• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিযায়ী শ্রমিক সহ বাস নিখোঁজ

  • By অভীক
  • |

বর্ধমান থেকে ৫৪ জন উত্তরপ্রদেশে পরিযায়ী শ্রমিককে বিহারের সীমান্তবর্তী এলাকা জামুরিতে পৌঁছাতে গিয়েছিল দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণের দুটি বাস। গত ৯ মে দুজন ড্রাইভার সমেত ৫৪ জন শ্রমিক রওনা দেয়। কিন্তু বর্তমানে তাদের আর কোনো খোঁজ মিলছে না বলে অভিযোগ করেছেন দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের চেয়ারম্যান তমোনাশ ঘোষ। তিনি জানিয়েছেন, দুজন ড্রাইভারের সঙ্গে কোনওরকম যোগাযোগ করা যাচ্ছে না। আমরা খোঁজ নিয়ে জেনেছি, বিহার পুলিশ ওই দুটি বাসের ড্রাইভারকে বলপূর্বক উত্তরপ্রদেশ পাঠিয়ে দিয়েছে।

পরিযায়ী শ্রমিক সহ বাস নিখোঁজ

প্রশাসনিক সূত্রে আরও জানা গিয়েছে, অন্তর রাজ্য পারমিট না থাকা দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের দুটি বাসে ৫৪ জন শ্রমিককে বিহার সীমান্ত পর্যন্ত পৌঁছে দেওয়ার কথা হয়েছিল। সেইমতো বর্ধমান থেকে দুটি বাসে করে শ্রমিকদের পাঠানো হয়েছিল বিহার সীমান্তে। এক্ষেত্রে নীতীশ কুমার প্রশাসনের বিরুদ্ধে পরিবহন নিগমের অভিযোগ, সহযোগিতার বদলে পুলিশ প্রশাসন বলপূর্বক ওই দুই চালককে বাস নিয়ে উত্তরপ্রদেশ যেতে বলেছে। ওই ৫৪ জন পরিযায়ী শ্রমিকের বাস ছিল যোগী রাজ্যে।

১০ মে থেকে দু'জন ড্রাইভার সহ বাস দুটি পাত্তা হয়ে গিয়েছে বলে অভিযোগ করেছেন তমোনাশ ঘোষ। বিষয়টি তিনি জানিয়েছেন, পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীকে। বাস সহ দুজন চালকের নিখোঁজ হওয়ার কথা জানানো হয়েছে রাজ্যের মুখ্যসচিবকে। দুজন ড্রাইভারের মোবাইল ফোন দীর্ঘক্ষন বন্ধ থাকায় উৎকণ্ঠা বেড়েছে প্রশাসনে। নিখোঁজ থাকা চালকদের নাম গোপাল মাঝি ওহিদুল মোল্লা।

মৃত পরিযায়ী শ্রমিকদের স্মরণে শােক দিবস

English summary
Labour disappeared amid coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X