• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ছোট পড়ুয়াদের এখনই স্কুলে না পাঠানোর দাবিতে হাইকোর্টে মামলা

  • |

বারো বছর বা তার কমবয়সী ছেলেমেয়েদের আপাতত স্কুলে না পাঠানোর আর্জি নিয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। আগামী ১৮ জুন এই মামলার শুনানি রয়েছে হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল ভাস্করণ নায়ার রাধাকৃষ্ণাণ ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে।

ছোট পড়ুয়াদের এখনই স্কুলে না পাঠানোর দাবিতে হাইকোর্টে মামলা

এদিন মামলা দায়েরের পর আইনজীবী প্রিয়াঙ্কা তিব্রেওয়াল জানান, আনলক পিরিয়ডে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ বাড়ছে। প্রতিদিনই নতুন রেকর্ড তৈরি হচ্ছে। এই অবস্থায় বেশ কিছু বেসরকারি স্কুল খোলা হচ্ছে। যদি স্কুল খোলা হয়, তাহলে ছাত্র-ছাত্রীদের মধ্যে করোনা সংক্রমণ ছড়াতে পারে ব্যাপক হারে।

কারণ হিসেবে আইনজীবী জানান, চিকিৎসকদের মতে ১২ বছর বয়সী বা তার কম বয়সী ছেলেমেয়েদের বিভিন্ন টীকাকরণ চলে। এই সময়ে এদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম থাকে। তাই করোনা সংক্রমণ সহজেই হতে পারে। এই নিয়ে আশঙ্কা প্রকাশ করে আদালতের হস্তক্ষেপ চেয়েছেন আইনজীবী।

তার বক্তব্যের প্রেক্ষিতে এই মামলায় আইসিএসই, সিবিএসই, রাজ্য এবং কেন্দ্রীয় সরকারকে মামলায় পক্ষভুক্ত করার নির্দেশ দিয়েছে আদালত। সব পক্ষকে মামলার প্রতিলিপি দেওয়ার নির্দেশ দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। পাশাপাশি, আগামী ১৮ তারিখ এই মামলায় যুক্ত সব পক্ষকেই তাদের জবাব দেওয়ার নির্দেশ দিয়েছেন ডিভিশন বেঞ্চ।

ঘুপঘাপ বডি নিয়ে এসে পুড়িয়ে দেওয়া হচ্ছে কেন ? সুজন চক্রবর্তী

করোনা পরিস্থিতিতে মিড ডে মিল নিয়ে বড় সিদ্ধান্ত রাজ্য সরকারের, ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী

English summary
Lawyer files petition against sending childs to school amid Coronavirus pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X