• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজেপিকে পকেটে পুরবেন মুকুল রায়! একুশের আগে নতুন চর্চার বিষয় উত্থাপন কুণালের

২০২১-এ বাংলায় বিধানসভা নির্বাচনের আগে বড় খবর বিজেপিতে তিন বছর পর গুরুত্বপূর্ণ পদ পেয়েছেন মুকুল রায়। একইসঙ্গে তিনি বঙ্গ বিজেপি ইউনিট থেকে শুরু করে কেন্দ্রীয়স্তরে বাড়িয়ে নিয়েছেন নিজের গুরুত্ব। আর এই প্রসঙ্গেই তাঁর একদা সতীর্থ তথা তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বাড়িয়ে দিলেন জল্পনা। তিনি স্পষ্টতই জানালেন বিজেপিকে পকেটে পুরে ফেলতে পারেন মুকুল রায়।

‘মুকুল রায় একটা জিনিস!’

‘মুকুল রায় একটা জিনিস!’

সম্প্রতি কুণাল ঘোষ তৃণমূল কংগ্রেসের মুখপাত্র হয়েছেন। তারপর থেকেই তিনি মুকুলম রায়কে নিয়ে জল্পনার একটা না একটা বাতাবরণ তৈরি করে চলেছেন। পদ পাওয়ার আগে তাঁর তৃণমূলে যোগ নিয়ে অনেক জল্পনার রসদ জুগিয়েছেন কুণাল ঘোষ। আর পদপ্রাপ্তির পর মুকুল রায়কে একটা জিনিস বলে ব্যাখ্যা করলেন তিনি।

বিজেপিকে পকেটে পুরে ফেলতে পারেন

বিজেপিকে পকেটে পুরে ফেলতে পারেন

কুণালের কথায়, মুকুল রায় গোটা বঙ্গ বিজেপিকে পকেটে পুরে ফেলতে পারেন। মুকুল রায় মধ্যে সেই ক্ষমতা রয়েছে। কী জিনিস আমরা পাঠিয়েছি তা বিজেপি টের পাবে। ইতিমধ্যেই তাঁর কিছু ইঙ্গিতও পেয়েছেন অন অনেকে। মুকুল রায় তিন বছর পর সর্বভারতীয় সহসভাপতি হয়েছেন, সেইসঙ্গে বঙ্গ বিজেপির রাশ তিনি নিতে চাইছেন।

২০২১ বিধানসভা নির্বাচনের দায়িত্ব প্রসঙ্গে

২০২১ বিধানসভা নির্বাচনের দায়িত্ব প্রসঙ্গে

মুকুল রায় বঙ্গ বিজেপির ভোট কৌশলী হিসেবে দায়িত্ব পেতেই পারেন। কেননা এর আগেও দু-দুটি নির্বাচনে বাংলায় বিজেপির হয়ে ভোট সামলেছেন মুকুল রায়। বিজেপিকে যথোচিত সাফল্যও দিয়েছেন। ফলে বিজেপির ২০২১ বঙ্গ বিধানসভা নির্বাচনের গুরুদায়িত্ব তাঁর কাঁধে দিতেই পারে। কিন্তু মুকুল রায় এর মধ্যে নিজেকে গুরুত্বের আসনে বসিয়ে ফেলেছেন।

মুকুল বিস্তার লাভ করেছেন বঙ্গ বিজেপিতে

মুকুল বিস্তার লাভ করেছেন বঙ্গ বিজেপিতে

এরই মধ্যে তিনি বঙ্গ বিজেপির রাজ্য কমিটিতে প্রচুর ডালপালা বিস্তার লাভ করিয়েছেন। তাঁর অনুগামীদের প্রত্যেকেই প্রায় গুরুত্বপূর্ণ পদে রয়েছে। কেউ রয়েছে বঙ্গ বিজেপির মেন স্ট্রিমে, কেউ শাখা সংগঠনের মাথায়। তারপর বহু লড়াইয়ের ফল পেয়েছেন, নিজে হয়েছেন সর্বভারতীয় সহসভাপতি। এমনকী তাঁর ঘনিষ্ঠ অনুপম হাজরাকে কেন্দ্রীয় সম্পাদকের আসনে বসিয়েছেন রাহুল সিনহার মতো নেতাকে সরিয়ে।

দিলীপ-রাহুলকে একই সঙ্গে চাপে রেখেছেন মুকুল

দিলীপ-রাহুলকে একই সঙ্গে চাপে রেখেছেন মুকুল

ফলে একদিকে তিনি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের আশেপাশে ছড়িয়ে দিয়েছেন তৃণমূল বা কংগ্রেস কিংবা বামফ্রন্ট থেকে বিজেপিতে আসা নেতা-নেত্রীদের। তাঁরা মুকুল রায়ের হাত ধরে এসেছিলেন পদ্মশিবিরে। স্বভাবতই বিজেপিতে তাঁরা মুকুলের লোক বলেই পরিচিত। আর তারপর কেন্দ্রীয় কমিটি থেকে রাহুলকে সরিয়ে তিনি বাংলায় প্রভাব বিস্তার করেছেন।

মুকুলকে ‘তৃণমূলে লোক’ বলেই ইঙ্গিত কুণালের!

মুকুলকে ‘তৃণমূলে লোক’ বলেই ইঙ্গিত কুণালের!

ফলস্বরূপ বি্জেপিকে পকেটে পুরে ফেলতে পারেন মুকল রায়, কুণাল ঘোষের এহেন কথা মিলে যেতে পারে বলে মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। আর কুণাল ঘোষ এর সঙ্গে একটা ইঙ্গিত দিয়েছেন- মুকুল রায় যেন বিজেপিতে তৃণমূলের এজেন্ট! তাঁর ‘এমন জিনিস বিজেপিতে পাঠিয়েছি' মন্তব্যে তারই ইঙ্গিত রয়েছে বলে রাজনৈতিক মহলের অভিমত।

কলকাতা : দলিতদের পাশে আছে বিজেপি সরকার, বললেন মুকুল রায়

মুকুল রায় বিজেপিতে তৃণমূলের এজেন্ট! কুণাল ঘোষ ফের জল্পনা উসকে দিলেন

English summary
Kunal Ghosh indicates Mukul Roy can fit in the pocket to BJP’s Bengal unit before 2021
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X