিঠি দিতে দেখা গেল বাম-কংগ্রেসকে। এর আগে ২রা মে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরাতে কেন্দ্র সরকারের সঙ্গে আলোচনার জন্য রাজ্যপাল জগদীপ ধনখড়কে চিঠি লিখতে দেখা যায় বাম ও কংগ্রেসকে।

তবে এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে লেখা চিঠির ভাষায় সুর চড়াতে দেখা যায় দুই দলকেই। পাশাপাশি যত দ্রুত সম্ভব উপযুক্ত স্বাস্থ্য-বিধি মেনে তাদের রাজ্যে ফেরানোর ব্যবস্থা গ্রহনেরও আবেদন করা হয়। পাশাপাশি এই বিষয়ে নির্দিষ্ট নির্দেশিকা প্রকাশেরও দাবি জানানো হয়। একইসাথে শুধুমাত্র পরিযায়ী শ্রমিকদের জন্য রাজ্যভিত্তিক হেল্পলাইন নম্বর ওো নোডাল অফিসার নিয়োগেরও দাবি জানানো হয়।

অন্যদিকে এদিন রাজ্য সরকারের ভূমিকায় ক্ষোভ প্রকাশ করে বাম-কংগ্রেসকে লিখতে দেখা যায়, “ একরাশ যন্ত্রণা নিয়েই লিখতে বাধ্য হচ্ছি। কোভিড-১৯ সংক্রমণের পরিপ্রেক্ষিতে মাত্র চার ঘন্টার নোটিশে দেশব্যাপী লকডাউন করে মানুষের সমূহ বিপদ করেছে কেন্দ্র সরকার। এদিকে বাংলার অজস্র পরিযায়ী শ্রমিক দেশের বিভিন্ন প্রান্তে আটকে। কি করবে, কি খাবে, কোথায় থাকবে তা নিয়ে চূড়ান্ত অনিশ্চয়তা। কিন্তু দায়হীন রাজ্য সরকার।”

English summary
Letter from the leftfront and Congress to Mamata demanding the immediate return of migrant workers of the State
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X