• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টানা বৃষ্টিতে মালদার জাতীয় সড়কে ধস, বন্ধ যান চলাচল

  • By অভীক
  • |

টানা বৃষ্টিতে রাজ্য সড়কে ধস, বন্ধ যান চলাচল। যার জেরে মূল মালদা শহর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে পার্শ্ববর্তী এলাকা। চরম দূর্ভোগে নিত্যযাত্রী থেকে রোগীর অ্যাম্বুলেন্সের গাড়ি।

টানা বৃষ্টিতে মালদার জাতীয় সড়কে ধস, বন্ধ যান চলাচল

জানা গিয়েছে, শনিবার থেকে ধ্বস নেমেছে মালদার হবিবপুর থানার বেগুনবাড়ি এলাকায়। যার যেই দেখা দিয়েছে এই বিপত্তি। সমস্যায় পড়েছেন নিত্যযাত্রীরাও। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে বিডিও ও পূর্ত দফতরের আধিকারিকের এসে রাস্তা মেরামতের কাজ শুরু করেছে। পূর্ত দফতরের তরফে জানানো হয়েছে, অতিবৃষ্টির ফলে এই ধস।

অতি বৃষ্টির জেরে জেলার নদীগুলিতে বিপদ সীমার অপর দিয়ে বইছে। সেই মত ওই এলাকার টাঙন ও পূর্ণভবা নদীর একই অবস্থা। নদীর জল খাড়ির মাধ্যমে বিভিন্ন জমি বা খালে গিয়ে পরছে। সেই মত মালদা নালাগোলা রাজ্য সরকের বেগুনবাড়ি এলাকায় কালভার্ট রয়েছে। টানা বৃষ্টির কারনে ওই কার্লভাট দিয়ে জল যাওয়ার কারনে নীচের মাটি ধসে যায়। আর যার ফলে রাজ্য সড়কে ধস দেখা দিয়েছে। রবিবার এই ধসের কারনে কার্লভাট সংলগ্ন সড়কের বেশ কিছুটা ধসে যায়। আর এই মালদা নালাগোলা রাজ্য সড়ক।

মালদা জেলার পুরাতন মালদার মঙ্গলবাড়ি এলাকা থেকে এই রাজ্য সড়ক শুরু হয়। হবিবপুর বামনগোলা হয়ে দক্ষিণ দিনাজপুর তপন, ডিটোল, গঙ্গারামপুর পর্যন্ত এই সড়ক বিস্তৃত। ফলে ধসের কারণে কার্যত এই এলাকাগুলো মূল শহর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। যানজটের সৃষ্টির কারণে বাস অ্যাম্বুলেন্স ও অন্যান্য যানবাহন চলাচল বন্ধ হয়ে গিয়েছে।

একইভাবে এই অবস্থা কাটিয়ে যান চলাচল স্বাভাবিক করা যায় তার চেষ্টা চালাচ্ছে স্থানীয় প্রশাসন।

অন্যদিকে বাসিন্দাদের অভিযোগ, সড়কটি অতি গুরুত্বপুর্ণ। দীর্ঘদিন ধরে এই কার্লভাটটি জীর্ণ ভগ্নপ্রায় অবস্থায় পড়ে রয়েছে। রাস্তার অবস্থাও বেহাল। প্রশাসনকে জানিও কোন কাজ হয়নি। প্রশাসনের উদাশীনতার কারনেই এই ঘটনাটি ঘটেছে।

করোনা আক্রান্ত অমিত শাহের দ্রুত আরোগ্য কামনা মমতার, টুইটারে বার্তা রাহুলেরও

Positive Story : করোনা আবহে ভারত ও বাংলাদেশের মধ্যে পণ্যবাহী ট্রেনে রপ্তানি বানিজ্য শুরু

English summary
Landslide in state highway in Malda, vehicle stopped
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X