• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ঠেকাতে প্রবীন নাগরিকদের কী কী সতর্কতা অবলম্বন করা উচিত জেনে নিন

  • |

রাজ্যে ক্রমবর্ধমান সংকটের আবহে শহরের ভাইরোলজিস্টরা প্রবীণদের নাগরিকদের বেশ কিছু সতর্কতা অবলম্বনের কথা জানাচ্ছেন। চিকিত্সকদের মতে করোনা ঝুঁকি সর্বাধিক রয়েছে বয়ষ্কদেরই।

প্রবীনদের ক্ষেত্রে মৃত্যু হার ৮ শতাংশ বেশি

প্রবীনদের ক্ষেত্রে মৃত্যু হার ৮ শতাংশ বেশি

সূত্রের খবর, এখন পর্যন্ত করোনা সংক্রমণে প্রবীণ নাগরিকদের মৃত্যুর হার বেশি। সেই জায়গায় অল্পবয়সীদের ক্ষেত্রে করোনায় মৃত্যু হার মাত্র ২ শতাংশ। কিন্তু ৬০ বছরের বেশী বয়সী মানুষের ক্ষেত্রে এই মৃত্যু হার এক লাফে ৮ শতাংশ বেড়ে যেতে পারে।

দেশে মৃতদের মধ্যে সকলেই প্রবীন নাগরিক

দেশে মৃতদের মধ্যে সকলেই প্রবীন নাগরিক

এখনও পর্যন্ত দেশে করোনার আক্রমণে যারা মারা গেছেন তারা সকলেই প্রবীণ নাগরিক ছিলেন বলে খবর। যদিও বাংলায় এখনও পর্যন্ত কোনও মত্যুর খবর পাওয়া যায়নি। মঙ্গলবার দক্ষিণ কলকাতার এক কিশোরের শরীরে প্রথম করোনা ধরা পড়ে। চিকিত্সকেদর মতে লন্ডন থেকে ঘুরে আসার পড়েই ওই কিশোর প্রথম করোনার দ্বারা সংক্রমিত হয়।

প্রবীন বিধায়কদের নিউমোনিয়া প্রতিরোধক ভ্যাকসিন গ্রহণের আবেদন মুখ্যমন্ত্রীর

প্রবীন বিধায়কদের নিউমোনিয়া প্রতিরোধক ভ্যাকসিন গ্রহণের আবেদন মুখ্যমন্ত্রীর

ঘটনাক্রমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার ৬০ বছরের বেশি বয়সী বিধায়ককে নিউমোনিয়া প্রতিরোধক ভ্যাকসিন গ্রহণের জন্য অনুরোধ করেন। শহরের অন্যতম প্রখ্যাত ভাইরোলজিস্ট ডাঃ এন ভট্টাচার্য এই প্রসঙ্গে বলেন: "ভাইরাসটি স্টেইনলেস স্টিলের পৃষ্ঠের উপরে প্রায় ৩ দিন এবং বাতাসে ৩ ঘন্টা সক্রিয় থাকতে পারে। বয়স্ক লোকেদের ক্ষেত্রে যেহেতু এই ভাইরাসের সংক্রমণের পরিমাণ বেশি তাই তাদের যে কোনও জনসমাগম এড়ানো উচিত নয়। পাশাপাশি যে কোনও বয়স নির্বিশেষে এই প্রাণঘাতী ভাইরাসের হাত থেকে বাঁচতে সাবান দিয়ে ঘন ঘন তাদের হাত ধোয়া উচিত।"

রাজ্যসভায় শপথ গগৈ-এর, বরাদ্দ ১৩১ নম্বর আসন! বিরোধীদের ওয়াকআউট

English summary
learn what precautions seniors should take to prevent corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X