• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইয়াস পরবর্তী বৃষ্টির দাপটে বাংলার বহু জেলা ভিজতে চলেছে আজ , ঝোড়ো হাওয়ার পূর্বাভাস আবহাওয়ার রিপোর্টে

পশ্চিমবঙ্গের (West Bengal) আবহাওয়ার (Weather) পূর্বাভাসে আগেই জানানো হয়েছিল যে রবিবার কাটতেই সোমবার সকাল থেকে তাপমাত্রার পারদ চড়বে। তবে ঘূর্ণিঝড়ের দাপটে বাংলা গত কয়েকদিনে অসহ্য গরমের হাত থেকে রেহাই পেয়েছে। এদিকে, আজও বাংলার বহু জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একনজরে দেখা যাক আজ বাংলায় আবহাওয়ার পূর্বাভাস কী বলছে।

দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় বৃষ্টি?

দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় বৃষ্টি?

প্রসঙ্গত, গতকালই আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে যে, দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় ৪৮ ঘণ্টা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এদিকে আজ ,৩০ মে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও পূর্ব বর্ধমানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এমনকি বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

 ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা

৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা

এদিকে, আবহাওয়ার রিপোর্ট বলছে, উত্তরবঙ্গের বহু জেলায় আজ বৃষ্টি তেমন দাপট দেখাবে না। তবে রবিবার পার হতেই উত্তরবঙ্গের বহু জেলায় গোটা সপ্তাহ প্রবল বর্ষণ আসন্ন। দার্জিলিং ,জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, , দুই দিনাজপুর, মালদায় বর্জ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। একই সঙ্গে সেখানে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিতে বয়ে যেতে পারে ঝোড়ো হাওয়া।

পা রাখবে বর্ষা

পা রাখবে বর্ষা

প্রসঙ্গত, ১ জুন ভারতে কেরলের পথে বর্ষা প্রবেশের দিন হিসাবে ধরা হয়। তবে আইএমডি আগেই জানিয়েছে যে, কেরলে ৩১ মে প্রবেশ করবে বর্ষা। ফলে কেরলের পথে এবার প্রাক বর্ষার আমেজ শুরু। এর জেরে ১৯ থেকে ১১৫ মিলিমিটার বৃষ্টিপাতের পূর্বাভাস ইতিমধ্যেই কেরলের একাধিক এলাকাকে দেওয়া হয়েছে। এছাড়াও উপকূলে প্রবল ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ারও পূর্বাভাস দেওয়া হয়েছে। জানা গিয়েছে ৫ জুন গোয়ার অভিমুখে কেরলের পথ ধরে মৌসুমী বায়ু বয়ে যেতে পারে।

বর্ষার প্রবেশ উত্তর ভারতেও!

বর্ষার প্রবেশ উত্তর ভারতেও!

এদিকে, শুধু কেরল নয়, উত্তর পূর্ব ভারতেও প্রাক বর্ষার বৃষ্টিতে ভিজতে চলেছে একাধিক এলাকা। উত্তর ভারতে লাদাখ থেকে জম্মু ও কাশ্মীরেও প্রাক বর্ষার আবহাওয়া উপস্থিত। উত্তরপ্রদেশের বেশ কিছু অংশে মেঘলা আকাশ ও ঠান্ডা হাওয়ার তেজ বেড়েছে।

লু বয়ে যাওয়ার সম্ভাবনা

লু বয়ে যাওয়ার সম্ভাবনা

এদিকে, আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বিচ্ছিন্নভাবে ৩০ মে রাজস্থান, দক্ষিণ পাঞ্জাব, দক্ষিণ হরিয়ানা, বিদর্ভতে প্রবলভাবে তাপপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

English summary
Latest weather update and forecast of Kolkata and West Bengal for 30 May, 2021 in Bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X