• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজীবের পর লক্ষ্মীরতনও অরূপ-সকাশে, মমতার বার্তায় কি তৃণমূলে ফিরছে একতা

কাকতালীয়ভাবে দলত্যাগীদের উদ্দেশ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া বার্তার পরই বেসুরো রাজীব বন্দ্যোপাধ্যায় গিয়েছিলেন অসুস্থ মন্ত্রী অরূপ রায়কে দেখতে। একদিন পরেই রাজীবের পদাঙ্ক অনুসরণ করে হাওড়ার আরও এক মন্ত্রী গেলেন অরূপ সকাশে। হঠাই ঐক্যের পথে হাঁটতে শুরু করেছে হাওড়া জেলা তৃণমূল কংগ্রেস।

সৌজন্যের নজির গড়লেন লক্ষ্মীরতন শুক্লাও

সৌজন্যের নজির গড়লেন লক্ষ্মীরতন শুক্লাও

মমতা বার্তা দেন, যাঁরা ভোটের আগে দল ছেড়েছেন, তাঁদের আর ভোটের পরে ফেরানো হবে না দলে। এখনও যাঁরা যেতে চাইছেন তাঁরা চলে যান। ট্রেন ছেড়ে দেবে। মুখ্যমন্ত্রীর ওই বার্তার পরই রাজীব বন্দ্যোপাধ্যায় কাকতালীয়ভাবে অরূপ রায়কে দেখতে যান। এদিন সৌজন্যের সেই নজির গড়লেন লক্ষ্মীরতন শুক্লা।

বিজেপিতে যোগদানের জল্পনার মাঝেই

বিজেপিতে যোগদানের জল্পনার মাঝেই

লক্ষ্মীরতন শুক্লা সম্প্রতি মন্ত্রিত্ব ও তৃণমূল কংগ্রেসের সভাপতির পদ ছেড়েছেন। তারপর তাঁকে নিয়েও বিজেপিতে যোগদানের জল্পনা তৈরি হয়েছে। তিনিই এদিন দেখতে এলেন অরূপ রায়কে। এই অরূপ রায়কে সরিয়েই তিনি জেলা তৃণমূলের সভাপতি হয়েছিলেন। তিনিই হাসপাতালে গিয়ে দেখে এলেন প্রাক্তন জেলা সভাপতি বর্তমান চেয়ারম্যানকে।

তৃণমূলের ব্যাটন অরূপ রায়ের হাতেই

তৃণমূলের ব্যাটন অরূপ রায়ের হাতেই

অরূপ রায়ের সঙ্গে তাঁর বৈরিতার কথা কোনওদিনই শোনা যায়নি। কিন্তু লক্ষ্মরতনকে সভাপতি করে হাওড়া জেলার কোন্দল রুখতে গিয়েছিল তৃণমূল। সেই কোন্দল এমন পর্যায়ে পৌঁছে যায় যে লক্ষ্মীরতনের পর রাজীবও মন্ত্রিত্ব ছেড়ে দেন। হাওড়া জেলা তৃণমূলের ব্যাটন অরূপ রায়ের হাতেই ফিরে আসে ফের।

হাওড়া তৃণমূলে তৈরি হয়েছে একতার সুর

হাওড়া তৃণমূলে তৈরি হয়েছে একতার সুর

এই অবস্থায় সমস্ত বৈরিতা ভুলে রাজীব ও লক্ষ্মীরতন দেখে গেলেন অসুস্থ অরূপ রায়কে। হঠাৎই হাওড়া তৃণমূলে তৈরি হয়েছে একতার সুর। অরূপ ও রাজীবের বৈরিতা নিয়ে নানা সময়ে নানা বিতর্ক তৈরি হয়েছে। সেই বৈরিতা উধাও অরূপ রায়ের অসুস্থতায়। ফলে হাওডা তৃণমূলের ছিঁড়ে যাওয়া সুতোটা ফের জুড়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

‘আমার নেতা অসুস্থ, খবর পেয়ে এসেছিলাম’

‘আমার নেতা অসুস্থ, খবর পেয়ে এসেছিলাম’

অরূপ রায়কে হাসপাতালে দেখে আসার পর রাজীব বন্দ্যোপাধ্যায় জানান, দীর্ঘদিন একই মন্ত্রিসভায় ছিলাম। একই রাজনৈতিক দল করেছি। আমার নেতা ছিলেন। তাঁর অসুস্থতার খবর পেয়ে আমি এসেছিলাম। তাঁকে দেখে গেলাম। তিনি এখন ঘুমোচ্ছেন, ভালো আছেন। তাঁর সম্পূর্ণ সুস্থতা কামনা করি। চাই তিনি আবার সুস্থ হয়ে নিজের কাজে ফিরে যান।

হাওড়া জেলায় অন্য সমীকরণ গড়ে উঠতে পারে

হাওড়া জেলায় অন্য সমীকরণ গড়ে উঠতে পারে

রাজীব বন্দ্যোপাধ্যায়ের মতো লক্ষ্মীরতন শুক্লাও অরূপ রায়ের সম্পূর্ণ সুস্থতা কামনা করেন। রাজনৈতিক মহল মনে করছে, অরূপ রায়ের অসুস্থতায় জেলায় অন্য সমীকরণ গড়ে উঠতে পারে। রাজীবকে বাড়তি দায়িত্ব দেওয়া হতে পারে। যার জেরে বিবাদ-বিরোধিতা শিকেয় তুলে রাজীব বন্দ্যোপাধ্যায় অরূপ রায়-সকাশে এলেন। তারপর এলেন লক্ষ্মীও।

অরূপ রায় ভালো আছেন, স্টেন্ট বসানো সফল

অরূপ রায় ভালো আছেন, স্টেন্ট বসানো সফল

মন্ত্রী অরূপ রায় বুকের যন্ত্রণা নিয়ে ভর্তি হয়েছিলেন উডল্যান্ডসে। ষাটোর্ধ্ব অরূপ রায়ের হাইপারটেনশন ও ডায়াবেটিস রয়েছে। তারপর রবিবার ভোর থেকে তাঁর বুকে ব্যথা ও শ্বাসকষ্ট অনুভব হয়। অসুস্থতা বাড়তে থাকে। অ্যাঞ্জিওগ্রামের পর অ্যাঞ্জিওপ্লাস্টিও করানো হয়েছে। তাঁর ৭৫ শতাংশ হার্ট ব্লক রয়েছে। সেখানে স্টেন্ট বসানো হয়েছে। তিনি এখন ভালো আছেন।

দিল্লির রাজপথে সবুজসাথী ট্যাবলো বাংলার

রাজ্যপাল ধনখড়ের মান রাখলেন মুখ্যমন্ত্রী, সংঘাত ভুলে রাজভবনে চা-চক্রে মমতা

English summary
Lakshmi Ratan Shukla goes to see Arup Roy after Rajib Banerjee, shows unity return in TMC
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X