• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জুয়ার ঠেক থেকে গ্রেফতার হওয়ার পরেও জেলা যুব তৃণমূল সভাপতি! মুর্শিদাবাদে উজ্জীবিত কংগ্রেস

  • |

সংগঠনে বদল আনার চেষ্টায় তৃণমূল। যার জন্য জেলায় জেলায় নতুন কমিটি গড়া হয়েছে। বাদ নেই অধীর চৌধুরীর জেলা মুর্শিদাবাদ। পর্যবেক্ষকের পদ থেকে সরানো হয়েছে শুভেন্দু অধিকারীকে। তবে জেলায় শুভেন্দু অনুগামীরা বলছেন, তৃণমূলের কমিটি দেখে এখন উজ্জীবিত মুর্শিদাবাদের কংগ্রেস।

গুরুত্ব বেড়েছে সৌমিক হোসেনের

গুরুত্ব বেড়েছে সৌমিক হোসেনের

মুর্শিদাবাদে তৃণমূলের বহু গোষ্ঠী। তবে নতুন জেলা কমিটিতে ভারসাম্য রাখার চেষ্টাও হয়েছে। কোণঠাসা সৌমিক হোসেনের গুরুত্ব বেড়েছে। তাঁর ঘনিষ্ঠ ইমতিয়াজ কবীর হয়েছেন জেলার নতুন যুব সভাপতি। আগের জেলা যুব সভাপতি তথা বিধায়ক আমিরুল ইসলামকে অন্যতম রাজ্য সম্পাদক করা হয়েছে।

জুয়ার ঠেক থেকে গ্রেফতার হওয়া নেতা জেলা যুব তৃণমূল সভাপতি

জুয়ার ঠেক থেকে গ্রেফতার হওয়া নেতা জেলা যুব তৃণমূল সভাপতি

ইমতিয়াজ যখন সংবর্ধনা নিয়ে বেড়াচ্ছেন তখনই দলের অন্দরে প্রশ্ন উঠেছে, কীসের ভিত্তিতে তাঁকে ওই পদ দেওয়া হল? গত সেপ্টেম্বর মাসে জুয়ার ঠেক থেকে বমাল ধরা পড়ে জেল খেটেছেন রাণীনগর ১ নং ব্লক তৃণমূল যুব কংগ্রেস সভাপতি ইমতিয়াজ।

স্থানীয় সূত্রে পাওয়া খবর অনুযায়ী,গত সেপ্টেম্বরে এক গভীর রাতে ডোমকলের পুরাতন বিডিও অফিস মোড় লাগোয়া তৃণমূল ছাত্র নেতা টিঙ্কু শেখের বাড়িতে জুয়ার আসর চলছিল। গোপন সূত্রে খবর পেয়ে ডোমকল থানার বিশাল পুলিশবাহিনী ইমতিয়াজ-সহ তৃণমূলের ১২ জন ছাত্র ও যুব নেতাকে গ্রেফতার করে। ধৃতদের কাছ থেকে ৫১ হাজার ৫০০ টাকা নগদ, তাসের বান্ডিল ও মদের বোতল, বাইক বাজেয়াপ্ত করে। বিচারক অভিযুক্তদের ৭ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন।

অসন্তুষ্ট তৃণমূলের একাংশ

অসন্তুষ্ট তৃণমূলের একাংশ

প্রশান্ত কিশোরের টিমের রিপোর্টের ভিত্তিতে তৃণমূলের নতুন কমিটি তৈরি হয়েছে বলে শোনা যাচ্ছে। ইমতিয়াজকে জেলার যুব মুখ করায় তৃণমূলের কর্মীরাই অসন্তুষ্ট।

উজ্জীবিত কংগ্রেস

উজ্জীবিত কংগ্রেস

'গুণধর' ইমতিয়াজের উদাহরণ টেনে এখন মিটিমিটি হাসছে কংগ্রেস শিবির। শুভেন্দু অধিকারী যখন এই জেলায় দলের জেলা পর্যবেক্ষক হয়েছিলেন তখন তৃণমূলের একজন বিধায়ক ছিলেন, তৃণমূলের ভোট ছিল ১৮ শতাংশ। গত লোকসভা ভোটে সেটা জঙ্গিপুরে বেড়ে হয় ৪৩ শতাংশ, মুর্শিদাবাদে ৪১ শতাংশ, বহরমপুরে ৩৯ শতাংশ। গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত জেলায় শুভেন্দু অধিকারীর অনুপস্থিতিতে সেই ভোট ধরে রাখা নিয়েই চিন্তায় তৃণমূল। তার ওপর আবার যুব সংগঠনের এমন মুখ। মুর্শিদাবাদ জেলা কংগ্রেসের মুখপাত্র জয়ন্ত দাস বলছেন, অনেকেই আবার তৃণমূল ছেড়ে কংগ্রেসে ফিরতে যোগাযোগ শুরু করে দিয়েছেন।

'ভূমি পূজোয় রঞ্জন গগৈ আমন্ত্রণ না পেলে বড় অবিচার হবে’, রাম মন্দির ইস্যুতে খোঁচা অধীরের

English summary
Leader accused of antisicial activities get District yuba TMC post in Murshidabad.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X