• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিকাঠামোর অভাবে করোনা মোকাবিলায় পিছিয়ে আসছে রাজ্যের হাসপাতালগুলি

  • By Aveek Banerjee
  • |

কেন্দ্রীয় সরকারের নির্দেশে নোবেল ভাইরাস করোনা মোকাবিলায় তৎপর সব রাজ্যই। সেখানে পিছিয়ে নেই এরাজ্যও। রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে গত শুক্রবারই নবান্নে জরুরি বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী। সমস্ত রিপোর্ট খতিয়ে দেখে তিনি রাজ্যবাসীকে আশ্বস্ত করেন যে রাজ্যে এখনও কারও শরীরের করোনা ভাইরাসের নমুনা মেলেনি। তা সত্ত্বেও প্রয়োজনীয় সাবধানতা অবলম্বন করার পরামর্শও দিয়েছেন তিনি।

পরিকাঠামোর অভাবে করোনা মোকাবিলায় পিছিয়ে আসছে রাজ্যের হাসপাতালগুলি

পাশাপাশি জেলা হাসপাতালগুলিকে পরিকাঠামো তৈরি-সহ প্রস্তুত থাকার নির্দেশও দেন মুখ্যমন্ত্রী। কিন্তু পর্যাপ্ত পরিকাঠামোর অভাবে করোনা মোকাবিলায় রাজ্যের হাসপাতালগুলো।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এতো দিনেও রাজ্যে করোনা ভাইরাস পরীক্ষা নিরীক্ষার এগিয়ে আসেনি কোনও হাসপাতাল। তার কারণ শুধুমাত্র পরিকাঠামো।

স্বাস্থ্য দফতর সূত্রে আরও জানা গিয়েছে, করোনা ভাইরাস পরীক্ষা নিরীক্ষায় শুধুমাত্র একটিই হাসপাতাল রয়েছে। বেলেঘাটা আইডি হাসপাতাল। পরে সরকারি হাসপাতাল এসএসকেএম নোভেল করোনা ভাইরাস পরীক্ষার ব্যবস্থাতে উদ্যোগী হলেও পরিকাঠামোগত কারণে পিছিয়ে আসছে তারা। ফলে পরিকাঠামো ত্রুটি না মিটলে এখনই সেখানে করোনা পরীক্ষা চালু হচ্ছে না। ফলে এখনই চাপ কমছে না বেলেঘাটা আইডি'র। জেলা হাসপাতালগুলোর পরিকাঠামো আরও পিছিয়ে।

অন্যদিকে, করোনা আতঙ্কে অন্যান্য রোগীর চাপ কমে যাবে এই আশঙ্কায় রাজ্যের বেসরকারি হাসপাতাল গুলোও পিছিয়ে যাচ্ছে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

ফলে সব মিলিয়ে কার্যত পরিকাঠামোর অভাবে করোনা মোকাবিলায় রাজ্যের হাসপাতালগুলো।

তৃণমূল 'শ্যাওলা’-পার্টি, 'বাংলার গর্ব মমতা’ ২৪ ঘণ্টাই মিথ্যে বলেন, কটাক্ষ দিলীপের

English summary
Lack of infrastructure in Bengal government hospitals to combat coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X